ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিবচর উপজেলা পরিষদ উপ-নির্বাচন: এজেন্ট বের করে দেয়ার অভিযোগে বিএনপি প্রার্থীর ফলাফল প্রত্যাখ্যান: নেই পর্যাবেক্ষক

জাহিদ হাসান,মাদারীপুর জেলা প্রতিনিধি: মাদারীপুরের শিবচর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের বিএনপি প্রার্থী চৌধুরী নাদিরা আক্তার ফলাফল প্রত্যাখান করেছেন। একই সাথে পুনরায় নির্বাচনের মাধ্যমে সুষ্ঠু ভোট দাবী করেন। মঙ্গলবার বিকেল ৪টার দিকে শিবচরের পাঁচ্চরে নিজ বাসবভনে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এসব দাবী তুলে ধরেন চৌধুরী নাদিরা আক্তার। অন্যদিকে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী অব্দুল লতিফ মোল্লা বিজয়ী হবেন বলে তিনি দাবী করেছেন।
সংবাদ সম্মেলনে চৌধুরী নাদিরা আক্তার বলেন, ‘নির্বাচন শুরু হবার পর থেকে অধিকাংশ কেন্দ্র থেকে বিএনপির সমর্থক এজেন্টেদের বের করে দেয়া হয়েছে। এছাড়া নির্বাচনে অনিয়ম ও কারচুরির অভিযোগ করেন তিনি। সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি ধানের শিষ প্রতিকে শতকরা ৯৫ ভাগ ভোট পেয়ে বিজয়ী হতো। এজন্য পুনরায় নির্বাচনের দাবী তোলেন।
অন্যদিকে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল লতিফ মোল্লা বলেন, ‘আমি একজন মুক্তিযোদ্ধা মানুষ। আমাকে শিবচরবাসী বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করবেন। আওয়ামীলীগের কোন নেতা-কর্মী বিএনপির এজেন্ট বের করে দেয়নি। তারা অনেক কেন্দ্রে এজেন্ট দিতে পারেনি। আমরা বিপুল ভোটে জয়ী হবো।’
এব্যাপারে শিবচর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা হারুন-অর রশিদ জানান, ‘নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। বিএনপির প্রার্থী তার কোন অভিযোগ রির্টানিং কর্মকর্তাকে লিখিতভাবে অবগত করেননি। তাই পুনরায় নির্বাচনের কোন সুযোগও নেই।’
উল্লেখ্য, গত ১০ জুন শিবচর উপজেলা চেয়ারম্যান সামচুউদ্দিন খানের মৃত্যুতে শূণ হয় শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ। এ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী আব্দুল লতিফ মোল্লা ও বিএনপির মনোনীত প্রার্থী চৌধুরী নাদিরা আক্তার প্রতিদ্বন্দীতা করেন। আব্দুল লতিফ মোল্লা শিবচর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। চৌধুরী নাদিরা আক্তার তিনি জেলা বিএনপি ও শিবচর উপজেলা বিএনপির সদস্য পদে রয়েছেন।
শিবচর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত ১৫ সেপ্টেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে মোট ১০১টি ভোট কেন্দ্রে ৫১৩টি ভোট কক্ষে ভোট গ্রহন করা হয়। এতে উপজেলার ১৯ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা দুই লাখ চৌষট্টি হাজার পাঁচশত। এর মধ্যে পুরুষ ভোটার ১৩৭৮৯০ ও মহিলা ভোটার ১২৬৬০৫ জন।
এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মনিরুজ্জামান জানান, ‘শিবচর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসারসহ আইন শৃঙ্খলাবাহীনির সদস্য ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সকলেই দায়িত্ব পালন করছেন। তবে এই নির্বাচনে দেশি-বিদেশি কোন পর্যাবেক্ষক নাই। সাংবাদিকরাই নির্বাচন পযাবেক্ষণ করেছেন।

You must be Logged in to post comment.

আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |     বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |     পবিত্র মাহে রমজান উপলক্ষে মাদারীপুর কে.আই হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প     |     একের পর এক মরছে গরু, সীমান্তে আতঙ্কে দুই গ্রামের মানুষ     |     পঞ্চগড়ে স্বাধীনতা দিবস উপলক্ষে গরীব ও দুঃস্থদের মাঝে বিজিবির ইফতার বিতরণ।     |     যথাযথ মর্যাদায় পঞ্চগড়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন       |     মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত     |     মেহেরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত     |