ঢাকা, শুক্রবার, ৯ই ডিসেম্বর ২০২২ ইং | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

গাংনীতে বৃত্তহর কুষ্টিয়া লেখক-পাঠক ফোরাম আয়োজিত ‘সাহিত্য আড্ডা’ অনুষ্ঠিত

আমিরুল ইসলাম অল্ডাম  মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনীতে বৃহত্তর কুষ্টিয়া লেখক-পাঠক ফোরামের উদ্যোগে ‘সাহিত্য আড্ডা’ অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার গাংনী উপজেলা শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়।
দিনব্যাপি এ অনুষ্ঠানের আয়োজন করে বৃহত্তর কুষ্টিয়া লেখক-পাঠক ফোরাম, গাংনী,মেহেরপুর।

আয়োজনের মধ্যে ছিল লেখক পাঠকদের পরিচিতি ও সংক্ষিপ্ত আলোচনা সভা,স্ব-রচিত কবিতা পাঠ ও সঙ্গীতানুষ্ঠান। আয়োজনে বৃহত্তর কুষ্টিয়া জেলার চুয়াডাঙ্গা, মেহেরপুর, গাংনী, আলমডাঙ্গা,মীরপুর ,ভেড়ামারা, জীবননগর, দামুড়হুদা,  মুজিবনগর, মেহেরপুর এর প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে-ছিটিয়ে থাকা কবি-সাহিত্যিকরা অংশ গ্রহণ করেন।
দিনব্যাপি এ আয়োজনে সভাপতিত্ব করেন, বৃহত্তর কুষ্টিয়া লেখক-পাঠক ফোরামের আহ্বায়ক বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক সংগঠক সিরাজুল ইসলাম।

বিশিষ্ট সাংস্কৃতিক কর্মী আবুল কাশেম ,সাংবাদিক আমিরুল ইসলাম আল্ডাম ও আবু সাদাত সায়েম পল্টু যৌথ সঞ্চালনায় সম্মেলনের ১ম পর্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধনী বক্তব্য রাখেন, কুষ্টিয়ার বিশিষ্ট কবি ও বাংলাদেশ বার্তার সম্পাদক আব্দুর রশীদ চৌধুরী। প্রধান আলোচক হিসাবে ছিলেন, চুয়াডাঙ্গা
সরকারী কলেজের সহযোগী অধ্যাপক মুন্সী আবু সাইফ।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বিশিষ্ট্ কথা সাহিত্যিক ও শিশু সাহিত্যে বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত রফিকুর রশীদ রিজভী, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষনা পরিষদের সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেক, মেহেরপুর সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর রফিকুল ইসলাম, কুষ্টিয়া আবৃত্তি পরিষদের সভাপতি ও বিশিষ্ট কবি আলম আরা জুঁই, চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি কবি নাজমুল হেলাল প্রমুখ্।
অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। আলোচনা শেষে কুষ্টিয়া আবৃত্তি পরিষদের মঞ্চায়নে মাদক, ইভটিজিং ও দুর্নীতিকে না বলুন শ্লোগানকে সামনে রেখে সামাজিক সচেতনতামূলক কাব্য নাট্য উপস্থাপন করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,কৃুষ্টিয়ার রিজাউল করিম মিন্টু,হাসান টুটুল, হাসিনা আখতার হাসি, কনক চৌধুরী, সৈয়দা হাবিবা, জেসমিন হোসেন মিনি, হেলেন মাহমুদা,শামছুনানহার বেলী,হুমায়ন কবীর,তৌহিদ আকবর, ভেড়ামারা সাহিত্য পরিষদের সভাপতি আসমান আলী, আশরাফুল ইসলাম চাঁদ,চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি হারুন অর রশীদ ক্িব, ইকবাল আতাহার তাজ, বিশিষ্ট ছড়াকার আহাদ আলী মোল্লা,মীরপুরের কবি জাহাঙ্গীর আলম,ফরিদুল ইসলাম,বিশিষ্ট কলামিষ্ট ও জেলা লেখক পাঠক ফোরামের সেক্রেটারী সাংবাদিক রফিকুল আলম,মেহেরপুরের রুহুল কুদ্দুস টিটো, ফজলুল হক সিদ্দিকীশাহীনুর রহমান শাহীন, বাঁশরী মোহন দাস,, কার্পাসডাঙ্গার সাইফুল ইসলাম , গাংনী সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, চুয়াডাঙ্গা থেকে আগত বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক ও সমাজকর্মী এম এ মামুন, তৌহিদ হোসেন, আলমডাঙ্গার আসিফ জাহান,মেহেরপুর সাহিত্য পরিষদের পরিচালক সুখী ইসলাম,দিলারা জাহান বেবী, প্রমুখ।
অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন,সৈয়দ জাকির হোসেন,শফি কামাল পলাশ, আবু সাদাত সায়েম পল্টু,মুনজুর মুর্শিদ শান্তি,আবুল কাশেম অনুরাগী,গীতিকার শহিদুল ইসলাম শাওন,গীতিকার আব্দুর রাজ্জাক, আজিজুল হক রানু, সাংবাদিক জুলফিকার আলী কানন ।

লেখক ও পাঠক ফোরামের অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন, আজিজুল হক রানু ও কুষ্টিয়া শিল্পকলা একাডেমির প্রশ্ক্ষিক কোহিনূর খানম প্রমুখ।
যন্ত্র সংগীতে সহযোগিতা করেন, গাংনী উপজেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষক সেলিম রেজা ও বুলবুল আহমেদ ।
শেষে অতিথিবৃন্দ সম্মেলনের ভূঁয়শী প্রশংসা করে মূল্যায়ন বক্তব্য রাখেন।

You must be Logged in to post comment.

৫ হাজার টাকা ঋন দিয়ে সুদ-আসলে ৫ লাখ দাবী, কৃষকের আত্মহত্যা     |     বীরগঞ্জে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত     |     মির্জা ফখরুলকে আটকের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ      |     বোদায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ     |     লালমনিরহাটে বিএনপির বিক্ষোভ মিছিল     |     চিলাহাটিতে আওয়ামী লীগের জন্য  পুনরায় ফিরে পেলো টিসিবির পণ্য সুবিধাভোগীরা।      |     লালমনিরহাটে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা     |     ফিজু স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন     |     ফুলবাড়ীতে দুই দলের সমর্থকদের প্রীতি ফুটবল ম্যাচ,বিজয়ী আর্জেন্টিনা।     |     গাংনীতে নাশকতা মামলার সন্দেহভাজন আসামী যুবদল নেতা জাহিদ আটক     |