ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পঞ্চগড়ের জগদলে স্কুল পড়ুয়া শিশুদের নিয়ে গ্রামীণ খেলাধুলা উদ্যাপন

আবু তাহের আনসারী পঞ্চগড় প্রতিনিধি : মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে পঞ্চগড়ের জগদলে মাসব্যাপী স্কুল পড়ুয়া শিশুদের নিয়ে গ্রামীণ খেলাধুলা ও বর্ণাঢ্য উৎসব গত ২০ নভেম্বর সম্পন্ন হয়েছে। পঞ্চগড় বিদ্রোহী শিশু-কিশোর থিয়েটার আয়োজিত এই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড় ১ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মজাহারুল হক প্রধান (এমপি)। কলামিস্ট ও নাট্যকার রহিম আব্দুর রহিমের সভাপতিত্ত্বে প্রধান অতিথি বিভিন্ন ইভেন্ট প্রতিযোগি বিজয়দের মাঝে পুরষ্কার তুলে দেন। মাসব্যাপী এই উৎসবে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল পড়ুয়া শিশুদের নিয়ে গ্রামীণ খেলাধুলা, কোরিওগ্রাফী, মিনি ক্রিকেট, অনুর্ধ্ব-১২ ফুটবল টুনার্মেন্ট অনুষ্ঠিত হয়েছে। উৎসবে আকর্ষণীয় ইভেন্ট ছিলো ১৯৫২ থেকে ৭১ এর কাহিনী সম্বলিত কোরিওগ্রাফ,‘হৃদয়ে বাংলাদেশ চেতনায় মুজিব’। মিনি ক্রিকেট টুনার্মেন্টে পঞ্চগড় বিদ্রোহী শিশু কিশোর থিয়েটারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ষড়ঋতু জগদল ক্রীড়া একাডেমি।

এ টুনার্মেন্টে ম্যানঅব দা-ম্যাচ হওয়ার গৌরব অর্জন করেছে ষড়ঋতু জগদল ক্রীড়া একাডেমির ক্ষুদে ক্রিকেটার নাছিবুর রহমান নাবিল, সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রহকারী খেলোয়াড় হওয়ার গৌরব অর্জন করেছে একই দলের সবুজ ও আতিক। অনুর্ধ্ব-১২ ফুটবল টুনার্মেন্টের চুড়ান্ত পর্বে তিরনই ফুটবল একাদশকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ষড়ঋতু জগদল ক্রীড়া একাডেমি। পঞ্চগড় বিদ্রোহী শিশু-কিশোর থিয়েটার আয়োজিত ‘বছরব্যাপী মুজিব শতবর্ষ উদ্যাপন’ শিরোনামের এই দিনের গ্রান্ড প্রোগ্রামে বর্ষসেরা ক্ষুদে ফুটবলার হিসাবে সম্মামনা ট্রফি পেয়েছে, বোদা ফুটবল একাডেমি ক্ষুদে খেলোয়াড় মোরশেদ আলী (১২) এবং বর্ষসেরা গোলরক্ষক হিেেসব পদক পেয়েছে পঞ্চগড় বিদ্রোহী শিশু -কিশোর থিয়েটারের গোলরক্ষক মো: দেলোয়ার হোসেন জীবন (১৭)। উৎসবে মিল্ক ইউনিয়নের চেয়ারম্যান শেখ নাদির হোসেন নিপু ৭০০ শিশুর মাঝে পাস্তুরিত ফ্লেভার্ড চকলেট দুধ বিতরণ করেছেন। এলাকার সুবিধা বঞ্চিত হতদরিদ্র ১০০শত শিশু কিশোরের অংশ গ্রহণে অনুষ্ঠিত উৎসবটি এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |