ঢাকা, মঙ্গলবার, ১৯শে মার্চ ২০২৪ ইং | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মাদারীপুরের শিবচর উপজেলা ভুমি অফিসে টাকা ছাড়া কাজ হয় না ঘুষ লেনদেনের ভিডিও ভাইরাল

জাহিদ হাসান মাদারীপুর জেলা প্রতিনিধি: মাদারীপুরের শিবচর উপজেলা ভূমি অফিসে প্রত্যয়নপত্রসহ বিভিন্ন কাজে গেলে ঘুষ ছাড়া কাজ হয় না বলে অভিযোগ। উল্টো হয়রানির শিকার হতে হয় অনেক ভুক্তভোগীদের।
এদিকে মাদারীপুরের শিবচরে ভুমি অফিসের এক পেশকারের ঘুষ লেনদেনের ভিডিও ভাইরাল হয়েছে সামজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওতে দেখা যাচ্ছে ভুমি অফিসের পেশকার লিটন বিশ^াস একজন ভুক্তভোগির কাছ থেকে অফিস কক্ষেই টাকা নিচ্ছেন।
এদিকেভোগান্তি থেকে রক্ষা পেতে এক ভুক্তভোগী লিখিত অভিযোগও দিয়েছে।
লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, খবির মোল্লা নামে এক ব্যক্তি বনবিভাগের একটি লাইসেন্স পাওয়ার জন্য ভূমি অফিসের প্রত্যয়ন দরকার হয়। দীর্ঘদিন ৩ মাস যাবত প্রত্যয়ন পত্রের জন্য ভূমি অফিসের এ টেবিল থেকে ও টেবিলে ধরনা ধরেও পায়নি প্রত্যয়নপত্র। প্রত্যয়নের জন্য ভূমি অফিসের সার্টিফিকেট পেশকার লিটন বিশ্বাসের কাছে গেলে তিনি বিভিন্ন ওযুহাতে হয়রানি করে ভুক্তভোগী মো: খবির মোল্লাকে। ১০ হাজার টাকা দিলে প্রত্যয়ন পাওয়া যাবে বলে জানায় সার্টিফিকেট পেশকার লিটন বিশ্বাস। কুলকিনার না পেয়ে ভুক্তভোগী এক পর্যায়ে তাকে ৫ হাজার টাকা প্রদান করেন।
এদিকে হয়রানির শিকার হয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক ভুক্তভোগী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী মুজিব শত বর্ষ উপলক্ষে সকল অফিসে সর্বচ্চো ভালো সেবা দেওয়ার কথা ছিল। কিন্তু শিবচর উপজেলার ভূমি অফিসের একজন সার্টিফিকেট পেশকারের দ্বারা হয়রানির শেষ নেই। কোন কাগজপত্র আনতে গেলেই ১০ হাজার ২০ হাজার টাকা করে দিতে হয়। অথচ এইসকল সেবা বিনা মূল্যে দেওয়ার কথা থাকলেও ভূমি অফিসের কর্মচারীরা গ্রাহকদের নানাভাবে হয়রানি করে যাচ্ছে। এব্যপারে অভিযুক্ত লিটন বিশ^াস ঘুষ লেনদেনর বিষয়টি অস্বীকার করেন।
শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: রকিবুল হাসান বলেন, ভূমি অফিসে প্রত্যয়নের জন্য কোন টাকা লাগে না। তিনি আরো বলেন, এবিষয় একজন অভিযোগ দিয়েছিল তিনি তার অভিযোগ প্রত্যাহর করে দিয়েছেন।
শিবচরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.আসাদুজ্জামান বলেন, এব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

You must be Logged in to post comment.

আটোয়ারী উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্ট সমুহে ৪৪টি সিসিটিভি ক্যামেরা স্থাপন      |     বাক-প্রতিবন্ধীর ভাতার টাকা আত্মসাত     |     পঞ্চগড়ের আটোয়ারী প্রাণী সম্পদ অফিস চাচার অফিসে ভাতিজার রাজত্ব     |     মেহেরপুরে ভূল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর ঘটনায় হাসিনা প্রাইভেট হাসপাতাল মালিকের জেল-জরিমানা     |     মেহেরপুর জেলার মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত     |     জীবন যেখানে যেমন ! জীবন জীবিকার তাগিদে বৃদ্ধ বয়সেও জেকের আলী ফেরী করে ঝাঁটা-বাড়–ন     |     মেহেরপুরের জয়পুর সীমান্ত এলাকা থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার     |     মাদারীপুরে পিকনিকের বাসে সামনে বসা নিয়ে দুইপক্ষের সংঘর্ষে আহত কৃষকের মৃত্যু     |     পথশিশুদের সাথে ঝিকরগাছা স্বেচ্ছাসেবক লীগের ইফতার ও দোয়া মাহফিল     |     নাভারণ হাইওয়ে পুলিশের ৩দিনের আলটিমেটাম ৩৭ দিনেও শেষ হয়নি!     |