ঢাকা, শনিবার, ২রা মার্চ ২০২৪ ইং | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আগামী মাসেই ব্যাংকগুলোর ডলার সংকট দূর হবে। –এফ সালমান রহমান

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, আমাদের ব্যাংকগুলোতে যে ডলার সংকট আছে সেটা আগামী জানুয়ারি মাস থেকেই সেটা দুর হয়ে যাবে যে জিনিষগুলো আমাদের আমদানি করা প্রয়োজন সেগুলো রমজানের আগেই আমদানি করা হবে।রমজানে আমাদের কোনো সমস্যা হবে না। সালমান এফ রহমান আরও বলেন, আন্তর্জাতিক বাজারে সব কিছুর দাম বেড়ে গেছে। আমদানি করতে গিয়ে আমাদের দেশের উপরেও চাপ পড়েছে, তারপরেও প্রধান মন্ত্রীর পরিকল্পনায় সরকার দেশের এক কোটি পরিবারকে টিসিবির মাধ্যমে বিভিন্ন পণ্য কম মূল্যে পৌছে দিচ্ছে। আর এই ১ কোটি পরিবারের মাধ্যমে ৪ থেকে ৫ কোটি পরিবার সেটি ভোগ করছে। ১৬ কোটি মানুষের মধ্যে প্রায় ৪/৫ কোটি মানুষকে আমরা সরকারী সহযোগিতা দিলে তার কোনো সমস্যা হবে না। আজ শনিবার (২৬ নভেম্বর) এক দিনের সফরে ঐতিহাসিক মুজিবনগরে এসে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত পুষ্প স্তবক অর্পন ও শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।এসময় জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি উপস্থিত ছিলেন।
তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে আরও বলেন, দেশের সব জায়গাতেই কলকারখানা গড়তে হবে এটা প্রয়োজন নেই। মেহেরপরু জেলাতে বিভিন্ন ফসল ও মাছের চাষ জেলাকে সমৃদ্ধ করেছে। প্রধান মন্ত্রী কৃষি জমি ন্ষ্ট করে কলকারখানা গড়ার অনুমতি দিচ্ছেন না। এখন আর কলকারখানা না গড়ে ১০০ টি বিশেষ অর্থনীতির অঞ্চল গড়ে তোলার পরিককল্পনা করা হয়েছে।পরে তিি ফিতা কেটে দেশের শীর্ষ স্থানীয় বাণিজ্যিক ব্যাংক আইএফ আই সি ব্যাংকের ১ হাজার তম মুজিনগর শাখার (সামাজিক) উদ্বেধন করেন।এসময় মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান , মেহেরপুর জেলা পুলিশ সুপার রাফিউল আলম, মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ খালেক, সদর উপজেলার চেয়ারম্যান এ্যাড.ইয়ারুল ইসলাম, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসসহ ব্যাংকের উর্দ্ধতন কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।সালমান এফ রহমান আরও বলেন, মেহেরপুর জেলায় মাটি খুব উর্বর, এখানে সব ধরণের ফসল উৎপাদন হয়ে থাকে। এ জেলা থেকে প্রচুর পরিমানে বাধাকপি এখন রপ্তানি করা হচ্ছে। এসব সসবজি ও ফসল রপ্তানির ক্ষেত্রে মেহেরপুরকে প্রথম স্থানে রাখার চিন্তা ভাবনা হচ্ছে।এ জন্য সম্প্রতি কৃষি মন্ত্রী ডা. আব্দরু রাজ্জাক এই জেলা পরিদর্শন করেছেন। এখানে আগামীতে ফুড প্রসেসিং এর জন্য সব ধরণের কার্যক্রম হাতে নেয়া হবে।

You must be Logged in to post comment.

ঠাকুরগাঁওয়ে সাম্য ক্রীড়া ও সাংস্কৃতিক গোষ্ঠীর আন্ত:ক্লাব ইনডোর গেম অনুষ্ঠিত      |     লালমনিরহাটে জাতীয় বীমা দিবস পালিত     |     মেহেরপুরে ইজিবাইক-মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত -১ : আহত-৩     |     বীমার মেয়াদ শেষ হয়েও টাকা পাচ্ছেননা ঠাকুরগাঁওয়ের গ্রাহকেরা      |     মেহেরপুরে জাতীয় বীমা দিবস-২০২৪ পালিত     |     আটোয়ারীতে জাতীয় বীমা দিবস পালিত     |     গাংনীর হিজলবাড়ীয়ায় মসজিদ কমিটি নিয়ে দ্ব›েদ্ব পাল্টা সংবাদ সম্মেলন     |     গাংনীতে সাধারন সদস্যপদে উপ নির্বাচন সাহারবাটি ইউপির ৩ নং ওয়ার্ডের মেম্বর প্রার্থী হাফিজুল সবার সেরা : ভোটার এলাকায় পোষ্টার শোভা পাচ্ছে     |     গাংনীতে আইন শৃংখলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |     রূপসায় এমপি সালাম মূর্শেদীর বিরুদ্ধে অপপ্রচার বন্ধের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত      |