ঢাকা, রবিবার, ২৫শে ফেব্রুয়ারি ২০২৪ ইং | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

গাংনীতে প্রতারক আদম ব্যাপারীর খপ্পরে পড়ে ৩ পরিবার নিঃস্ব দিশেহারা।

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি’গাংনীতে আদম ব্যাপারীর খপ্পরে পড়ে ৩ অসহায় পরিবার দিশেহারা হয়ে পড়েছে। ছেলেদের বিদেশ পাঠানোর স্বপ্ন বুকে নিয়ে লাখ লাখ টাকা দিয়ে সহায় সম্বল হারিয়ে এখন পথে বসেছে। ঋণের বোঝা মাথায় নিয়ে মালয়েশিয়া প্রবাস জীবনে শুধু চোখের পানি এখন শেষ পরিণতি। প্রতারণার ফাঁদে ফেলে ঠক, প্রবঞ্চক, বাটপার, চিটার মোজাম্মেল হক ওরফে মোজাম মেম্বর মিথ্যা প্রলোভনে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে ৩ জন ছেলের ভবিষ্যৎ জীবন নষ্ট করেছে।
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার ষোলটাকা গ্রামের আরিফুল ইসলামের ছেলে রতন আলী (২১),আতিয়ার রহমানের ছেলে আলফাজ উদ্দীন(২৩),আব্দুল মালেকের ছেলে তারিকুল ইসলাম (২৪)কে প্রবাস মালয়েশিয়াতে ফ্যাক্টরী ভিসায় জব দেয়ার চুক্তিতে পাঠায়। চুক্তির সময় ষোলটাকা গ্রামের ময়নাল মেম্বর, মামুন ও রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন ।জানা গেছে, বাংলাদেশের ফেরদৌস ট্রাভেলস এজেন্সি, রহমান ট্রেনিং সেন্টার , নতুন বাজার থেকে তাদেরকে বিদেশে পাঠায়।
ভুক্তভোগী আরিফুল ইসলাম জানান,আজ থেকে ৩ মাস পূর্বে অস্থায়ী ভিত্তিতেনিয়োগ ভিসা দিয়ে মালয়েশিয়াতে পাঠালেও অদ্যাবধি কোন কাজ কর্ম দেয়া হয়নি। ৩ জন প্রবাসী বর্তমানে অর্ধাহারে অনাহারে দিনাতিপাত করছে। এমনও জানা গেছে, তাদের কাজ কর্ম না দিয়ে উপরন্তু শারীরিকভাবে নির্যাতন করা হয়। ছোট অপরাধে তাদেরকে বিনা কারনে জরিমানা করা হয়। তিনি আরও জানান, আমার ছেলে সহ ৩ জনকে মালয়েশিয়াতে ৫ লাখ টাকা করে চুক্তিতে মুজাম মেম্বার বিদেশে পাঠায়। ফ্যাক্টরী ভিসার চুক্তিতে লোক পাঠিয়ে বর্তমানে মালয়েশিযার একটি কোম্পানীতে কনষ্ট্রাকশন ভিসায় সামান্য বেতনে কাজে লাগিয়ে ও প্রতারণা করছে। বেতন ভাতা না দিয়ে ৮/১০ দিন পর পর কাজ দেয়। বিল্ডিং এর কাজে প্রখর রোদে দাঁড়িয়ে কাজ করায়। এমনকি ছেলেদের সাথে অসদাচরণ করে, ভয়ভীতি দেখায়। ম্যান পাউয়ারে ভিসার বিস্তারিত লেখা থাকলেও আমাদের কখনও দেখায় নি। কর্মসংস্থানের নামে আমার ছেলেদের পাচার করেছে। আমরা এর উপযুক্ত বিচার চাই।
অভিযোগে আরও জানা গেছে, গাংনী উপজেলার তেঁতুলবাড়ীয়া ইউনিয়নের অন্তর্গত রামদেপুর গ্রামের মৃত ইউসুফ আলী ঘরামীর ছেলে ও ইউপি মেম্বর মোজাম (মেম্বর) মিথ্যা প্রলোভন দিয়ে প্রতারণা করে ৩ জনকে মালয়েশিয়া পাঠায়। প্রবাসীরা মেম্বরের কাছে ফোন করলেও মেম্বর ফোন ধরেন না। বিষয়টি জানতে ষোলটাকা গ্রামের বেশকয়েকজন ভুক্তভোগী মেম্বরের বাড়িতে গেলে মেম্বর তাদের সাথে খারাপ আচরণ করে ও লাঠি দিয়ে মারতে উদ্যত হয়। এনিয়ে প্রবাসী রতন, আলফাজ ও তারিকুল মুঠো ফোনে জানায়, আমাদের সাথে প্রতারণা করেছে মুজাম মেম্বার। আমরা কোম্পনীতে কাজ না পেয়ে মানবেতর জীবন যাপন করছি। আমাদের খুব কষ্ট। থাকা খাওয়া বাসস্থানের বিশেষ কওে টয়লেটের খুব কষ্ট। আমরা ঐ প্রতারক আদম ব্যাপারীর দৃষ্টান্তমূলক বিচার চাই,শাস্তি চাই। আমরা দেশে ফিরে ঐ প্রতারকের নামে মানব পাচারের মামলা করবো।
নাম প্রকাশে অনিচ্ছুক রামদেপুর গ্রামের কয়েকজন জানান, মোজাম মেম্বর একজন ঠক প্রতারক , চিটার প্রকৃতির লোক। গ্রামের লোক তাকে খারাপ লোক হিসাবেই জানে। তিনি বিয়ে না করে গ্রামের একটি মেয়েকে নিয়ে স্ত্রী হিসাবে পরিচয় দিয়ে অবৈধভাবে সংসার করে আসছে।
এ ব্যাপারে অভিযুক্ত মোজাম মেম্বরের সাথে মুঠো ফোনে আলাপকালে তিনি জানান, আমি তাদের বিদেশে পাঠিয়েছি। তারা কোম্পানীতে জব করছে। সাময়িক একটু কষ্ট হলেও পরে সব ঠিক হয়ে যাবে। কিছুদিন ধৈর্য্য ধরতে হবে। তাদের সাথে যোগাযোগ না রাখা এমনকি অভিভাবকদের সাথে আরাপ আচরণ,লাঠি দিয়ে মারতে গেছেন কেন? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমাকে অপমান করেছে, তাই। আমার বিরুদ্ধে পত্রিকায় লিখাটা ঠিক হবে না।

You must be Logged in to post comment.

লালমনিরহাটে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মাদ্রাসা ছাত্র নিহত     |     ২৪শ পিছ ট্যাপেন্ডাডল ট্যাবলেটসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার     |     গাংনীতে অবৈধভাবে নদীর মাটি কেটে বিক্রি। প্রশাসনকে অবহিত করার পরও নেয়া হয়নি ব্যবস্থা     |     পার্বতীপুরে ট্রেন লাইনচ্যুতির  ৯ ঘন্টা পর উত্তরবঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক      |     রংপুর বিভাগীয় প্রাক-বাজেট আলোচনা সভা অনু‌ষ্ঠিত     |     মেহেরপুরে মাদকসহ পাঁচারকারি গ্রেফতার : র‌্যাবের ব্রিফিং     |     জমকালো আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠিত হলো  ঢাকায় অবস্থিত ফুলবাড়ীবাসির মিলনমেলা      |     ঝিকরগাছা থানার দু’এএসআইসহ এক কনস্টেবলের বিদায় সংবর্ধনা     |     ঝিকরগাছায় পেন ফাউন্ডেশনের উদ্যোগে কিশোরীদের উঠান বৈঠক অনুষ্ঠিত     |     স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে চাই: এমপি শিমুল     |