ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পঞ্চগড়ের দেবীগঞ্জে সীমানা নির্ধারণ মামলা হওয়ায় আটকে পড়েছে পৌর নির্বাচন

আবু তাহের আনসারী পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার সীমানা নির্ধারণ মামলা হওয়ায় আটকে পড়েছে পৌর নির্বাচন। ২০১৬ সালে দেবীগঞ্জ পৌরসভা গেজেট ভুক্ত হওয়ার ৪ বছর পার হয়ে গেলেও সীমানা নির্ধারণ নিয়ে মামলা হওয়ায় দেবীগঞ্জ পৌরসভার নির্বাচন পিছিয়ে পড়ে আছে। দেবীগঞ্জে পৌর নির্বাচন না হওয়ায় রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট ও ড্রেনেজ ব্যবস্থাসহ পৌর নাগরিক সুবিধার কোন উন্নয়ন হচ্ছে না বলে অভিযোগ পৌরবাসীদের। তাই পৌর সভার সাধারণ ভোটাররা চান, পৌরসভার উন্নয়নের স্বার্থে ও সার্বিক দিক বিবেচনায় দ্রুত নির্বাচন দেওয়া প্রয়োজন বলে মনে করেন সংশ্লিষ্টরা। ২০১৪ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেবীগঞ্জ পৌরসভা ঘোষনা করেন এবং ২০১৬ সালে দেবীগঞ্জ পৌরসভা গেজেটভুক্ত করা হয়। কিন্তু দেবীগঞ্জ পৌরসভা গেজেট ভুক্ত হওয়ার পর থেকেই একটি কুচক্রী মহল সীমানা জটিলতা দেখিয়ে হাইকোর্টে প্রায় ৫টি মামলা দায়ের কারনেই দেবীগঞ্জ পৌর নির্বাচন স্থগিত রয়েছে। এখন পর্যন্ত ৪ টি মামলা পর্যাক্রমে নিস্পত্তি হয়েছে। এই মামলা জটিলতার কারনেই আটকে রয়েছে পৌর নির্বাচন। যার কারনে পৌরবাসী সকল প্রকার পৌর সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। পৌরবাসীদের অভিযোগ, নির্বাচন না হওয়ার কারণে আগের জনপ্রতিনিধিরা দীর্ঘ মেয়াদে থাকায় পৌরসভার উন্নয়নসহ নাগরিক সুবিধা থেকে কিছুটা বঞ্চিত হচ্ছেন তারা। রাস্তাঘাট, ব্রিজ-কার্লভার্ট ও ড্রেনেজ ব্যবস্থার তেমন কোন উন্নয়নের ছোয়া লাগেনি দেবিগঞ্জে। একটু বৃষ্টি হলেই পৌর শহরে জলাবদ্ধতা সৃষ্টি হলে চরম ভোগান্তি পোহাতে সাধারণ মানুষের। পৌরবাসী আলহাজ্ব গিয়াস উদ্দীন চৌধুরী ও মো: নুর নেয়াজ বলেন, ভোট আমাদের নাগরিক অধিকার,আমরা ৪ বছর থেকে ভোট দিতে পারছি না। পৌরসভার প্রতিনিধিত্বে যে কেউ আসুক, পৌরসভার উন্নয়নের স্বার্থে অবিলম্বে নির্বাচন দেয়ার জোর দাবি জানাচ্ছি। পৌরবাসীরা আরো বলেন, দুটি ইউনিয়নের কয়েকজন লোক বাদী হয়ে আদালতে মামলা করেছে। আদালত যে সিদ্ধান্ত দিবে আমরা তা মেনে নেবো। তবে মামলা দ্রুত নিস্পত্তি করে পৌর নির্বাচন দিয়ে পৌরসভার উন্নয়ন তরান্বিত করার দাবি জানাই। এ বিষয়ে দেবীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার এরশাদুল হক মিয়া জানান, সীমানা নির্ধারণের মামলা থাকার কারণে এতোদিন ধরে দেবীগঞ্জ পৌরসভায় নির্বাচন হয়নি। তবে হাইকোর্ট মামলাটি খারিজ করে দিয়েছে। এ বিষয়ে নির্বাচন কমিশন থেকে স্থানীয় সরকার বিভাগকে পত্র পাঠানো হয়েছে। পরবর্তীতে তাদের কাছ থেকে মামলা সংক্রান্ত ফাইনাল তথ্য পেলেই পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

পঞ্চগড় ২আসনের এমপি ও মাননীয় রেলপথ মন্ত্রী এ্যাড. নুরুল ইসলাম সুজন বলেন, একটি কুচক্রী মহল এই পৌর নির্বাচন না হওয়ার জন্য বার বার মামলা করছে। তবে আগামী ডিসেম্বরের মধ্যে সকল প্রকার জটিলতা কাটিয়ে আমরা পৌর নির্বাচন দেওয়ার ব্যাবস্থা করতেছি।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |