ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বোদায় ভূমি ও গৃহহীন ৫৫টি পরিবারের জন্য ঘর প্রস্তুত

মো:মাহমুদুল হাসান বাবু, বিশেষ প্রতিবেদন : আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন পঞ্চগড়ের বোদা উপজেলার ৫৫টি অসহায় ভূমি ও গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রীর নির্দেশে তৈরি হচ্ছে এসব গৃহহীনদের স্বপ্নের বাড়ি। চারদিকে ইটের দেয়াল এবং মাথার ওপরে দেওয়া হচ্ছে সবুজ রঙের টিনের ছাউনি। উপজেলার ৯টি ইউনিয়নের আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ৫৫টি পাকা ঘর নির্মাণ করা হয়েছে।

প্রতিটি ঘরের খরচ ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।আজ বৃহস্পতিবার দুপুরে সরেজমিন উপজেলার ময়দানদিঘী ইউনিয়নে গিয়ে দেখা গেছে, বাড়িগুলোতে ব্যবহার করা হয়েছে সবুজ রংয়ের ঢেউটিন। দুই রুম বিশিষ্ট বাড়িতে রয়েছে একটি রান্না ঘর ও পাকা টয়লেট। বাড়িগুলোর নির্মাণকাজ শেষ করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারি শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে সারা দেশের ন্যায় বোদায় আশ্রায়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর এই কার্যক্রমকে সফল করতে স্থানীয় প্রশাসন দিন-রাত কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রোকনুজ্জামান বলেন, ঘরগুলো নির্মাণ কাজের শুরু থেকে মাননীয় রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন, উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলী নিয়মিতভাবে নির্মান কাজ বাস্তবায়ন করতে সহযোগিতা করেছেন।

উপজেলা নিবার্হী অফিসার সোলেমান আলী নিজে তদারিকর মাধ্যমে নির্মাণ কাজ সম্পন্ন করেছেন। কাজে যেন কোনো রকমের অনিয়ম না হয় সেই দিকে তিনি সর্বদাই বিশেষ নজর রেখেছেন। তিনি জানান, মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশের ন্যায় উপজেলায় ভূমি ও গৃহহীনদের জন্য সরকারি খাস জমির ওপর গৃহনির্মাণ করে জমির দলিলসহ ৫৫ উপকারভোগীর কাছে হস্তান্তর করা হয়েছে।

উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি জানান, ঘর নির্মাণের কাজ সঠিকভাবে তদারকি করে সঠিকভাবে নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। সারাদেশের ন্যায় উপজেলায় কেউ গৃহহীন থাকবে না। মুজিববর্ষে গৃহহীনদের ঘর নির্মাণের মাধ্যমে শেখ হাসিনার করা অঙ্গীকার বাস্তবায়িত হচ্ছে।

মুজিব বর্ষে শেখ হাসিনার উপহার স্বরূপ সারাদেশে ৯ লক্ষ গৃহহীন পরিবার জমি ও ঘর পাচ্ছেন। ঘর বরাদ্দ পাওয়া উপকার ভোগী পরিবারদের আনন্দে আত্মহারা সকল সদস্যগন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর বর্তমান আওয়ামীলীগ সরকারের ধারাবাহিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশের সকল মানুষকে এই জনবান্ধব সরকারের পাশে থাকার আকুল আবেদন জানান।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |