ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সুন্দরগঞ্জে ফাঁদ পেতে ভাই-বোনকে হত্যায় ৩ ভাইয়ের ফাঁসি

আক্তারবানু ইতি, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের পূর্ব-ঝিনিয়া গ্রামে পূর্ব পরিকল্পিতভাবে বিরোধপূর্ণ জমিতে বৈদ্যুতিক ফাঁদ পেতে চাচাত ভাই-বোনকে হত্যা মামলায় ৭ আসামীর মধ্যে ৩ ভাইয়ের ফাঁসির রায় প্রদান করেছেন আদালত।
বৃহস্পতিবার দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে বিজ্ঞ আদালত এ মামলার অপর ৩ আসামীকে বেকসুর খালাস প্রদান করেন। এছাড়া, মামলার প্রধান আসামী আবুল হোসেন জামিনে থাকায় মারা যান। দীর্ঘ ৪ বছর পর মামলার রায় ঘোষণার সময় ৬ আসামী আদালতে হাজির হন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত হলো- ঐ গ্রামের হযরত আলী (৩৯), হাফিজার রহমান (৩৬) ও আজিজল হোসেন (৩১)। তারা সকলেই মামলার প্রধান আসামি মৃত আবুল হোসেনের ছেলে। বেকসুর খালাস পাওয়া আসামীরা হলো- মৃত আবুল হোসেনের স্ত্রী জরিনা বেগম, হযরত আলীর স্ত্রী গোলেনুর বেগম ও হাফিজার রহমানের স্ত্রী মোর্শেদা আক্তার।
জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট শফিকুল ইসলাম শফিক জানান, পুর্ব-ঝিনিয়া গ্রামের মফিজল হকের সঙ্গে তার জ্যাঠাতো ভাইদের মধ্যে জমি নিয়ে বিরোধ ও মামলা চলে আসছিলো। মামলায় মফিজল রায় পেয়ে ২০১৬ সালের ১২ নভেম্বর সকালে জমি দখলে নেয়ার প্রচেষ্টা করেন। মফিজলগং ঐ বিরোধপূর্ণ জমিতে ধান কাটতে এলে আসামীদের পাতানো লোহার তারে বৈদ্যুতিক ফাঁদে বিদ্যুতায়িত হয়ে আহত হন। মফিজলের ছেলে তসলিম, ভাতিজি মর্জিনা, ছেলের স্ত্রী জমিলা বেগম ও ভাতিজা আলমগীরসহ ৬জন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হলে তসলিম ও ভাতিজি মর্জিনা বেগমকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এ ঘটনায় মফিজল হক বাদী হয়ে সুন্দরগঞ্জ থানায় ৭জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। এদিকে, মামলার রায়ে বাদীর পরিবার ও রাষ্ট্রপক্ষের আইনজীবি সন্তোষ প্রকাশ করলেও অসন্তোষ প্রকাশ করেছেন আসামিদের পরিবার-স্বজন ও তাদের আইনজীবিরা। আসামি পক্ষের আইনজীবি আবুয়ারা সিদ্দিকুর ইসলাম বলেন, ‘মামলার এজাহার ও সাক্ষ্য-প্রমাণে আদালতের সার্বিক পর্যালোচনায় রায় ঘোষণা করা হয়নি। এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করলে অবশ্যই আসামীরা ন্যায় বিচার পাবেন।’ দ্রুতই এ নিয়ে আপীল করবেন বলেও জানান তিনি।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |