ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ ইং | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঠাকুরগাওয়ের পীরগঞ্জে নির্বাচনী সহিংসতায় ২ জন নিহত, আহত ৬ জন

রবিউল এহ্সান রিপন ঠাকুরগাঁও প্রতিনিধি: তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঠাকুরাঁওয়ের পীরগঞ্জ উপজেলার খনগাঁও ইউনিয়নে ভোটের ফলাফল ঘোষনাকে কেন্দ্র করে সহিংসতায় বিজিবি’র গুলিতে ২ জন নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আরো ৬ জন।

রোববার রাত ৯ টার দিকে উপজেলার ৩নং খনগাঁও ইউনিয়নের ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সংঘর্ষের ঘটনা ঘটে।

এসময় ম্যাজিস্ট্রেট এর গাড়ি ভাংচুর করা হয় ও কেন্দ্রের প্রিজাডিং অফিসার সহ সকলকে অবরুদ্ধ করে এলাকাবাসি। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবির সদস্যরা কয়েক রাউন্ড গুলি ও রাবার বুলেট ছুড়ে।

বিজিবি’র গুলিতে ঘিডোবা গ্রামের বাসিন্দা সাহাবলি হুসেন (৩৫) এবং মজাহারুল (৪০) দুইজন গুলিবিদ্ধ হয়ে মারা যায়। গুলিবিদ্ধ হয়ে ও সংঘর্ষে পুলিশ সহ আরো ৬ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে পীরগঞ্জ ও ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে একজনে অবস্থা আশংকাজনক।

এলাকাবাসি সূত্রে জানাযায়, রবিবার রাত ৮ টার দিকে ভোটের ফলাফল গননার পরেই ওই এলাকার বিএনপি সমর্থিত প্রার্থী নুরুজ্জামান ও তার সমর্থকরা প্রিজাইডিং অফিসারসহ প্রশাসনের অন্য কর্মকর্তাদের কেদ্রেই ঘিরে ফেলে। এই খবর পাওয়ার পরে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে উপস্থিত হলে তাকেও কেন্দ্রে অবরুদ্ধ করা হয়। এসময় কেন্দ্রে থাকা একজন এক্সিকিউটিক ম্যাজিস্ট্রেট এর গাড়ি ভাংচুর করে এলাকাবাসি। এছাড়াও কেন্দ্রের আসেপাশের রাস্তা কেটে ফেলা হয় ও লাঠিসোটা নিয়ে কেন্দ্র ঘেরাও করে রাখে।

প্রায় দেড়ঘন্টা অবরুদ্ধ থাকার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে আসলে তাদের উপরও আক্রমণের চেষ্টা করা হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে বিজিবি’র সদস্যরা কয়েক রাউন্ড গুলি ও রাবার বুলেট ছোড়ে। এতে হতাহতের ঘটনা ঘটে।

ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম গুলিতে একজন নিহত ও ৪ জন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রনে বিজিবি’র সদস্যরা গুলি ছোড়ে। আমরা এখন পর্যন্ত ১ জন নিহত ও ৪ জন আহতের খবর শুনেছি বাহির থেকে। আমাদের বিজিবি ও গ্রাম পুলিশের সদস্যরাও আহত হয়েছে। আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

You must be Logged in to post comment.

ঝিকরগাছার পল্লীতে মেয়েকে খুঁজে না পেয়ে থানায় অভিযোগ     |     মাদারীপুরে ৮শ’ টাকায় বিক্রি হচ্ছে গরুর মাংস     |     ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে ছাত্রের মরদেহ উদ্ধার     |     গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |