ঢাকা, সোমবার, ৪ঠা মার্চ ২০২৪ ইং | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

গাংনীতে ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে চাঁদাদাবির টাকা না পেয়ে সিসিটিভি ক্যামেরা ভাংচুরের অভিযোগ। অতঃপর মুচলেকায় ছাড়

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনীতে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের লক্ষ্যে গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজের প্রধান শিক্ষকের নিকট চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে মোটা অংকের চাঁদা না পেয়ে বিদ্যালয়ের নিরাপত্তা বেষ্টনীর সিসিটিভি ক্যামেরা ভাংচুর ও প্রধান শিক্ষকসহ অফিস সহকারীকে দেখে নেয়ার হুমকি প্রদর্শনেরও অভিযোগ উঠেছ্।ে অভিযোগ সূত্রে জানা গেছে, শনিবার বিকেলে গাংনী উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি গাংনী পৌর সভা এলাকার চৌগাছা গ্রামের ফজলুল হকের ছেলে মাজেদুল ইসলাম, গাংনী পৌর সভার গাংনী সদরের আলতাফ হোসেনের ছেলে শুভ আহমেদ এবং আব্দুল হামিদের ছেলে জাহিদ হোসেন মোটর সাইকেল যোগে গাংনী স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আফজাল হোসেনের নিকট ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে চাঁদা দাবি করে। এসময় প্রধান শিক্ষক তাদের কথামতো কিছু টাকা সহায়তা করেন। কিন্তু ছাত্রলীগের পরিচয়ে তারা উক্ত টাকা না নিয়ে প্রধান শিক্ষককে দেখে নেয়ার হুমকি দিয়ে বেরিয়ে যায়। এসময় তারা অকথ্যভাষায় গালাগালি দিতে দিতে একপর্যায়ে উগ্রতা দেখিয়ে স্কুলের নিরাপত্তার জন্য ব্যবহৃত সিসিটিভি ক্যামেরা ভেঙ্গে বীরদর্পে চলে যায়।
আরও জানা গেছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আইন শৃঙ্খলা রক্ষায় আনসার ব্যাটালিয়ন ক্যাম্প প্রতিস্থাপন করা হয়েছে। সেখানে প্রতিরক্ষা বাহিনীর ৪০/৫০ জন সদস্য ও তাদের নিকট আর্ম রয়েছে। ক্যামেরা ভাঙ্গার কারনে তাদের নিরাপত্তা হুমকির মুখে পড়েছে। সে কারনে আনসার ব্যাটালিয়ন সদস্যরা তাদের নিষেধ করলেও তারা ক্ষমতার দাপট দেখিয়ে চলে যায়। ঐদিন নিরাপত্তা চেয়ে এবং বিচার চেয়ে গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহার নিকট লিখিত অভিযোগ করেন প্রধান শিক্ষক আফজাল হোসেন। অভিযোগের ভিত্তিতে রবিবার দুপুরের দিকে অভিযুক্ত ৩ জনকে পুলিশ হেফাজতে নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট সোপর্দ করেন। নির্বাহী অফিসার তাদের জিজ্ঞাসাবাদে তারা অপরাধ স্বীকার করে এবং এবারের মত ক্ষমা করতে অনুরোধ করে। এ সময় মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন উপস্থিত থেকে ঘটনা অবহিত হন এবং ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করেন।
অপরাধ বিবেচনায় নিয়ে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা সাইদুর রহমান, গাংনী পৌর সভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর হাফিজুর রহমান এর অনুরোধে ক্ষমা করা হয়। পরবর্তীতে আর কোন অপরাধ করবে না মর্মে ৩শ’ টাকা মূল্যমানের নন জুডিশিয়াল স্ট্যাম্পে মুচলেকা দিয়ে তাদের ছেড়ে দেয়া হয়।

You must be Logged in to post comment.

রাধানগর হাজী সাহার আলী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা     |     দেবর-ভাবির দ্বন্দ্বে জাপার দুর্গ বলে খ্যাত  রংপুরে নেতিবাচক প্রভাব      |     রংপু‌রের তারাগ‌ঞ্জে আলুর ক্ষেত তামা‌কের দখ‌লে      |     ঝিকরগাছায় কিশোর-কিশোরী ক্লাবের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ     |     আনন্দ উদ্দীপনার ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী ও বনভোজন     |     গাংনীতে আদালতের রায় পাওয়া মুক্তিযোদ্ধাদের রায় বাস্তবায়নের আবেদন করা হলেও হয়রানি করতে যাচাই-বাছাইয়ের নামে প্রহসন: মুক্তিযোদ্ধাদের বয়কট     |     জরাজীর্ণ ঘরে ঝুঁকি নিয়ে বসবাস, মেঘ দেখলেই দিশেহারা আশ্রয়ন প্রকল্পের বাসিন্দারা     |     ঘাটাইলে আলহাজ্ব শামসুর রহমান খান শাহজাহান স্মৃতি শিক্ষা বৃত্তি ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত।      |     মেহেরপুরে জাতীয় ভোটার দিবস পালন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত     |     ঝিনাইদহে বিএনপি’র কারামুক্ত নেতাকর্মীদের সংবর্ধনা প্রদান     |