ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মাদারীপুরের কালকিনিতে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনায় ৫৭ জনের নামে মামলা

জাহিদ হাসান,মাদারীপুর জেলা প্রতিনিধি: মাদারীপুরে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। রোববার রাতে নৌকার প্রার্থী এসএম হানিফের ভাতিজা আয়নাল সরদার বাদী হয়ে কালকিনি থানায় মামলাটি দায়ের করেন। এতে ৫৭ জনকে এজাহারসহ অজ্ঞাত আরো ২০০-৩০০ জনের নামে মামলাটি করা হয়।
গত শনিবার দুপুরে নির্বাচনী প্রচারনা চালাচ্ছিলেন কালকিনির স্বতন্ত্র মেয়র প্রার্থী মশিউর রহমান সবুজ। দুপুর ২টার দিকে সবুজের ব্যবহৃত মুঠোফোনে কল দেন মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান। তাৎক্ষনিক সেখানে কালকিনি থানার অফিসার ইনচার্জ নাছিরউদ্দিন গাড়ি নিয়ে হাজির হন। পরে সেখান থেকে সবুজকে পুলিশের গাড়িতে করে তুলে নিয়ে যাওয়া হয়। এরপর পরই নিখোঁজ হয় সবুজ। এরই প্রতিবাদে বিক্ষোভ নিয়ে কালকিনি থানা ঘেরাও করে সবুজের সমর্থকরা। টায়ার জ¦ালিয়ে স্লোগান দেন বিক্ষুব্ধরা। এ সময় কালকিনি-ভুরঘাটা-মাদারীপুর আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে বিক্ষোভ মিছিলে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে হামলা চালায় নৌকা প্রার্থী এসএম হানিফের সমর্থকরা। পরে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পরে। এতে আহত হয় উভয়পক্ষের অন্তত অর্ধশত মানুষ। আড়াইঘন্টা চলা সংঘর্ষে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। আহতদের উদ্ধার করে মাদারীপুর জেলা সদর হাসপাতাল ও কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে বেশ কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ, ফরিদপুর মেডিকেল কলেজ ও ঢাকা মেডিকেল কলেজে প্রেরণ করা হয়। নিখোঁজের ১৩ ঘন্টার পর শনিবার রাত সাড়ে ৩টার দিকে কালকিনি পৌরসভার দক্ষিন কৃষ্ণনগর নিজ বাড়িতে ফিরে আসেন মশিউর রহমান সবুজ। এদিকে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৫৫জনকে আসামী করা হয়েছে। অজ্ঞাত আসামী রয়েছে আরো দুই থেকে তিনশ’ জন।
মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. আব্দুল হান্নান জানান, কালকিনিতে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় থানায় মামলা হয়েছে। রোববার রাতে আয়নাল সরদার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আসামী ধরার ব্যাপারে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।
প্রসঙ্গত, আগামী ১৪ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে কালকিনি পৌরসভা নির্বাচন। এখানে মেয়র পদে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতিকে নির্বাচন করছেন এসএম হানিফ। বিএনপি থেকে ধানের শীষ প্রতিকের মনোনয়ন পেয়েছেন মো. কামাল হোসেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতিকে মশিউর রহমান সবুজ ও চামচ প্রতিক নিয়ে সোহেল রানা মিঠু নির্বাচন করছেন। এদিকে ইসামলী শাসনতন্ত্র আন্দোলনের মনোনীত হাতপাখা পার্কার প্রার্থী লুৎফর রহমান তিনিও মাঠে রয়েছেন।

You must be Logged in to post comment.

আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |     বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |     পবিত্র মাহে রমজান উপলক্ষে মাদারীপুর কে.আই হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প     |     একের পর এক মরছে গরু, সীমান্তে আতঙ্কে দুই গ্রামের মানুষ     |     পঞ্চগড়ে স্বাধীনতা দিবস উপলক্ষে গরীব ও দুঃস্থদের মাঝে বিজিবির ইফতার বিতরণ।     |     যথাযথ মর্যাদায় পঞ্চগড়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন       |     মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত     |     মেহেরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত     |