ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুরের গাংনীতে আইসিভিজিডি ২য় পর্যায় প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : বিশ্ব খাদ্য কর্মসূচীর (ডঋচ) আর্থিক সহায়তা এবং দক্ষিণ পশ্চিমাঞ্চলের বৃহত্তর বেসরকারী সংস্থা ‘উত্তরণ’এর সার্বিক সহযোগিতায় গাংনী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে“ইনভেস্টমেন্ট কম্পোনেন্ট ফর ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট (আইসিভিজিডি) ২য় পর্যায়” প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।উপজেলা নির্বাহী অফিসার জনাব মৌসুমী খানম এর সভাপতিত্বে উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে আজ বুধবার সকাল ১১ টার সময় আইসিভিজিডি অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। গাংনী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও মেহেরপুর মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপÍ উপ-পরিচালক নাসিমা খাতুন সভার শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন। উত্তরণ আইসিভিজিডি প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার জনাব খন্দকার ইয়াছিন এই অনুষ্ঠানের সঞ্চালনা করেন।
অনুষ্ঠানের শুরুতে আইসিভিজিডি (১ম পর্যায়) প্রকল্পের উপর একটি তথ্য চিত্র প্রদর্শন করা হয়। পরে জনাব খন্দকার ইয়াছিন অবহিতকরণ সভা আয়োজনের উদ্দেশ্য এবং আইসিভিজিডি প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য এবং প্রকল্প সংশ্লিষ্ট সকল অংশিদারদের ভূমিকা এবং বিভিন্ন টেকনিক্যাল বিষয় ও কার্যক্রম এর উপর মাল্টিমিডিয়ায় উপস্থাপন করেন।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার মোছাঃ লাভলী খাতুন।
এরপর মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন কাজীপুর ইউপি চেয়ারম্যান জনাব রফিকুল ইসলাম মোহন,ধানখোলা ইউপি চেয়ারম্যান জনাব আখেরুজ্জামান ও গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম।
সভায় আইসিভিজিডি প্রকল্পের ০৪জন নির্বাচিত সদস্যাকে সুবিধাভোগী কার্ড প্রদানের মাধ্যমে গাংনী উপজেলায় প্রকল্পটির উদ্বোধনী ঘোষনা করা হয়েছে। সর্বশেষ উপজেলা নির্বাহী অফিসার জনাব মৌসুমী খানম এর বক্তব্যের মাধ্যমে সভার সমাপনী ঘোষনা করা হয়।
উল্লেখ্য যে, প্রকল্পের আওতায় বাংলাদেশের ৬৪টি উপজেলার ভিজিডি কার্ডধারী ১ লক্ষ সুবিধাভোগী পরিবারকে নগদ আর্থিক অনুদান প্রদান এবং বিভিন্ন আয়বর্ধন মূলক কর্মকান্ডে সম্পৃক্ত করার পাশাপাশি জীবনমান উন্নয়নের জন্য বহুমুখী প্রশিক্ষণ প্রদান করা হবে। গাংনী উপজেলাতে ৮০০ ভিজিডি কার্ডধারী পরিবার এই প্রকল্পের সুবিধাভোগী হিসেবে সহায়তা পাবেন।অবহিতকরণ সভায় ইউপি চেয়ারম্যান,সরকারী কর্মকর্তাবৃন্দ, সচিববৃন্দ ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |