ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ ইং | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরে লক ডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালত পরিচালনা ও আশ্রায়ন প্রকল্প পরিদর্শন

মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরে কঠোর লক ডাউন বাস্তবায়নে জেলা প্রশাসক ড. মুনসুর আলম খান আজ মেহেরপুর শহরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন। এসময় মেহেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলমসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ, সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার সদস্য সাথে ছিলেন।
একইভাবে গাংনীতে করোনা সংক্রমন বিস্তার রোধে কঠোর লক ডাউন সরকারী বিধি নিষেধ বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতে জরিমানা ও আশ্রায়ন প্রকল্পের নির্মাণকৃত ঘর পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম। এরই ধারাবাহিকতায় কঠোর লক ডাউনের ৪র্থ দিন রবিবার সকাল সাড়ে ১১ টা থেকে দুপুর ৩ টা অবধি উপজেলার ধানখোলা, রাইপুর ও ষোলটাকা ইউনিয়নের বিভিন্ন গ্রামে করোনা প্রতিরোধে স্বাস্থ্য বিধি মেনে চলা ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে জনসচেতনতা বৃদ্ধিতে প্রচারণা চালানো হয়েছে।একই সাথে সরকারী ভাবে অসহায় দুস্থ পরিবারের মাঝে প্রদানকৃত আশ্রায়ন প্রকল্পের নির্মাণকৃত ঘর পরিদর্শন করেন এবং উপকারভোগীদের সাথে কথা বলেন। পাশাপাশি সরকারী নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখার অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।উপজেলার গাংনীর বাঁশবাড়ীয়া, চিৎলা, জুগিন্দা, ঢেপা, পাকুড়িয়া, দীঘলকান্দি, ভাটপাড়া, কসবা, জালসুকা,খড়মপুর, আড়পাড়া,বাথানপাড়া, ইকুড়ী, র্ইাপুর, হেমায়েতপুর মালসাদহসহ বিভিন্ন গ্রামে দোকান খোলা রাখা, বিশেষ করে চা’য়ের দোকান খোলা রাখার অপরাধে এবং পথচারীরা মাস্ক মুখে না ব্যবহার করায় জরিমানা আদায় করা হয়েছে।অফিস সূত্রে জানা গেছে, ৩ টি মামলায় সর্বমোট ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
গাংনী ব্যাটালিয়ন আনসার সদস্যদের সহযোগিতায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মৌসুমী খানম।
জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক করোনা পরিস্থিতি বিস্তার রোধে কঠোর লক ডাউন এর বিধি নিষেধ ভঙ্গ করে যারা অযথা বাইরে চলাফেরা করছে এমনকি যারা দোকানপাট খুলে ব্যবসা করছে তাদেরকে জন সচেতনতা বৃদ্ধির লক্ষে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম জানান, লক ডাউনের সময় মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।এসময় গাংনী প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তী ,উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা উর্মিলা বিশ্বাস,গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডামসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |