ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আহমদিয়া মুসলিম জামাতের ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে করলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান প্রশাসন আরেকটু সতর্ক অবস্থান নিলে কিছুটা হলেও ক্ষয়ক্ষতি কম হতো

পঞ্চগড় প্রতিনিধি : আহমদিয়া মুসলিম জামাতের ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান। তিনি বুধবার দুপুরে আহমদিয়া মুসলিম জামাতের আহমদনগর ও শালশিরি এলাকা পরিদর্শন করেন।
তিনি সেখানে আহমদিয়া মুসলিম জামাতের আহমদ তফশির চৌধুরী, মাহমুদ হাসান সুমন, ইমাম সালাহউদ্দিনসহ ক্ষতিগ্রস্থদের সাথে কথা বলেন। হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের বর্ণনা শোনেন।
এসময় আওয়ামীলীগ নেতা আবু তোয়বুর রহমান, পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, মকলেছার রহমান মিন্টু, বিপেন চন্দ্র রায়, ছাত্রলীগ সভাপতি আবু মো. নোমান হাসান প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ ঘটনাটি ন্যাক্কারজনক জঘন্য মর্মান্তিক ও অমানবিক অভিহিত করে মজাহারুল হক প্রধান বলেন, যারা এই ঘটনা ঘটিয়েছে তারা উদ্দেশ্য প্রণোদিত হয়ে লুটতরাজ করার জন্য এই ঘটনা ঘটিয়েছে। কোন মানুষ এরকম ঘটনা ঘটাতে পারে না। মুক্তিযুদ্ধের সময়ও এমন নৃশংস ঘটনা ঘটেনি। খান সেনাদের অত্যাচারকেও ছাড়িয়ে গেছে। ইসলামের দৃষ্টিতেও এটি জঘন্য কাজ। প্রশাসন আরেকটু সতর্ক অবস্থান নিলে কিছুটা হলেও ক্ষয়ক্ষতি কম হতো। পুলিশ কাকে ধরতেছে, চুনোপুটিদের ধরে লাভটা কি মূল হোতাদের ধরতে হবে। মূল হোতা যারা তারা আইনের আওতায় আসুক আইনি প্রক্রিয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক। পরে এমপি ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারের মাঝে একটি করে শাড়ি, লু্িঙ্গ ও কম্বল বিতরণ করেন।
আহমাদিয়া মুসলিম জামাতের গণসংযোগ ও প্রেস বিভাগের প্রধান আহমদ তবশির চৌধুরি বলেন, ‘আমরা কারো সাহায্য সহযোগিতা চাই না। আমরা শুধু নিরাপদে বসবাস করতে চাই। নিজেদের যান মালের নিরাপত্বা চাই। নাম উল্লেখসহ ক্ষতিগ্রস্তরা মামলা করেছে। পুলিশও মামলা করেছে। কিন্তু প্রকৃত অপরাধীরা এখনো ধরাছোঁযার বাইরে। আহমদিয়া সম্্রদায় অধ্যুষিত দুটি গ্রামে ও পঞ্চগড় শহরের আহমদিয়াদের দুইশতাধিক বাড়ি ঘর, দোকানপাটে অগ্নি সংযোগ ও লুটপাট করা হয়েছে। ৭০ জন সদস্য আহত হয়েছে। একজনকে পিটিয়ে মেরেছে। দীর্ঘ তিন ঘন্টা ধরে তান্ডব চালায়। কিন্তু বিজিবি ও পুলিশ কোন অ্যাকশনে যায়নি। যা আমাতের বিস্মিত ও হতবাক করেছে। তিন ঘন্টা পর অ্যাকশন শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। ততক্ষণে সব শেষ। এলাকার চিহ্নিতদের নাম পুলিশকে জানানো হয়েছে। ঘটনাটিকে কেউ কেউ রাজনীতির দিকে নিয়ে যাচ্ছেন। যা মোটেও কাম্য নয়।

You must be Logged in to post comment.

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |     বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |