ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ ইং | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্নীতির অভিযোগ ঘাটাইল উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা

রবিউল আলম বাদল, ঘাটাইল প্রতিনিধি : অনিয়ম, দুর্নীতি, সরকারী উন্নয়নমূলক কাজে বাধা, ঘুষ না দেয়ায় ফাইল আটকে রাখা, অশ্রাব্য ভাষায় গালমন্দ ও প্রাণনাশের হুমকি সহ নানা অনিয়মের অভিযোগ এনে ঘাটাইল উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের আহবায়ক শহিদুল লেবুর বিরুদ্ধে অনাস্থা দিয়েছে উপজেলার ১৪ জন জনপ্রতিনিধিরা।

ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কার্যালয়ে গত বুধবার বিকাল ৫টায় ৫নং আনেহলা ইউপি চেয়ারম্যান তালুকদার মোঃ শাহজাহান এই অনাস্থা পত্র দাখিল করেন। এতে ১১ ইউপি চেয়ারম্যান উপজেলা পরিষদের দুই ভাইস চেয়ারম্যান এবং সংরক্ষিত আসনের এক সদস্যের স্বাক্ষর রয়েছে। ইউএনও অঞ্জন কুমার সরকার অনাস্থা পত্রটি গ্রহন করেন। পরে অভিযোগ পত্রটি ইউনিয়ন পরিষদ আইনের সংশ্লিষ্ট ধারামতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রেরন করা হয়েছে।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, ঘাটাইল উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু তার বাসভবন পুনঃ মেরামত দেখাইয়া নামে মাত্র কাজ করে ৮ লাখ টাকা আত্মাসাৎ, ২০১৮-২০১৯ অর্থবছরে ৪০ দিনের কর্মসূচী কাজের প্রতি কিস্তিতে ১৪ লাখ টাকা ঘুষ দাবী, ২০১৯-২০ অর্থবছরে এডিপির উপজেলা উন্নয়ন তহবিল হতে নামে মাত্র কাজ করে ৩৩ লাখ টাকা আত্মাসাৎ, উপজেলা পরিষদের দুই ভাইস চেয়ারম্যানের আপ্যায়ন ভাতা, দৈনিক ভাতা, ভ্রমন ভাতা, উত্তোলন করে প্রাপ্যদের না দিয়ে নিজে আত্মাসাৎ, তার লালিত সন্ত্রাসী বাহিনী দিয়ে চেয়ারম্যান শাজাহানকে মাইরপিট করে ৩ লাখ ৭০ হাজার টাকা ছিনিয়ে নেয়া সহ লাগামহীন দুর্নীতি, স্বজনপ্রীতি, সরকারী অর্থ লুটপাট ও ক্ষমতার অপব্যবহার করে শূণ্য থেকে নিজ গ্রাম রতনপুরে ৫ কোটি ব্যয়ে ডু-প্লেক্সবাড়ী, নবদয় হাউজিং এ ১/এ বি ব্লকে ১৭নং বাড়ী, ঢাকা মোহাম্মদপুরে ফ্লাটবাড়ী, হাইওয়ে বাস ট্রাক, একাধিক নিজস্ব সিডান হাইয়েস গাড়ীর মালিক সহ স্ত্রী, পুত্র, কন্যা ও শ্যালকের নামে ব্যাংকে কোটি কোটি টাকা রয়েছে বলে অনাস্থাপত্রে উল্লেখ করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার বলেন, বিভাগীয় কমিশনারের কাছে লেখা অনাস্থা অভিযোগটি পেয়েছি। আমি বিধি অনুযায়ী জেলা প্রশাসনের কাছে পাঠিয়ে দিয়েছি।

এসব বিষয়ে ঘাটাইল উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু বলেন, আমি কোন অনিয়ম করি নাই। কারো সাথে খারাপ আরচনও করি নাই। এটা একটা ভিত্তিহীন বিষয়, রাজনৈতিক প্রতিহিংসার প্রতিফলন এটা।

You must be Logged in to post comment.

গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |