ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিশুধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে ভূঞাপুরে মানববন্ধন

আঃ রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি: সারাদেশে শিশুধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং সাধারণ শিক্ষার্থীরা।
শনিবার (১০ অক্টোবর) সকাল ১১ টায় সুশাসনের জন্য নাগরিকের (সুজন) আয়োজনে ভূঞাপুর-তারাকান্দি সড়কে ভূঞাপুর থানার সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে অংশগ্রহন করে দি হাঙ্গার প্রজেক্ট, বিকশিত নারী নেটওয়ার্ক, জাতীয় কন্যাশিশু এডভোকেসি ফোরাম, লোকমান ফকির মহিলা কলেজ, মাদকের বিরুদ্ধে আমরা, ভূঞাপুর উপজেলা উদীচী শিল্পী গোষ্ঠী, প্রতিভা ছাত্র সংগঠন, ইবরাহীম খাঁর আলোকিত ভূঞাপুর, মানবতার সেবায় ভূঞাপুর ফাউন্ডেশন ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।
মানববন্ধনে (সুজন) সুশাসনের জন্য নাগরিক ভূঞাপুর উপজেলা শাখার সভাপতি মির্জা মহিউদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্তের সঞ্চালনায় বক্তব্য রাখেন- ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি শাহ আলম প্রামাণিক, ভূঞাপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শাহিনুল ইসলাম তরফদার বাদল, খন্দকার হায়দার আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে়র প্রধান শিক্ষক আব্দুস সালাম মিয়া, বীরমুক্তিযোদ্ধা আব্দুর রশিদ গেরিলা, কমিউনিস্ট পার্টি বাংলাদেশ ভূঞাপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আশরাফ আলী তালুকদার, ভূঞাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি আসাদুল ইসলাম বাবুল, ভূঞাপুর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মনিরুজ্জামান বাবু, ভূঞাপুর উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক হাসান সারোয়ার লাভলু, মাদকের বিরুদ্ধে আমরা সংগঠনের সাধারণ সম্পাদক ও সাংবাদিক সিরাজুল ইসলাম কিসলু, উদীচী শিল্পী গোষ্ঠী ফলদা শাখার সভাপতি জাহাঙ্গীর হোসেন, প্রতিভা ছাত্র সংগঠনের সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ শিক্ষার্থীদের পক্ষে মাহজাবিন তাসনিন মুনিয়া, নওশিন অর্থি বাঁধন প্রমূখ।
বক্তারা বলেন, সিলেট এমসি কলেজ ছাত্রীকে ধর্ষণ এবং নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতনসহ সারাদেশে যে ধর্ষণ শুরু হয়েছে তা থেকে আমরা মুক্তি চাই। আমাদের মা-বোন যেন রাস্তাঘাটে স্বাধীনভাবে চলাফেরা করতে পারে সেই দাবি জানিয়ে আমরা রাস্তায় নেমে এসেছি। অবিলম্বে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সেইসাথে ধর্ষণ ও নারী নির্যাতন রুখতে দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানান তারা।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |