ঢাকা, শুক্রবার, ২২শে অক্টোবর ২০২১ ইং | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

আদালত অবমাননা করায় মাদারীপুরে পাঁচ জনের বিরুদ্ধে মামলা: পিবিআইকে তদন্তের নির্দেশ

মাদারীপুর প্রতিনিধি: এক নারীকে শ্লীলতাহানি চেষ্টার অভিযোগে আদালতে দায়েরকৃত তদন্তাধীন মামলা নিয়ে সংবাদ প্রকাশ করায় দুই সাংবাদিকসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে ভূক্তভোগি নারী। মঙ্গলবার মাদারীপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্যে পিবিআইকে নির্দেশ দিয়েছেন।
মামলার আসামীরা হলেন দৈনিক লাখোকন্ঠের মাদারীপুর জেলা প্রতিনিধি ও ওই সংবাদের প্রতিবেদক রাকিব হাসান, একই পত্রিকার সম্পাদক ও প্রকাশক ফরিদ আহম্মদ বাঙ্গালী, মাদারীপুর সদর উপজেলার কুনিয়া ইউনিয়নের পূর্ব দৌলতপুর গ্রামের পান্নু মাতুব্বরের ছেলে হৃদয় মাতুব্বর, আল-আমীন মাতুব্বর ও একই গ্রামের কালাম মাতুব্বরের ছেলে জাহিদ মাতুব্বর।
মামলার বিবরণী থেকে জানা যায়, এবছরের ১৭ আগস্ট এক নারী শ্লীলতাহানি চেষ্টার অভিযোগ নারী ও শিশু নির্যাতন দমন আদালতে একটি মামলা একটি মামলা দায়ের করে। যা বর্তমানে তদন্তধীন রয়েছে। মামলার বিয়ষ ১ সেপ্টেম্বর দৈনিক লাখোকন্ঠ পত্রিকার ৪ পাতায় একটি সংবাদ প্রকাশ করে। যেখানে ওই মামলার কয়েকজন আসামীর কথায় আদালতে তদন্তধীন বিষয়টি নিয়ে একটি সংবাদ প্রকাশ করে। যা আদালত অবমাননার সামীল। এতে কয়েকজন ব্যক্তির সামাজিক সম্মানকে নষ্ট করা হয়েছে। মামলায় এক কোটি টাকা মানহানী হয়েছে বলেও উল্লেখ করেছেন।
মামলা পরিচালনাকারী আইনজীবী মো. মনিরুজ্জামান বলেন, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক (ক্ষমতাপ্রাপ্ত) শহিদুল ইসলাম মামলাটি আমলে নিয়ে পুলিশ ইনভিস্টিকেশন বুরে‌্য (পিবিআই) কে তদন্তের নির্দেশ দিয়েছেন। আগামী ২৮ অক্টোবর মামলার পরবর্তী তারিখ ধার্য্য করেছেন। আসামীগন আমার বাদীর মানহানি ও আদালত অবমাননাকর তথ্য দিয়ে আদালতের সুনাম ক্ষুন্ন করেছেন।
মামলার বাদী বলেন, ‘ওই পত্রিকার প্রতিবেদক রাকিব হাসান আমার কাছে বিভিন্ন সময়ে চাঁদা দাবী করে আসছে। সেই চাঁদার টাকা না দেয়ার কারণে ক্ষুদ্ধ হয়ে মনগড়া একটি সংবাদ প্রকাশ করেছে। এতে আমার নাম ও পরিচয় তুলে ধরে সামাজিকভাবে হেয় প্রতিপন্নও হয়েছি। আমি এদের কঠোর বিচার দাবী করি।
মামলার বিবাদী ও দৈনিক লাখোকন্ঠের সম্পাদক ও প্রকাশক ফরিদ আহম্মদ বাঙ্গালী বলেন, ‘বিষয়টি আমি এখনো জানি না। যে কেউ আমাদের বিরুদ্ধে অভিযোগ করতে পারে। আমরা আদালতের বিয়ষটি আদালতের মাধ্যমেই সমাধান করবো।’

You must be Logged in to post comment.

বাংলাদেশ ভারতের চেয়েও অর্থনৈতিকভাবে অনেক এগিয়ে। মেহেরপুরে জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় বাহাউদ্দীন নাসিম     |     গাংনীতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরেপেক্ষ ভোট হলে স্বতন্ত্র প্রার্থী সোহেল আহমেদ আবারও চেয়ারম্যান     |     গাংনীতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেম্বর নির্বাচিত হলেন মটমুড়ার সাবেক মেম্বর মাঝহারুল     |     পলাশবাড়ীতে ট্রাক চাপায় নিহত হলো শিশু ইসমাঈল      |     ঝিকরগাছায় নির্বাচনের মনোনয়ন বাছাই : চেয়ারম্যান ও সাধারণ পদে ছিটেফোটা বাতিল     |     টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি নুয়ে পড়েছে ধান,আলু নিয়ে দুশ্চিন্তায় কৃষক     |     ঠাকুরগাঁওয়ে   আচকা আদর্শ উচ্চ বিদ্যালয় খোলা-বন্ধ প্রধান শিক্ষকের ‘ইচ্ছায়’     |     তেঁতুলিয়ার শালবাহানে নৌকার জয়ের প্রত্যাশা জননেতা আশরাফুলের     |     ব্যবহৃত ছুরি উদ্ধার  ঠাকুরগাঁওয়ে রয়েল বড়–য়াকে ছুরিকাঘাতের ঘটনায় মূল অভিযুক্ত সহ গ্রেফতার-৩      |     ব্লাক কিট বা ভুবন চিল     |