ঢাকা, বুধবার, ২৮শে সেপ্টেম্বর ২০২২ ইং | ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

গাংনীতে ব্যতিক্রমধর্মী বোধের প্রতিষ্ঠান পথিকের পাঠশালা’র শুভ উদ্বোধন

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুর জেলার গাংনীর বামন্দীতে শিশু ও কিশোরদের শিক্ষা , সংস্কৃতি, বোধ মনন, ও মেধা বিকাশের লক্ষ্যে ‘পথিকের পাঠশালা’ নামের ব্যতিক্রমধর্মী শিক্ষা প্রতিষ্ঠানের আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়েছে। গাংনীর বিশিষ্টজন কবি, প্রাবন্ধিক, কথা সাহিত্যিক রফিকুর রশদি রিজভী প্রদান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রতিষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষনা করেন।
প্রতিষ্ঠানটিতে শিশুদের নিয়ে ভিন্ন ধারার শিক্ষা , সংস্কৃতি, বোধ মনন, ও মেধা বিকাশ ও বিবেক জাগ্রত করতে তথা শিশুদের একজন চৌকস মানুষ তৈরীর কাজ করার প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে।
শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে গাংনীর বামন্দী বাসস্ট্যান্ড রানা সিনেমা হলের ২য় তলায় এ প্রতিষ্ঠানের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
বোধের মানুষ ও সুন্দর সমাজ বিনির্মাণে যার পথচলা সেই লেখক, রাজনীতিবিদ রফিকুল ইসলাম পথিকের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত এবং প্রতিষ্ঠানের শুভ উদ্বোধন করেন কবি ,কথা সাহিত্যিক ও গাংনী সরকারী ডিগ্রী কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক রফিকুর রশীদ রিজভী (অবসরপ্রাপ্ত) । তিনি তার বক্তব্যে বলেন, শিক্ষা গ্রহন হচ্ছে, সার্টিফিকেট অর্জন হচ্ছে কিন্তু প্রকৃতঅর্থে মানুষ গড়ে উঠছে না। বর্তমান শিক্ষা ব্যবস্থায় পরীক্ষার্থী হচ্ছে অথচ শিক্ষার্থী পাওয়া যাচ্ছে না। যে কারনে প্রকৃত মানুষ হয়ে উঠছে না। এর জন্য আমাদের চিন্তার জায়গাটা বিশেষ করে আমাদের অভিভাবকদের মানষিক দৃষ্টিভঙ্গির পরিবর্তন দরকার।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বামন্দী-নিশিপুর স্কুল এন্ড কলেজের ভারপ্র্াপ্ত অধ্যক্ষ মো. আলাউদ্দীন , গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক আমিরুল ইসলাম অল্ডাম। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,মটমুড়া ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারী আব্দুল বারী, বামন্দী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল বাসার, গাংনী পুষ্পবীথি বিদ্যানিকেতনের পরিচালক কৃষিবিদ আব্দুল ওয়াদুদ, বাওট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান, চিত্রশিল্পী বাবুল আখতার, সাবেক ছাত্রলীগ নেতা নুরুল ইসলাম রিন্টু, সাংবাদিক জুলফিকার আলী কানন ও সাহাজুল ইসলাম সাজু প্রমুখ।
প্রতিষ্ঠানের লক্ষ্য ও উদ্দেশ্য ও হলো, শিশুদের বাংলা ও ইংরেজী বানান শেখা, উচ্চারণ , স্বাস্থ্যকথা, সাধারন জ্ঞান, হাতের সুন্দর লেখা, শ্রুতিপঠন, শ্রুতিলিখন, চবি অংকন, আবৃত্তি, পরিবেশ, জীবন গান ও দেশ প্রেম জাগ্রত করা।
অনুষ্ঠানে বামন্দী এলাকার শিক্ষানুরাগী গন্যমান্য ব্যক্তিবর্গ ও অভিভাবক মন্ডলী উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

পার্বতীপুরে নারী সহ তিন মাদক কারবারি আটক ছবি তুলতে গিয়ে পুলিশের বাধার মুখে সাংবাদিক     |     ডোমারে সচেতনতামূলক কার্যক্রম গ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে সামাজিক সম্প্রীতি সমাবেশ।     |     পঞ্চগড়ের বোদায় করতোয়ায় নৌকাডুবি : মৃতের সংখ্যা বেড়ে ৬৮     |     গাংনীর নিরহঙ্কার সদালাপী আবু হানিফ মেম্বর আর নেই। হাজারো মানুষের ভালবাসায় দাফন সম্পন্ন     |     ডোমারে শারদীয় দূর্গাপুজায় এবারে থাকবে  সিসিটিভি ক্যামেরা বলছেন:পুলিশ     |     মাদারীপুর আদালত প্রাঙ্গনে বিচারপতির বৃক্ষরোপণ     |     লালমনিরহাটে ৫দিন ব্যাপী শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে     |     আটোয়ারীতে তথ্য মেলা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে জঙ্গলমারা বিষ স্প্রে করে ক্ষেত নষ্ট করার অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে     |     ফুলবাড়ীতে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত।     |