ঢাকা, মঙ্গলবার, ৩রা আগস্ট ২০২১ ইং | ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আমার নয় আমাদের গাংনী। নতুন গাংনী গড়তে সাংবাদিকদের সহযোগিতা চাই — এমপি সাহিদুজ্জামান খোকন

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর প্রতিনিধিঃ আমার নয় আমাদের গাংনী। গাংনী বাসীর উন্নয়ন তথা নতুন গাংনী গড়তে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। গাংনী উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদেও সাথে আজ শনিবার ২ জানুয়ারি দুপুরে নতুন বছরের শুভেচ্ছা বিনিময় কালে এ সহযোগিতা কামনা করেন। এমপি সাহিদুজ্জামান খোকন বলেন, বাংলাদেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের সীমান্ত জেলা মেহেরপুর। কৃষির উপর নির্ভর করেই জেলার অর্থনীতির ভীত তৈরী হয়েছে।কৃষিকে আধুনিকায়ন ও কৃষকের সন্তানদেরমানব সন্তান হিসাবে গড়ে তুলতে হবে।কৃষি কাজের উন্নয়নে কৃষকদেও আধুনিক কৃষি প্রযুক্তির সম্মুখ জ্ঞান দিতে হবে।শুধু ধান পাট নয়, শাক সবজির পাশাপাশি অর্থকরী ফসল হিসাবে মালটা, কমলা, ড্রাগন বা নতুন নতুন ফসলের চাষ করতে চাষীদের উদ্বুদ্ধ হবে। এগিয়ে নিতে হবে কৃষি সেক্টরকে। তিনি আরও বলেন ,কৃষির উন্নয়নে ইতোমধ্যে আধুনিক যন্ত্রপাতি দেয়া হয়েছে।এমপি মহোদয় আরও বলেন,জাতীয় সংসদে আমি একাধিকবার বিশ্ববিদ্যালয়ের দাবি জানিয়েছি। গাংনীর চিৎলা ভিত্তি পাট বীজ খামারকে কৃষি বিশ্ববিদ্যালয় বা কৃষি গবেষণা কেন্দ্র হিসাবে গড়ে তোলার দাবি জানিয়ে আসছি। প্রধান মনত্রী শেখ হাসিনা মুজিববর্ষে মেহেরপুর জেলা বাসীর জন্য বিশ্ববিদ্যালয় অনমোদন দিয়েছেন। মুজিবনগর বিশ্ববিদ্যালয় অনুমোদন দেয়ায় প্রধান মন্ত্রী ও জন প্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কে ধন্যবাদ জানান তিনি। গাংনী উন্নয়নের কথা তুলে তিনি আরও বলেন, ইতোমধ্যে গাংনী উপজেলার দুটি নদী খনন করা হয়েছে। এছাড়া অন্যান্য নদী নালা খাল বিল খনন ও পানি উন্নয়ন বোর্ডেও অফিসের জন্য বার বার দাবি জানিয়েছ্ িমেহেরপুর জেলায় পানি উন্নয়ন বোর্ডের একটি অফিস দিয়েছে সরকার।ফলে সারা বছর নদী নালার খনন কাজ চলমান থাকবে। তিনি আরু বলেন, অল্পদিনের মধ্যে দুটি বাইপাস সড়কের দাবি জানানো হয়েছে। উপজেলার ৪টি রাস্তা এলজিডি থেকে সড়ক ও জনপথের আওতায় নেয়ার জন্য পরিকল্পনা মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন। গাংনীতে ৫০ টি প্রাথমিক বিদ্যালয়ের অবকাঠামো ও প্রাচীর নির্মাণে প্রকল্প নেয়া হয়েছ্।েশিক্ষা ছাড়া জাতি উন্নত হবেনা। ভাল কাজ করতে মান সম্মত মানুষ তৈরী করতে হবে।
গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডামের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গাংনী উপজেলা আওয়ামীলীগের যগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হুদা বিশ্বাস, আওয়ামীলেিগর বিশিষ্ট নেতা মনিরুজ্জামান আতু।
সাংবাদিক জুলফিকার আলী কাননের সঞ্চালনায় অন্যান্যদেও মধ্যে ব্ক্তব্য রাখেন, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান পাভেল, সিনিয়র সাংবাদিক হারুণ অর রশীদ রবি, আবুল কাশেম অনুরাগী, প্রেসক্লাবের অর্থ সম্পাদক মাসুদ রানা প্রমুখ।অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি মোহাম্মদ সাহিদুজ্জামান খোাকনকে প্রেস ক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এছাড়া শিক্ষা ক্ষেত্রে অবদান রাখায় শেওে বাংলা একে ফজলুল হক গোল্ড মেডেল এ্যাওয়ার্ড অর্জন করায় প্রেস ক্লাবের সদস্য আবুল কাশেম অনুরাগীকে প্রেস ক্লাবের পক্ষে ফুলের তোড়া তুলে দেন এমপি সাহিদুজ্জামান খোকন।

You must be Logged in to post comment.

দেশে করোনায় মৃত্যু ২৩৫ নতুন শনাক্ত ১৫ হাজার ৭৭৬ জন     |     টাকা ও যোগাযোগ ব্যতিত চাকরী পাওয়া অন্তরা সরকার মিতুর সফলতার গল্প     |     বাংলাদেশ তাঁতী লীগের ঝিকরগাছা উপজেলার সভাপতি আলমগীর ও সম্পাদক এছতেসাম রাজ     |     বীরগঞ্জে ছাত্র-ছাত্রীকে আটক করে এক লক্ষ টাকা চাঁদা দাবী,ইউপি সদস্য সহ আটক-৫     |     আবার যমুনার ভাঙনে আলিপুরের স্কুল-মসজিদ-মাদ্রাসা বিলীন     |     টাঙ্গাইলে এক একর সরকারি ভূমি অবৈধদখলমুক্ত     |     আটোয়ারীতে ভোক্তা অধিকার আইনে ৪ সার ব্যবসায়ীর অর্থদন্ড     |     টাঙ্গাইলে হেরোইনসহ চার মাদক ব্যবসায়ী গ্রেপ্তার     |     টাঙ্গাইল নাগরপুরে পুকুরে ডুুবে দুই ভাইয়ের মৃত্যু     |     ফুলবাড়ী হাসপাতালে টিকা নিতে উপচে পড়া ভিড়     |