ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় ৯ থেকে ১৫মার্চ আঞ্চলিক এসএমই পণ্যমেলা

এস এম মাহবুবুর রহমান খুলনা অফিস : ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতাদের সংযোগ স্থাপনের লক্ষ্যে খুলনায় এসএমই পণ্যমেলা-২০১৯ আগামী ৯ হতে ১৫ মার্চ ২০১৯ খুলনা পাবলিক হল চত্ত্বরে অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার সকালে খুলনা সার্কিট হাউজ সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) জিয়াউর রহমান এ তথ্য জানান।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এসএমই ফাউন্ডেশন, খুলনা জেলা প্রশাসন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক), খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টি, নাসিব, বাংলাদেশ ব্যাংক, এসএমই সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন এবং সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সম্পৃক্ত করে তাদের সহযোগিতায় এই মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। মেলায় প্রায় ৫৬টি এসএমই প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে এই মেলায় অংশগ্রহণ করবে এবং ব্যাংকের জন্য আলাদা একটি স্টল থাকবে। এ মেলায় চামড়াজাত সামগ্রী, পাটজাত পণ্য, হ্যান্ডিক্রাফটস, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, পোষাক, ডিজাইন ও ফ্যাশনওয়ারসহ অন্য সেক্টরের স্বদেশী পণ্যের বিশাল সমারোহ থাকবে।
আগামী ৯ মার্চ ২০১৯ বিকাল চারটায় মেলার উদ্বোধন করবেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন। এর আগে বিকাল সাড়ে তিনটায় শহীদ হাদিস পার্ক থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে মেলাস্থলে গিয়ে শেষ হবে। মেলা প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলবে। মেলায় প্রতিদিন বিকেলে খুলনা শিল্পকলা একাডেমীর শিল্পীরা খুলনার ঐতিহ্য ও সাংস্কৃতিক প্রেক্ষাপট তুলে ধরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে।
মেলা উপলক্ষে ‘খুলনা অঞ্চলের স্থানীয় পণ্যের বিকাশের সম্ভাবনা, সমস্যা ও করণীয়’ বিষয়ক প্রবন্ধের ওপর সেমিনার অনুষ্ঠিত হবে।
সাত দিনব্যাপী এ মেলার সমাপনী অনুষ্ঠান হবে আগামী ১৫ মার্চ শুক্রবার বিকাল সাড়ে তিনটায় মেলা প্রাঙ্গণে।
সংবাদ সম্মেলনে আঞ্চলিক তথ্য অফিস খুলনা’র উপ-প্রধান তথ্য অফিসা ম. জাভেদ ইকবাল, সিনিয়র তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, বিসিক খুলনার ডিজিএম মো. আতিয়ার রহমান, নাসিব সভাপতি মো. ইফতেখার আলী বাবু, প্রেসক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু সহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন ।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |