ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চগড়ে প্রতিক বরাদ্দের পূর্বেই প্রতিক নিয়ে প্রার্থীদের নির্বাচনী প্রচার প্রচারনা

পঞ্চগড় প্রতিনিধি: প্রতিক বরাদ্দের আগেই প্রতিক নিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্য প্রার্থীরা। নির্বাচনের তফশীল অনুযায়ী আগামী ১১ নভেম্বর এই উপজেলায় ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতিক বরাদ্দ দেয়া হবে আগামী ২৭ অক্টোম্বর।
গত ১৭ অক্টোবর এই সাতটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ৩৩ জন, সাধারন কাউন্সিলর পদে ২৬১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু প্রতিক বরাদ্দ না হওয়ার আগেই প্রতিকসহ পোস্টার, লিফলেট বের করে প্রচার প্রচারণা শুরু করেছেন। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমেও দৃষ্টি আকর্ষণ করে পোস্ট করেছেন। রিটার্নিং অফিসার কর্তৃক প্রতিক বরাদ্দের পূর্বে প্রতিক নিয়ে নির্বাচনী প্রচারনা আচরনবিধি লংঙ্ঘণ তবুও প্রার্থীরা গত এক সপ্তাহ ধরে
প্রতিক নিয়ে নির্বাচনী প্রচারাভিযান শুরু করেছেন। চলছে উঠোন বৈঠক সভা সমাবেশও। সাধারন ভোটাররা মোবাইল ফোনে তেঁতুলিয়া উপজেলা নির্বাচন অফিসার আলী হোসেনের কাছে মৌখিক অভিযোগ করেছেন। কিন্তু এরপরও আচরনবিধি ভঙ্গ করে নির্বাচনী প্রচারনা বন্ধ হয়নি।
বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের আওয়ামীলীগ দলীয় প্রার্থী মাহাবুবুল আলম মিলন, স্বতন্ত্র প্রার্থী কুদরত ই খুদা মিলন, ভজনপুর ইউনিয়নের আওয়ামীলীগ দলীয় প্রার্থী হারুন উর রশিদ লিটন, স্বতন্ত্র প্রার্থী মোকসেদ আলী, তিরনইহাট ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আলমগীর হোসাইন, বুড়াবুড়ি ইউনিয়নের আওয়ামীলীগ দলীয় প্রার্থী শেখ কামাল, স্বতন্ত্র প্রার্থী মো. তারেক হোসেন ও মো. রবিউল ইসলাম, শালবাহানহাট ইউনিয়নে আওয়ামীলীগ দলীয় প্রার্থী মো. আশরাফুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী মো. মতিয়ার রহমান, দেবনগর ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় প্রার্থী মো. আবু কালাম আজাদ ডাবলু ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মহসিন উল হকের প্রচার প্রচারণা দেখা গেছে।
প্রতিক না পেলেও ব্যক্তিগত পছন্দের প্রতিক নিয়ে প্রচারণা চালানোর কথা স্বীকার করেছেন প্রার্থীরা। তবে কেউ কেউ বলছেন প্রার্থীদের পক্ষে সাধারণ ভোটাররা প্রচার প্রচারণা করছেন। ইউপি চেয়ারম্যানদের প্রার্থী ছাড়াও ইউপি সদস্যরাও প্রতিক নিয়ে প্রচার প্রচারণা চালিয়ে আসছেন।
তেতুঁলিয়া উপজেলা নির্বাচন অফিসার আলী হোসেন জানান, সাধারন ভোটারদের কাছ থেকে এ ধরনের কিছু অভিযোগ পাওয়া গেছে। ইতোমধ্যে তেতুঁলিয়া উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা ফেসবুক থেকে প্রতীক সম্বলিত পোস্টার মছে ফেলতে প্রার্থীদের নির্দেশনা দিয়েছেন। প্রতিক বরাদ্দের আগে এ ধরনের প্রচারনা নিষিদ্ধ। আচরনবিধিতে এই নির্দেশনা দেওয়া আছে যে প্রতিক বরাদ্দের আগে কোন প্রার্থী প্রচারনা করতে পারবেন না। আমার কাছে যে অভিযোগগুলো এসেছে আমরা তাৎক্ষনিক ব্যবস্থা নিয়েছি।
তেতুঁলিয়া উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা জানান রিটার্নিং অফিসাররা এ ধরনের সুনির্দিষ্ট অভিযোগ আমাকে অবহিত করলে অভিযান পরিচালনা করা হবে। তবে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন সময়ে আমার চোখে এ ধরনের প্রচারনার জন্য আমি সতর্ক করছি এবং ব্যবস্থা নিচ্ছি।
তেতুঁলিয়া উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, তেঁতুলিয়া উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদে আগামী ১১ নভেম্বর র‌্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এখানে মোট ভোটার ৯৭ হাজার ২শ’ ২৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার ৭শ’ ১৬ জন ও নারী ভোটার ৪৮ হাজার ৫শ’ ১১ জন।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |