ঢাকা, বুধবার, ২১শে ফেব্রুয়ারি ২০২৪ ইং | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কালিহাতীতে বাড়ি-ঘর ভাঙচুরের অভিযোগে আদালতে মামলা

আ:রশদি তালুকদার,টাঙ্গাইল প্রতনিধি:ি টাঙ্গাইলের কালিহাতী উপজেলার দৈবগাতি গ্রামের মৃত লিয়াকত আলী তালুকদারের ছেলে জাহাঙ্গীর আলম তালুকদার ও তার ভাই ইছা তালুকদারের বাড়ি-ঘর কুপিয়ে স্বর্ণালঙ্কার ও টাকা লুটে নেওয়ার অভিযোগে দ্রæত বিচার আইনে আদালতে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার(৯ নভেম্বর) জাহাঙ্গীর আলম তালুকদার বাদি হয়ে টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট(দ্রæত বিচার) আদালতে ওই মামলা দায়ের করেন।
মামলার অভিযোগে প্রকাশ, গত ৬ নভেম্বর(সোমবার) সন্ধ্যায় কালিহাতী উপজেলার বল্লভবাড়ি গ্রামের মৃত আবেদ আলী আকন্দের ছেলে স্থানীয় ইউপি চেয়ারম্যান আ. হাই আকন্দের নির্দেশে তার ছোট ভাই আ. জলিল আকন্দ(৫২), বিনোদ লুহুরিয়া গ্রামের মৃত ইনছের আলীর ছেলে আবু বকর(৫০), ধোপগাতি গ্রামের মৃত কিতাব আলী আকন্দের ছেলে আ. মাজেদ আকন্দ(৫৫), তার ছেলে বেল্লাল হোসেন আকন্দ(২১), হবি আকন্দের ছেলে শাহাদত আকন্দ(২১), মৃত ছাত্তার আকন্দের ছেলে মারুফ আকন্দ(৪৩), বেলটিয়া গ্রামের জলিল আকন্দের ছেলে বাবুল আকন্দ(২৫) সহ ১৫-২০ ব্যক্তি চাইনিজ কুড়াল, দা, শাবল, চাপাতি, রামদা, শাবল, হ্যামার ইত্যাদি দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে পূর্ব শত্রæতার জেরে জাহাঙ্গীর আলম তালুকদার ও তার ভাই ইছা তালুকদারের বাড়ি-ঘরে হামলা করে। তারা গেট ভেঙে বাড়ির ভেতর প্রবেশ করে দুইটি মোটরসাইকেল ভাংচুর করে। এ সময় বাড়িতে থাকা স্থানীয় আ. হাকিমের স্ত্রী আয়েশাকে মারপিট করে আহত করে। পরে দুইটি ঘরের দরজা ভেঙে প্রবেশ করে ঘরের আলমারী, সোফা, ডাইনিং টেবিল, আলনা, কাঠের আলমারী সহ সকল আসবাবপত্র ভেঙে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুটে নেয়। দরজা ও গেট ভাঙার শব্দ এবং হামলাকারীদের হই-হুল্লুরে এলাকায় ত্রাসের সৃষ্টি হয়। হামলাকারীরা সব মিলিয়ে দুই ভাইয়ের প্রায় ২৫ লাখ ৪০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়।
এলাকাবাসী জানায়, মামলার বাদি ও আসামিদের মধ্যে বিষয় নিয়ে বিরোধ রয়েছে। গত ৬ নভেম্বর বিকালে বেলটিয়া ফুটবল খেলার মাঠে তাদের মধ্যে তর্কবিতর্ক হয়। বাড়ি যাওয়ার পথে হবি আকন্দের ছেলে শাহাদত আকন্দ ও তার সঙ্গী সাদিককে জাহাঙ্গীর তালুকদারের গ্রæপ মারপিট করে। পরে তারা একত্রিত হয়ে জাহাঙ্গীর আলম তালুকদারদের বাড়িতে ভাংচুর চালায়। শাহাদত আকন্দ ও সাদিককে মারপিটের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। অপরদিকে, বাড়ি-ঘর ভাংচুর করার অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে।
মামলার বাদি জাহাঙ্গীর আলম তালুকদার জানান, মামলার ১ নম্বর অভিযুক্ত ব্যক্তির নির্দেশে হামলাকারীরা বাড়ি-ঘর ভেঙে লুটপাট করেছে। তারা সব মিলিয়ে প্রায় সাড়ে ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি করেছে। ওইদিনই শাহাদতকে মারপিটের ঘটনায় তিনি জড়িত নন বলে জানান। তিনি ন্যায় বিচার দাবি করেন।
গোহালিয়াবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হযরত আলী তালুকদার জানান, তার ভাতিজা জাহাঙ্গীর আলম তালুকদার ও তার ভাই ইছা তালুকদারের বাড়িতে হামলা চালিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে লুটপাট করা হয়েছে। এ ঘটনা এলাকার প্রায় সব মানুষই জানে। অভিযুক্তরা স্থানীয় পর্যায়ে প্রভাবশালী হওয়ায় থানা পুলিশ মামলা নেয়নি। তাই ন্যায় বিচার পেতে বাধ্য হয়ে জাহাঙ্গীর আলম তালুকদার আদালতে মামলা দায়ের করেছেন।
গোহালিয়াবাড়ী ইউপি চেয়ারম্যান আ. হাই আকন্দ জানান, ফুটবল খেলার মাঠ থেকে ফেরার পথে ইউনিয়ন ছাত্রলীগের নেতা শাহাদত আকন্দ ও তার সঙ্গীকে মারপিট করার ক্ষোভে তাদের অনুসারীরা পাল্টা আক্রমন চালিয়ে সামান্য ক্ষয়ক্ষতি করেছে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।
কালিহাতী থানার অফিসার ইনচার্জ(ওসি) কামরুল ফারুক জানান, ওইদিনের ঘটনায় হাকিম আকন্দ বাদি হয়ে ৯ জনের নামোল্লেখ সহ অজ্ঞাত ১০-১৫ জনের নামে মামলা দায়ের করেছেন। অভিযুক্তদের গ্রেপ্তার চেষ্টা চলছে। এছাড়া মামলার তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।

You must be Logged in to post comment.

ফুলবাড়ীতে বিজিবি কতৃক উদ্ধারকৃত সাড়ে ৭ কোটি টাকার মাদক ধ্বংস     |     ঝিকরগাছায় গাছি ও ফুল চাষীদের মাঝে উৎপাদন সামগ্রী বিতরণ     |     সাংবাদিক বিপ্লবের উপর হামলার ঘটনায় মামলা      |     ফুলবাড়ীতে ২৬টি বেসরকারী এতিমখানায় এক কোটি ৩১লাখ ২৬হাজার টাকার চেক বিতরণ।     |     ঘাটাইলে সরকারী হাসপাতালের নাকের ডগায় গড়ে উঠেছে বেসরকারি ক্লিনিক     |     লালমনিরহাটের পৃথক ঘটনায় সড়কে নিহত ২     |     মাছের আঁশে তৈরি হচ্ছে প্রসাধনী-বৈদ্যুতিক পণ্য টাঙ্গাইলের মাছের উচ্ছিষ্ট যাচ্ছে বিদেশে     |     রুহিয়ায় ইউনিয়ন পরিষদের উন্নয়ন সহায়তা তহবিল হতে স্কুল ব্যাগ বিতরণ     |     ঠাকুরগাঁওয়ে ছয় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে নেই শহীদ মিনার     |     ঘাটাইলে নব নির্বাচিত সংসদ সদস্যকে  সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত      |