ঢাকা, বুধবার, ২৮শে সেপ্টেম্বর ২০২২ ইং | ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

গাংনীতে ইউপি মেম্বর যখন পরিষদের ভবন দখলদার ইউপি চেয়ারম্যান নাকি কিছুই জানেন না

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনীতে ইউপি মেম্বর যখন ইউনিয়ন পরিষদের পুরাতন ভবন জবরদখলদার।উপজেলার ৩ নং কাজীপুর ইউনিয়ন পরিষদের নওদাপাড়া ৭ নং ওয়ার্ডের নির্বাচিত মেম্বর মহন আলীর বিরুদ্ধে পরিষদের পুরাতন বিল্ডিং ও জায়গা দখল করে পাকা ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে। এব্যাপারে সংশ্লিষ্ট চেয়ারম্যান আলম হুসাইন কিছুই জানেন না বলে জানান।
সরেজমিনে ঘুরে জানা গেছে, কাজীপুর ইউপির অন্তর্গত নওদাপাড়া বাজারে অবস্থিত ইউনিয়ন কাউন্সিলের পুরাতন ভবন করে দীর্ঘদিন যাবৎ নওদাপাড়া গ্রামের ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতা (গ্রামের যাকে কুদ্দুস চোর বলেই জানে) বর্তমানে হার্ডওয়ার ব্যবসায়ী আব্দুল কুদ্দুস (৫১) ক্ষমতার দাপটে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। কেউ প্রতিবাদ করলে তাকে দেখে নেয়া হুমকি দেখিয়ে থাকেন। ইউনিয়ন পরিষদের পুরাতন ভবনে বর্তমানে রড সিমেন্ট রাখা হয়। গোপন সূত্রে জানা গেছে, হার্ডওয়ার ব্যবসার আড়ালে কুদ্দুস মাদক ব্যবসা করে থাকেন। ঐ ভবনে তিনি মাদক ব্যবসায়ীদের আস্তানা গড়ে তুলেছেন। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে না জানিয়ে তিনি বিল্ডিং জবর দখলের পায়তারা চালিয়ে যাচ্ছেন। আব্দুল কুদ্দুসের বিরুদ্ধে মাদকব্যবসা, চুরি ডাকাতি, নারী কেলেংকারীসহ একাধিক হত্যাকান্ড ঘটানোর অভিযোগ পাওয়া গেছে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। মামলার কারনে আব্দুস কুদ্দুস বিদেশে দীর্ঘদিন পালিয়ে ছিল।
একই ভাবে নওদাপাড়া গ্রামের বর্তমান মেম্বর মহন আলী ক্ষমতার দাপট দেখিয়ে পরিষদে জায়গা দখল করে পাকা ঘর নির্মাণ করেছে। সরকারী জায়গা দখল করে ঘর নির্মাণ করা দন্ডনীয় অপরাধ। এব্যাপারে তার সাথে কথা বলতে চাইলে তিনি ক্যামেরার সামনে কথা বলতে রাজী হননি। বরং দম্ভোক্তি করে বলেন, আমার ক্ষমতাবলে জায়গা দখল করে ঘর করেছি।এখানে আমি নির্বাচনী অফিস কওে বন্ধুদের নিয়ে সময় অসময়ে বসে থাকি। সাংবাদিকরা আমার সম্পর্কে যা পারে তাই লিখুক। আমি তোয়াক্কা করি না।
অন্যদিকে হার্ডওয়ার ব্যবসায়ী কুদ্দুস জানান, আমি চেয়ারম্যানকে জানিয়ে মাসে ৫ শ’ টাকা ভাড়া চুক্তিতে পুরাতন বিলিডং ভাড়া নিয়ে ব্যবসা করছি। ঘরটি পড়ে রয়েছে তাই রক্ষণাবেক্ষনের জন্য আমি ব্যবহার করছি। তিনি প্রশ্নের জবাবে বলেন, আমি জায়গা ছেড়ে দেব। তবে নওদাপাড়া বাজারে এলজিইডি, কৃষি অফিসও ইউনিয়ন পরিষদের জায়গা দখল করে অনেকেই দোকান ঘর নির্মাণ কওে ব্যবসা করছে। ঐ দোকান গুলো উচ্ছেদ করা হলে আমিও জায়গা ছেড়ে দেব।
এনিয়ে কাজীপুর ইউপি চেয়ারম্যান আলম হুসাইনের সাথে আলাপকালে তিনি জানান, আমি এ বিষয়ে কিছুই জানিনা।আমার সাথে কোন চুক্তি হয়নি। আমার পরিষদকে কোন ভাড়াও দেয় না।

You must be Logged in to post comment.

পার্বতীপুরে নারী সহ তিন মাদক কারবারি আটক ছবি তুলতে গিয়ে পুলিশের বাধার মুখে সাংবাদিক     |     ডোমারে সচেতনতামূলক কার্যক্রম গ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে সামাজিক সম্প্রীতি সমাবেশ।     |     পঞ্চগড়ের বোদায় করতোয়ায় নৌকাডুবি : মৃতের সংখ্যা বেড়ে ৬৮     |     গাংনীর নিরহঙ্কার সদালাপী আবু হানিফ মেম্বর আর নেই। হাজারো মানুষের ভালবাসায় দাফন সম্পন্ন     |     ডোমারে শারদীয় দূর্গাপুজায় এবারে থাকবে  সিসিটিভি ক্যামেরা বলছেন:পুলিশ     |     মাদারীপুর আদালত প্রাঙ্গনে বিচারপতির বৃক্ষরোপণ     |     লালমনিরহাটে ৫দিন ব্যাপী শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে     |     আটোয়ারীতে তথ্য মেলা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে জঙ্গলমারা বিষ স্প্রে করে ক্ষেত নষ্ট করার অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে     |     ফুলবাড়ীতে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত।     |