ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ের ৭৫ টি বিট পুলিশিং কার্যালয়ে ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মোঃ মজিবর রহমান শেখ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি,,ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে ঠাকুরগাঁও জেলায় ৭৫ টি বিট পুলিশিং এলাকায়   প্রতিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ‘বন্ধ হোক নারী নির্যাতন, নিশ্চিত হোক দেশের উন্নয়ন’ এই স্লোগান সামনে রেখে ১৭ অক্টোবর   শনিবার সকাল ১০টায় ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের বিট পুলিশিং কার্যালয়ে প্রতিরোধী সমাবেশের উদ্বোধন করেন ঠাকুরগাঁও  জেলার অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ কামাল হোসেন।
ঠাকুরগাঁও জেলায় ৭৫ টি বিট পুলিশিং কার্যালয়ে প্রতিরোধী সমাবেশ হয়েছে , এর মধ্যে ঠাকুরগাঁও জেলার সদর থানার পৌরসভা ও ঠাকুরগাঁও জেলার সদর উপজেলায় ২০টি, রুহিয়া থানা এলাকার ৫টি, বালিয়াডাঙ্গী উপজেলায় ৮টি, পীরগঞ্জ থানার পৌরসভা ও উপজেলায় ১৯টি, রাণীশংকৈল থানার পৌরসভা ও উপজেলায় ১৭টি ও হরিপুর উপজেলায় ৬টি বিট পুলিশিং কার্যালয়ে প্রতিরোধী সমাবেশ হয়েছে । সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে ঠাকুরগাঁও জেলার সব বিটে একযোগে ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়।  সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমাম সহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করবেন। ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে পুলিশ। দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগণের পাশে রয়েছে পুলিশ।  ঠাকুরগাঁও জেলার অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ কামাল হোসেন বলেন, সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানানো হয়। সেই সাথে এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করা হয়। প্রতিটি সমাবেশ স্ব-স্ব বিটের ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হয়।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |