ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ ইং | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাটা তারের বেড়া দিয়ে চলাচলের রাস্তা বন্ধ প্রায় শতাধীক পরিবার জিম্মি বাড়ি থেকে বাইরে বের হতে পারছে না

আবু তাহের আনসারী পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড় সুগার মিলস লিঃ কর্তৃপক্ষ তিরনইহাট এলাকায় অন্যের জমিতে কাটা তারের বেড়া দিয়ে চলাচলের রাস্তা বন্ধ করায় প্রায় শতাধীক পরিবার জিম্মি বাড়ি থেকে বাইরে বের হতে পারছে না ।
পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মুক্তিযোদ্ধা পরিবারের ঘরবাড়ি ভেঙ্গে মালামাল লুট ও অন্যের জমিতে কাটা তারের বেড়া দিয়ে জমি দখল ও এলাকাবাসির চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে পঞ্চগড় সুগার মিলস লিমিটেড এর বিরুদ্ধে।
গত রোববার (৬আগষ্ট) দুপুরে পঞ্চগড়ের তেঁতুলিয়ার তিরনইহাট ইক্ষু ক্রয় কেন্দ্র সংলগ্ন পাশর্^বর্তী তিরনই মৌজায় মুক্তিযোদ্ধা সামীরুল হক ঘরবাড়ি নির্মাণ করে বসবাস করে আসছিল। জমির মালিক পৈত্রিক সুত্রে প্রাপ্ত হইয়া দীর্ঘ দিন যাবৎ ভোগ দখল করে আসছিল। এরই মধ্যে বীর মুক্তিযোদ্ধার পরিবারের সংসারে টাকার প্রয়োজনে তার বড় ছেলে কামাল হোসেন এর নিকট বিক্রয় করিয়া দেন। ভোগ দখলে থাকা কালিন অবস্থায় পঞ্চগড় সুগার মিলস লিঃ কর্তৃপক্ষ পঞ্চগড় পুলিশ সুপার এর বরাবর কামাল হোসেনের বিরুদ্ধে একটি অভিযোগ আনয়ন করেন। অভিযোগের প্রেক্ষিতে পঞ্চগড় পুলিশ সুপার তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জকে সরে জমিনে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশে প্রাপ্ত আদেশ বলে জমির উপর একটি টিনের চালা ছাপড়া ঘর ও জমির পূর্বাংশে কাঠ ব্যবসায়ী আজহারুল ইসলামকে ভাড়া দেওয়া হয়েছে মর্মে একটি ডিট দেখায় । পূর্বাংশে ভাড়াটিয়া আজহারুল ইসলাম ও পশ্চিম অংশে কামাল হোসেন নিজে বাড়ি ঘর নির্মাণ করিয়া ভোগ দখলে আছে মর্মে একটি প্রতিবেদন পুলিশ সুপার বরাবরে প্রেরন করেন।
পুলিশি প্রতিবেদনে উক্ত জমির উপর পঞ্চগড় সুগার মিলস লিঃ এর কোন অস্তিত্ব না থাকায় জোড় পুর্বক দখলের জন্য প্রায় ২ শতাধীক নারী-পুরুষসহ লোহার রড লাঠি সোঠা লইয়া বাড়ি ঘর ভাঙ্গীয়া চুরমার করিয়া তাদের নিজস্ব ট্রাকে করে লোকজনের সম্মুখে পঞ্চগড়ের উদ্দেশ্যে নিয়ে যায়।
বাড়ির মালিক কামাল হোসেন আমাদের প্রতিনিধিকে জানান পঞ্চগড় সুগার মিলস লিঃ এর বিরুদ্ধে পঞ্চগড় আদালতে মামলা চলমান থাকাকালীন আমার বাড়ীঘর ভাঙ্গিয়া একটি কম্পিউটার ও প্রায় লক্ষাধীক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। পঞ্চগড় সুগার মিলস লিঃ এর কর্তৃপক্ষ তাদের ভাড়াটিয়া লোকজন ও পোশাক পরিহিত নিরাপত্তাকর্মী বাহিনী ও অপরিচিত নারীদের দ্বারা আমার পিতা বীর মুক্তিযোদ্ধা সামীরুল হককে কিল ঘুসি ও লাঠি দ্বারা আঘাত করে। বর্তমানে তিনি তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। এহেন গর্হিত কাজের জন্য আমি সুষ্ঠ বিচার দাবি করছি।
এলাকাবাসি জুয়েল, নায়বুল,রবিউল,জাহেরুলসহ অনেকে বলেন আমরা এ রাস্তা দিয়ে প্রায় ৫০ বছর যাবৎ চলাফেরা করতাম। মিল কর্তৃপক্ষ আমাদের চলাচলের রাস্তা কাটা তারের বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে। আমরা গত দুইদিন যাবৎ ছেলেমেয়ে ও গরু ছাগলসহ বাড়ি থেকে বের হয়ে কোথাও যেতে পারছি না। আমরা এখন দূর্বিসহ দিনযাপন করছি। প্রশাসনের নিকট জোর দাবি আমাদের চলাচলের রাস্তাটি দ্রুত খুলে দেওয়া হোক।

You must be Logged in to post comment.

গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |