ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪ ইং | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজের পরিচয় গোপন করে চাকরি দেয়ার নামে প্রতারণা গাংনীতে প্রতারণার খপ্পরে পড়ে নিঃস্ব ছাতিয়ানের মহিবুল ইসলাম

মেহেরপর প্রতিনিধি : মেহেরপুরের গাংনীতে প্রতারণার ফাদে ফেলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাৗযা গেছে। নিজের পরিচয় গোপন করে নিজেকে বিসিএস ক্যাডার ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের একজন কর্মকর্তা সেজে চাকরী দেয়ার নামে টাকা হাতিয়েছে। এলাকায় একাধিক বিয়ে করে আত্মীয়তার সম্পর্ক স্থাপন করে খুব সহজে পরিবার পরিকল্পনা অধিদপ্তরে সরকারী চাকরী দিতে ১০ থেকে ১৫ লক্ষ টাকা নিয়ে বর্তমানে লাপাত্তা হয়েছেন।জানা গেছে, গাংনী উপজেলার ছাতিয়ান গ্রামের মহিবুল ইসলামের মেয়ে শিমি খাতুন, হিন্দা গ্রামের .. কল্পনা খাতুন (শিমির বান্ধবী)কে আলমডাঙ্গা উপজেলার হারদী ও কুমারী নামক অফিসে ‘পরিবার কল্যাণ সহকারী ’ পদে সরকারী চাকরী দেয়ার নামে লোভনীয় অফার দিয়ে বিভিন্ন সময়ে ১০ লক্ষ টাকা নিয়ে প্রতারণা করেছে। প্রতারণা করতে নিজেকেপরিবার পরিকল্পনা অফিসের বড় কর্মকর্তা সেজে মেহেরপুর, গাংনীতে ভূয়া পরিচয়ে আস্তানা গড়ে তোলে।এক সময় মহিবুলের শালিকাকে চাকরী দেয়ার নামে কুষ্ঠিয়াতে কয়েকদিনের প্রশিক্ষণ শেষে বিয়ে করে ফেলে। এই সুযোগে তার ভাইরার মেয়ে শিমি সহ এলাকার কমপক্ষে ৫/৬ জনের নিকট থেকে ৮ থেকে ১০লক্ষ টাকা করে হাতিয়ে নিয়ে লাপাত্তা রয়েছ্।ে দীর্ঘসময় তার কোন খোঁজ খবর পাৗযা যাচ্ছে না। তার একাধিক মোবাইল ফোনও বন্ধ রয়েছ্ ে।
প্রতারিত উপজেলার ছাতিয়ান গ্রামের মহিবুল ইসলাম তার মেয়ের সুুেখর কথা ভেবে ১০ লক্ষ টাকা দিয়ে এখন সর্বস্বান্ত হয়ে পথে পথে ঘুরছে। প্রতারকের ঠিকানা অনুসন্ধান করতে রাত দিন বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন। মহিবুল ইসলাম জানান, আমি তাকে নগদ ১০ লাখ টাকা ও তার ০১৮৪২-৮০২৩৫২ এবং ০১৭৭৪-৭২৭৫৬৪ নং মোবাইলের বিকাশ নং এ ৪ লাখ ৬৮ হাজার টাকা দিয়েছ্ ি। আমার মেয়ে সহ বেশ কয়েকজনকে চাকরি দেয়ার কৌশল হিসাবে পরিবার পরিকল্পনা অফিসের নিয়োগ তালিকা সংগ্রহ করে এমনকি রিটেইন পরীক্ষার নং সিট ও আইডি কার্ড সংগ্রহ করে দিয়েছে॥। পরে অফিসে খোজ নিয়ে দেখলাম এসব কাগজপত্র ভূয়া।আমি প্রতারকের আসল ঠিকানা খুজে পেয়েছ্।ি প্রতারক নিজেকে জীবননগর উপজেলার উথলী গ্রামের হানিফুর রহমান শুভ, কখনও বুলবুল, কখনও মিলন নামে পরিচয় দিয়ে প্রতারণা করেছে। তার প্রকৃত পরিচয় সে দামুড়হুদা উপজেলার দর্শনার বড় দুধপাতলী রেলষ্টেশন পাড়ার আইনাল হক খোঁড়া ছেলে আবুল কালাম । খোঁজ নিয়ে দেখা গেছে, তার ¯ত্রী (লাকী খাতুন) ও ১ ছেলে (আবির হোসেন), ১ মেয়ে (লাম ইয়া ) ও বাবা মা রয়েছে। সে একজন গরীব,অশিক্ষিত প্রতারক। সে বিভিন্ন সময় একাধিক মোবাইল ফোন নং ব্যবহার করে প্রতারণা করেছে। তার মোবাইল ফোন নং নিম্নরুপ… ০১৭৯৬-০০৭৭৯৭, ০১৮৪২-৮০২৩৫২, ০১৭৭৯-৮৭২৬৭৪, ০১৯২০-৮৬৯৬৩৪, ০১৭৮৭-৮৬৩৯৮৭, ০১৭৭৪-৭২৭৫৬৪  ও  ০১৯৪৬-১১৩০৮৯ । এব্য্পাারে গাংনী থানার ওসি ওবাইদুর রহমান জানান, লিখিত অভিযোগ পেলে আমরা প্রতারকের খোজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা নিতে পারবো।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |