ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বগুড়ায় শেরপুরে আ. লীগের মেয়র প্রার্থীর নির্বাচনি মিছিলে হামলা ॥ থানায় মামলা

শেরপুর(বগুড়া)প্রতিনিধি: ১৬ জানুয়ারী বগুড়ার শেরপুরে পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী প্রচারণা তুঙ্গে। দল বা নিজেকে জাহের করতে ব্যস্ত স্ব-স্ব প্রার্থীরা। গভীর রাত ধরে চালাচ্ছে প্রচারণা ও নির্বাচনী ক্যাম্পে বিভিন্ন বৈঠক আলোচনা সভা। এদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনীত দলীয় মেয়র প্রার্থী আব্দুস সাত্তারের নৌকা মার্কার নির্বাচনি প্রচারণা মিছিলে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে অন্তত দশজন নেতাকর্মী আহত হয়েছেন। এর মধ্যে গুরুতর তিনজনকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ৫ জানুয়ারি রাতে ১৮জন নামীয়সহ ২০/২৫ জনকে অজ্ঞাতনামা আসামী করে শেরপুর থানায় একটি মামলা দায়ের হয়েছে বলে থানার অফিসার ইনচার্জ নিশ্চিত করেছেন।
সন্ত্রাসী হামলায় গুরুতর আহত পৌরশহরের টাউন কলোনি এলাকার সাব্বির হোসেন, নিরব মিয়া, হযরত আলীকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এছাড়া ওই ঘটনায় আহত কারিমুল ইসলাম, মানিক, সুমন, নাজমুল ইসলাম, সুমন মিয়া প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া এই তথ্য নিশ্চিত করে জানান, গত সোমবার (০৪ জানুয়ারি) দিনগত রাত অনুমান সোয়া দশটার দিকে পৌরশহরের দ্বাড়কিপাড়া এলাকায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী আব্দুস সাত্তারের পক্ষে নৌকা মার্কায় ভোট চেয়ে বেশ কয়েকজন দলীয় নেতাকর্মী নির্বাচনি প্রচারণা চালাচ্ছিলেন। এ সময় পূর্বপরিকল্পিতভাবে সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন তিনি।
হাসপাতালে চিকিৎসাধীন হযরত আলী অভিযোগ করে বলেন, ওই এলাকায় আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছিলেন। এ সময় সন্ত্রাসী হিমুর নেতৃত্বে কয়েকজন সশস্ত্র যুবক তাদের ওপর অতর্কিত হামলা চালায়। কোনো কিছু বুঝে ওঠার আগেই তাদের বেধড়ক মারপিট করা হয়। এমনকি সাব্বিরকে চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখমও করেছে সন্ত্রাসীরা। এ সময় তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু ঘটনার পর থেকেই হিমু পলাতক রয়েছে বলে জানা গেছে।
এ ঘটনায় টাউন কলোনীর আয়নাল হকের ছেলে হযরত আলী বাদী হয়ে সন্ত্রাসী হিমুকে ১নং আসামী করে ১৮জন নামীয়সহ অজ্ঞাতনামা ২০/৫০জনকে আসামীকে শেরপুর থানায় একটি মামলা দায়ের করে।
এ বিষয়ে শেরপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় ১৮জন নামীয়সহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে মামলা দায়ের হয়েছে । ঘটনায় জড়িতদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে দাবি করেন তিনি।

You must be Logged in to post comment.

আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |     বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |     পবিত্র মাহে রমজান উপলক্ষে মাদারীপুর কে.আই হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প     |     একের পর এক মরছে গরু, সীমান্তে আতঙ্কে দুই গ্রামের মানুষ     |     পঞ্চগড়ে স্বাধীনতা দিবস উপলক্ষে গরীব ও দুঃস্থদের মাঝে বিজিবির ইফতার বিতরণ।     |     যথাযথ মর্যাদায় পঞ্চগড়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন       |     মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত     |     মেহেরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত     |