ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পঞ্চগড়ের জেমজুটে পাট জুট হোল্ডিং এর কাজের দরপত্রকে কেন্দ্র করে করে দুই ঠিকাদারের লোকজনের মধ্যে সংঘর্ষ : উভয় পক্ষের আহত ৫

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের মুসলিমবাগ এলাকায় জেমজুট লিমিটেডের (জুট মিলের) পাট জুট হোল্ডিং এর কাজের দরপত্রকে কেন্দ্র করে করে দুই ঠিকাদারের লোকজনের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে উভয় পক্ষের ৫ জন আহত হয়। বুধবার (৫ আগস্ট) সকালে জেলার বোদা উপজেলায় জেমজুট লিমিটেডের প্রধান গেটের সামনে এ ঘটনাটি ঘটে।ঠিকাদার ইউনুস আলীর ছোট ভাই রেজাউল করিম ঘটনার দিন রাতে অখিল চন্দ্র রায় ও তার ভাই বিকাশ চন্দ্র রায়কে অভিযুক্ত করে ৯ জনসহ অজ্ঞাত আরও ৮/১০ জনকে অভিযুক্ত করে তাদের বিরুদ্ধে বোদা থানায় অভিযোগ দায়ের করেছে।জানা গেছে, অভিযুক্ত ঠিকাদার অখিল চন্দ্র রায় জেলার বোদা উপজেলার ময়দান দিঘী ইউনিয়নের মুসলিমবাগ এলাকার মৃত দূর্ব্য মোহন রায়ের ছেলে এবং সে ময়দান দিঘী ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য।
এজাহার সুত্রে জানা যায়, ইউপি সদস্য অখিল চন্দ্র রায় বিভিন্ন প্রভাব দেখিয়ে বোদা ময়দানদিঘী ইউনিয়নের আরাজী গাইঘাটা এলাকার মৃত নবীর উদ্দীনের ছেলে ইউনুস আলীর কাছে ৩ লক্ষ টাকা চাঁদা দাবি করে। ইউনুস আলী জেমজুট লিমিটেডসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ঠিকাদারী ব্যবসা করে আসছিল।
গত ২ আগষ্ট জেমজুট লিমিটেড কতৃপক্ষে নিকট পাট জুট হোল্ডিং এর কাজের দরপত্র দাখিলের করেন ইউনুস আলী এবং গত ৪ আগস্ট কতৃপক্ষ তাকে কাজের অনুমতি প্রদান করে। বুধবার (৫ আগষ্ট) সকালে ইউনুস আলী ও তার শ্রমিকদের সাথে নিয়ে জেমজুট লিমিটেডের প্রধান গেটের সামনে গেলে ঠিকাদার ইউপি সদস্য অখিল চন্দ্র রায় ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে ইউনুস আলীসহ তার শ্রমিকদের পথ অবরোধ করে রাখে। পরে সে ইউনুস আলীর কাছে ৩ লক্ষ টাকা চাঁদা দাবি করে তা না হলে কাজ করতে না দেয়ার হুমকি প্রদান করে। কিন্তু ঠিকাদার ইউনুস আলী চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ইউপি সদস্য অখিল ও তার লোকজন ঠিকাদার ইউনুস আলীর উপর দেশীয় ও ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়।
এসময় শ্রমিক ও স্বজনরা ইউনুসকে রক্ষা করার জন্য ঘটনাস্থলে ছুটে আসলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে উভয় পক্ষের ৫ জন আহত হয়।
এদিকে বোদা থানা পুলিশ খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে স্থানীয়রা ইউনুস আলী ও তার স্বজনদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ও অখিল চন্দ্র ও তার স্বজনদের উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্্ের ভর্তি করে।
অভিযুক্ত ঠিকাদার ইউপি সদস্য অখিল চন্দ্র রায় জানান, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা মিথ্যা ও বানোয়াট। আমি দীর্ঘদিন ধরে জেমজুট লিমিটেড ও বিভিন্ন প্রতিষ্ঠানে ঠিকাদারী ব্যবসা করে আসছি। কিন্তু ইউনুস আলী আমাকে ব্যবসা না করার জন্য বিভিন্ন ষড়যন্ত্র করে আসছে। বুধবার সকালে হঠাৎ ইউনুস আলী আমার উপর হামলা চালিয়েছে এতে আমিও আমার আত্বীয় আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়লে তাৎক্ষনিক স্থানীয়রা আমাদেরকে উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্্ের ভর্তি করা হয়। বর্তমানে আমরা চিকিৎসকধীন রয়েছে।
ঠিকাদার অখিল চন্দ্র রায় ইউনুস আলী ও তার তিন ভাইয়ের নাম উøেখ্য করে অজ্ঞাত ১০/১২ জনের নামে বোদা থানায় একটি এজাহার দায়ের করে।
এ বিষয়ে বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হায়দার মোঃ আশরাফুজ্জামান জানান, বুধবার সকালে জেমজুট এলাকায় দুই ঠিকাদারের লোকজনের মধ্যে সংঘর্ষ হলে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দুই পক্ষই রাতে বোদা থানায় পৃথক ভাবে দুটি এজাহার দায়ের করেছে।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |