ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরের নানা আয়োজনের মধ্য দিয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর প্রতিনিধি : নানা আয়োজনের মধ্য দিয়ে মেহেরপুরের বিভিন্ন স্থানে জাতীয় শোক দিবস পালিত হচ্ছে।
দিবসটি উপলক্ষে আজ শনিবার সকাল সাড়ে ৮টার সময় জেলা প্রশাসনের উদ্যেগে শহরের শহীদ সামসুজ্জোহা পার্ক থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
পরে সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসক ড. মুনসুর আলম খাঁন, পুলিশ সুপার এসএম মুরাদ আলীসহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এছাড়াও আলোচনা সভা, মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।
একই ভাবে শোক র‌্যালি ও আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে গাংনীর বিভিন্ন স্থানে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে আজ শনিবার সকাল ৮টার সময় উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, শোক র‌্যালী ও সংক্ষিপ্ত আলোচনা সভার মধ্যে দিয়ে গাংনীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন অফিস ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে কর্মসূচী শুরু হয়েছে।
আজ শনিবার সকাল সাড়ে ৮ টার সময় মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য ও গাংনী উপজেলা আওয়ামীলীগের সভাপতির পক্ষ থেকে একটি বিশাল শোক র‌্যালি শুরু হয়ে গাংনী উপজেলা অডিটিারিয়ামে এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে বিশেষ দোয়া মাহফিল এবং তবারক বিতরণ করা হয়।
গাংনীতে উপজেলা প্রশাসন, বাংলাদেশ আওয়ামীলীগ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন দিবসটি উপলক্ষে নানা আয়োজন করে।
অন্যদিকে বেলা সাড়ে ১১ টার সময় গাংনী পৌর আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে শোক র‌্যালি শেষে উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে পৌর আওয়ামীলীগের সভাপতি ছানোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক। বিশেষ অতিথি ছিলেন, সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, পৌর সভার সাবেক মেয়র আহমেদ আলী, মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল হক মাষ্টার, জাতীয় পার্টি জেপির জেলা সভাপতি আব্দুল হালিম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন,কৃষি বিষয়ক সম্পাদক ফজলুর রহমান ফজল, গাংনী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ। এছাড়া আওয়ামীলীগ নেতা শহিদুল ইসলাম শাহ, কৃষকলীগ নেতা আতিয়ার রহমান, আ,লীগ নেতা ইয়াছিন রেজা, প্রভাষক সালাউদ্দীন আহমেদ, কাউন্সিলর বদরুল আলম বুদু,কাজীপুর ইউপি আ,লীগের সম্পাদক হাফিজুর রহমান, যুবলীগ কর্মী আব্দুল আলিম ,ছাত্রলীগের তৌহিদুল ইসলাম, বিপ্লব হোসেন, অনিক, ইমরান হাবীব আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, যুবলীগ, ,কৃষকলীগ , ছাত্রলীগের কর্মীরা উপস্থিত ছিলেন। শেষে দোয়া মাহফিল ও বিশেষমোনাজাতের পর তবারক বিতরণ করা হয়।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |