ঢাকা, সোমবার, ২৬শে জুলাই ২০২১ ইং | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

কঠোর লকডাউনে সরকারি নির্দেশনা অমান্য করে পশুর হাট বসালো ইজারাদার দুই ইজারাদার সহযোগিকে এক লাখ টাকা জরিমানা

পঞ্চগড় প্রতিনিধি :লকডাউনে পশুর হাট বন্ধের নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন। সে অনুযায়ী জেলার পাঁচ উপজেলার সকল পশুরহাট বন্ধ রয়েছে। কিন্তু সরকারি নির্দেশনা অমান্য করে বৃহস্পতিবার রাজনগর পশুরহাট চালু করেছে হাট ইজারাদার। ইজারাদার অবশ্য উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পৌরসভা মেয়রের অনুমতিক্রমে পশুরহাট বসানোর কথা স্বীকার করেছেন।
এর আগেই ইজারাদারের লোকজন পশুর হাট চালু করার বিষয়টি এলাকায় ছড়িয়ে দেন। বৃহস্পতিবার সকাল থেকে দূর দূরান্ত থেকে পশু নিয়ে আসেন ব্যবসায়ীসহ খামারিরা। মুহুর্তেই রাজনগর পশুর হাটের দুইটি স্থান হাজারো মানুষের ভিড় জমে যায়। এর আগে হাট বসানোর জন্য ইজারাদার হাটের চারপাশে বাঁশ লাগিয়েছেন। পশুরহাট বসানোর খবর পেয়ে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফ হোসেন ও ভূমি অফিসের সহকারী কমিশনার আমিনুল ইসলাম পুলিশ ও বিজিবি সদস্যদের সাথে নিয়ে ছুটে যান পশুরহাটে। পরে পুলিশ ও বিজিবি হাটের কার্যক্রম বন্ধ করে দেন। হাটে আসা লোকজনদের সরিয়ে দেন।

রাজনগর পশুর হাটের ইজারাদার মো. মোশারফ হোসেন জানান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম ও পৌরসভার মেয়র জাকিয়া খাতুন মৌখিকভাবে পশুরহাট বসানোর কথা বলেছেন। এজন্য আমরা বাঁশ দিয়ে হাট ঘিরেছি। এতে আমাদের দেড় লাখ টাকার মত খরচও করতে হয়েছে। হাট বসাতে না পারলে আমরা বেশ ক্ষতিগ্রস্থ হবো।
এ বিষয়ে জানতে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম ও পৌরসভার মেয়র জাকিয়া খাতুনের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তারা ফোন রিসিভ করেননি।
সম্মিলিত সামাজিক আন্দোলন পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম জুয়েল জানান, পশুরহাট বন্ধের সিদ্ধান্ত দেওয়ার পরও কিভাবে হাট বসে কাদের ইশারায় বসে তা প্রশাসন খতিয়ে দেখবে।
বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এ কে এম আনোয়ারুল ইসলাম খায়ের জানান, লকডাউনের মধ্যে পশুর হাট বসানোর বিষয়টিতে মনে হচ্ছে অব্যবস্থাপনা আর সমন্বয়হীনতার বিষয়টি স্পস্ট ফুটে উঠছে।
পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফ হোসেন জানান, হাট ইজারাদারের দুই সহযোগি রিপন ও নবীনকে ৫০ হাজার করে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। হাট ইজারাদারের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

You must be Logged in to post comment.

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় ৯ জনের মৃত্যু, আক্রান্ত ৮৩     |     সাতক্ষীরায় ঢিলেঢালাভাবে চলছে লকডাউন, ৪৫ টি মামলা     |     মাদারীপুরে খাদ্য সহায়তার জন্য ৩০’টাকায় চাল ও ১৮’আটায় বিক্রি শুরু     |     নাগরপুরে একটি সড়কের অভাবে দুই গ্রামের চরম দুর্ভোগ     |     পঞ্চগড়ের বোদায় পল্লী চিকিৎসকের পরামর্শে জ্বরের পল সিরাপ সেবন করে বড় ভাইয়ের মৃত্যু, ছোট ভাইয়ের অবস্থা আশংকাজনক     |     গাংনীতে লক ডাউনে দোকান খোলা ও স্বাস্থ্য বিধি না মানার অপরাধে ভ্রাম্যমান আদালতে জরিমানা     |     ঠাকুরগাঁওয়ে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের বাসায় ছাত্রলীগের উপহার     |     বগুড়ার শেরপুরে অভিনব কায়দায় ট্রাক ছিনতাই     |     ঘাটাইলে সাবেক এমপি মতিউর রহমানের স্ত্রীর ইন্তেকাল     |     পঞ্চগড়ের জেলা প্রশাসকের গৃহহীনদের জন্য নির্মিত ০৫ টি ঘর সরেজমিন পরিদর্শন     |