ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সুন্দরগঞ্জে ৩ দোকান উচ্ছেদ করে পাঠাগার নির্মাণ: আহত-৭

আক্তারবানু ইতি, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ছিলামণি বাজারে ৩ দোকান উচ্ছেদ করে পাঠাগারের গৃহ-নির্মাণের ঘটনায় মসজিদে ঢুকে দোকান মালিকদেরসহ পরিবারের লোকজনকে ব্যাপক মারপিটের ঘটনা ঘটেছে।
বিভিন্ন সূত্রে জানাযায়, গত শুক্রবার (৯ এপ্রিল) মসজিদে নামাজ আদায়ের সময় উপজেলার কঞ্চিবাড়ি ইউনিয়নের দুলাল গ্রামের মৃত আঃ সাত্তার মিয়ার ছেলে আঃ রাজ্জাক মিয়া ও আঃ সালাম ওরফে মন্টু মেম্বরের নেতৃত্বে সংঘবদ্ধ একটি দল স্থানীয় জামে মসজিদে অতর্কিতভাবে হামলা চালিয়ে ব্যাপক মারপিট করে। এতে উক্ত বাজারের দোকান মালিক পার্শ্ববর্তী শ্রীপুর ইউনিয়নের বোয়ালী গ্রামের মৃত আমির হোসেনের পুত্র নয়া মিয়া, দুলা মিয়া ও মুকুল মিয়াসহ ঐ অসহায় পরিবারের ৭ জনকে গুরুতর আহত করে। হামলাকারীরা দোকান ৩টির মালামাল, নগদ টাকা, ঘর-দরজাসহ সব কিছুই লুটপাট করে জায়গা জবর দখল পূর্বক দুলাল গণ-জাগরণী সংঘ ও পাঠাগার নামে একটি সংগঠনের গৃহ-নির্মাণের তৎপরতা চালাচ্ছে। হামলাকারীদের মারপিটে আহত দোকান মালিক মুকুল মিয়া, নয়া মিয়া, দুলা মিয়া, জলি বেগমকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে প্রেরণ করেন গাইবান্ধা সদর আধুনিক হাসপাতাল কর্তৃপক্ষ। সেখানে মুকুল মিয়া, নয়া মিয়া, দুলা মিয়া ও জলি বেগম চিকিৎসাধীন রয়েছেন। অন্যান্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন। এরপর ঐ পরিবারে প্রকাশ্য হুমকী ও হামলা চালিয়ে আরও ব্যাপক ক্ষতি সাধন করাসহ অসহায় পরিবারের লোকজনকে একঘরে করে রেখেছে হামলাকারীরা। এসব কথা জানিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষে নয়া মিয়ার মেয়ে নার্গিস বেগম ও নাসরীন আক্তার কান্না বিজড়িত কন্ঠে হামলাকারীদের তান্ডবের বর্ণনা দিয়ে ন্যায় বিচারার্থে প্রশাসনের আশু-হস্তক্ষেপ কামনা করছেন। তারা অভিযোগ করে বলেন, দুর্বৃত্তদের পরিকল্পিত হামলায় পরিবারের পুরুষদের আহত করার পর এখন ঘর-বাড়িতে হামলা করাসহ নানান প্রকারের হুমকী-ধামকি দিয়ে পরিবারের নারী ও শিশুদেরকে একঘরে করে রেখেছে। তাদের পক্ষে কোন মামলা হচ্ছে না। ফলে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ করে পরিবারের সার্বিক নিরাপত্তার দাবি জানান। এনিয়ে আঃ রাজ্জাক গং জানান, আমরা কারো ব্যক্তিগত জায়গা জবর দখল করি নাই।
থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল্লাহিল জামান জানান, নয়া মিয়া, দুলা মিয়া, মুকুল মিয়ার পক্ষে কোন অভিযোগ পাইনি। অভিযোগ এলে ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল-মারুফ জানান, অভিযোগ পেয়ে তাদেরকে থানায় মামলা করার পরামর্শ দেয়া হয়েছে।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |