ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুর সনোল্যাবের বিরুদ্ধে রক্তের ভুল রিপোর্ট দেওয়ার অভিযোগ

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুরে কাঞ্চন মালা (২২) নামের এক রোগীর রক্তের ভুল রিপোর্ট দেওয়ার অভিযোগ উঠেছে সনোল্যাবের বিরুদ্ধে। বুধবার মেহেরপুর শহরের অন্য দুটি প্যাথলজিতে রক্তের পরীক্ষা করতে গেলে ভুলের বিষয়টি ধরা পড়ে। এ ঘটনায় সনোল্যাবের দায়িত্বে অবহেলা ও ভুল রিপোর্ট প্রদানের জন্য শাস্তি দাবি করেছে ভুক্তভোগী পরিবার। কাঞ্চন মালা গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের রামকৃষ্ণপুর ধলার রানার স্ত্রী।
কাথুলী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মজিবুল হক মানিক জানান, গত ১২ মার্চ মেহেরপুর শহরের হাসপাতাল এলাকার সনোল্যাবে আমার বন্ধু রানার স্ত্রী কাঞ্চনমালার রক্তের গ্রুপ নির্নয় করা হয়। সেখানে নিলিম চদ্র দাস নামের এক মেডিকেল টেকনোলজির স্বাক্ষরিত রক্তের গ্রুপ বি পজেটিভ বলে রিপোর্ট প্রদান করে। বুধবার রানার স্ত্রী কাঞ্চনমালার সিজারিয়ান অপারেশনের জন্য মেহেরপুর এ্যাপোলো ক্লিনিকে ভর্তি করা হয়। অপারেশনের জন্য সেখানে রক্ত সংগ্রহ করতে বলেন তারা। পরে আমার রক্তের সাথে মিল থাকায় আমার শরীর থেকে বি পজেটিভ রক্ত একটি ব্যাগে রাখা হয়। পরে কাঞ্চনমালা ও আমার রক্তের গ্রুপ ও ক্রস ম্যাসিং করতে গেলে রক্তের গ্রুপ নিয়ে বিভ্রান্তি তৈরি হয়। এরপরপরই রাবেয়া মেডিকেল সার্ভিসেস ও প্রাইম ল্যাবে কাঞ্চনমালার রক্ত পরীক্ষা করা হয়। সেখানে তার রক্ত এ বি পজেটিভ বলে রিপোর্ট প্রদান করে।
কাঞ্চনমালার স্ত্রী রানা জানান,ভুলক্রমে বি পজেটিভ রক্ত যদি আমার স্ত্রীর শরীরের দেয়া হতো নিশ্চিত দূর্ঘটনা ঘটতো। যেহেতু সনোল্যাব কর্তৃপক্ষ মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলা করছে অবিলম্বে তাদের দৃষ্টান্ত মুলক শাস্তি দাবি করছি। এ ঘটনায় তিনি সনোল্যাব কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মানববন্ধন ও মামলা করবেন বলেও জানান। তিনি আরো বলেন,মেহেরপুর সিভিল সার্জনকে এ বিষয়ে মৌখিক ভাবে অভিযোগ দেয়া হয়েছে।
স্থানীয়রা জানান, অদক্ষ মেডিকেল টেকনোলজি ও কর্তৃপক্ষের অবহেলার কারনে এ ধরনের ভুল রিপোর্টে প্রদান করা হয়েছে। ইতোপূর্বে সনোল্যাবে এ ধরনের ঘটনা ঘটলেও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নো নেওয়ায় পুনরায় এ ধরনের ঘটনা ঘটেইে চলেছে।
সনো ল্যাবের মেডিকেল টেকনোলজির টেলিফোন নম্বরে এ বিষয়ে কথা বলতে চাইলে কল দেয়া হলে মেডিকেল টেনোলজি নিলিম চন্দ্র দাস পরিচয় দিয়ে তিনি জানান,রিপোর্টটি ভুল হয়েছে আমরা ব্যক্তিগত ভাবে রুগীর স্বজনদের সাথে যোগাযোগ করার চেষ্টা করছি। সনো ল্যাবের মালিক ডা:সপপু আগরওয়ালার সাথে কথা বলার জন্য মোবাইল নম্বর চাইলে মেডিকেল টেনোলজি নিলিম চন্দ্র বলেন,স্যার করোনা সংক্রমনের কারনে রুগী দেখা বন্ধ রেখেছে তাই মোবাইল ফোনটিও বন্ধ। একারনে কথা বলা সম্ভব হয়। মেহেরপুরের সিভিল সার্জন ডা: নাসির উদ্দীন বলেন,এ বিষয়ে রুগীর স্বজনরা মোখিক ভাবে অভিযোগ করেছে। রুগীর স্বজনদের রক্ত পরীক্ষার কাগজপত্র নিয়ে আসতে বলা হয়েছে। যদি ভুল রিপোর্ট প্রদান করেছে বলে প্রমানিত হয় তাহলে সনোল্যাবের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

You must be Logged in to post comment.

গাংনীতে অগ্নিকান্ডে কৃষকের গম ক্ষেত পুড়ে ছাই।     |     লালমনিরহাটে মাদরাসার নিয়োগ বানিজ্যের অভিযোগ     |     গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |