ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৫ আগষ্ট আসলেই একটি মর্মান্তিক হত্যাদিবস —–রুহুল কবির রিজভী

আক্তারবানু ইতি, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র সিনিয়র যুগ্ন-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ১৫ আগষ্ট আসলেই একটি মর্মান্তিক হত্যাদিবস। জাতীয় পার্টির (জাপা) বর্তমান চেয়ারম্যান জিএম কাদের’র এক বক্তব্যের উদ্ধৃতি দিয়ে সেই ১৫ আগষ্টের হত্যাকান্ড ও জড়িতদের নিয়ে একাধিক প্রশ্ন উত্থাপন করেন। তিনি সরকারের প্রতি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ভোট দেয়ার দাবী জানিয়ে বলেন, এ দেশে দিনের ভোট রাতে হয়। আর ভোটের দিন ভোট কেন্দ্রের মাঠে ছিল গরু-ছাগল। কোন মানুষ ছিল না। দেশে খাল খননের মাধ্যমে ফসল উৎপাদন করে দেশকে উৎপাদনশীল পরিণত করার ব্যাপারে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভূয়সী প্রসংশা করে স্বাধীনতার ঘোষক আখ্যায়িত করে। পক্ষান্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে প্রশ্ন তুলে ধরে রুহুল কবির রিজভী বলেন, মুক্তিযুদ্ধ চালাকালে আপনি আপনার স্বামীকে তো মুক্তিযুদ্ধ করার জন্য যুদ্ধক্ষেত্রে পাঠাতে পারতেন। তা করেননি কেন?
বুধবার সকালে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বেলকা এমসি উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় জেলা বিএনপি’র আয়োজনে ফ্রি চিকিৎসা ক্যাম্প, বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী ও ঔষধ বিতরণের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি (রুহুল কবির রিজভী) এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি’র রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, বিএনপি’র জাতীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম, জাতীয় ত্রাণ কমিটির সদস্য অধ্যক্ষ আমিনুল ইসলাম।
জেলা বিএনপি’র সভাপতি, অধ্যাপক ডাঃ মইনুল হাসান সাদিকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপি’র আহ্বায়ক মাহমুদুন্নবী টুটুল, উপজেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব মোজহারুল ইসলাম প্রমূখ। শেষে ৩’শ বন্যার্ত পরিবারে ৫ কেজি করে চাল ও ১ কেজি করে আলু প্রদান করা হয়।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |