ঢাকা, মঙ্গলবার, ১৭ই মে ২০২২ ইং | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

গাংনীতে স্থানীয় সাংবাদিকদের সাথে মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার অবহিতকরণ সভা অনুষ্ঠিত

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি: মেহেরপুরের গাংনীতে নারীর প্রতি সহিংসতা ও নির্যাতন কমিয়ে তাদের অধিকার নিশ্চিত করণের লক্ষ্যে বাৎসরিক আয়োজনে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার কার্যক্রম বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ রবিবার দুপুর ১২টার সময় গাংনী মহিলা ডিগ্রী কলেজের শিক্ষক সম্মেলন কেন্দ্রে মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার আয়োজন এবং ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড,জার্মানীর সহযোগিতায় অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।সভায় নারীর প্রতি সহিংসতা কমিয়ে এনে নারীর অধিকার প্রতিষ্ঠা প্রকল্পের চলমান প্রকল্প সমূহ নিয়ে ব্যাপক আলোচনা অনুষ্ঠিত হয়েছে।
সভায় সভাপতিত্ব করেন,গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাক সংবাদদাতা আমিরুল ইসলাম অল্ডাম।
অনুষ্ঠানের শুরুতেই মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত সভায় প্রকল্পের সফলতা তুলে ধরে বক্তব্য রাখেন সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রকল্পের কার্যক্রম , কর্ম এলাকা,অর্জনসহ প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন, সংস্থার প্রকল্প সমন্বয়কারী উম্মে সালমা।
প্রকল্পের (অর্থ ও প্রশাসন) সহকারী সমন্বয়কারী ফরহাদ আলী খাঁনের সঞ্চালনায় সংক্ষিপ্ত মুক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন,প্রেস ক্লাবের সভাপতি প্রভাষক রমজান আলী, মানবজমিন এর জেলা প্রতিনিধি সাহাজুল ইসলাম সাজু, সময়ের কাগজের জেলা প্রতিনিধি এম এ লিংকন। প্রকল্প বাস্তবায়ন ও সহযোগিতার জন্য প্রজেক্ট অফিসার মানছুরা খাতুন মুক্তা সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা প্রেসক্লাবের সেক্রেটারী ও এশিয়ান টিভির প্রতিনিধি এম এন পাভেল, গাংনী প্রেস ক্লাবের সেক্রেটারী ও বণিক বার্তার জেলা প্রতিনিধি মাহবুব আলম, এসময় সাংবাদিক জুলফিকার আলী কানন,মজনুর রহমান আকাশ, সাহাজুল ইসলাম সাজু, রাকিবুল ইসলাম কবি, রাসেল আহমেদ, আবুল কাশেম অনুরাগী, আখতারুজ্জামান, তৌহিদ উদ দৌলা রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।
মুক্ত আলোচনায় সাংবাদিকবৃন্দ বলেন,আমরা জানি, নারী-মুক্তি ও নারী উন্নয়ন সংস্থা দীর্ঘদিন যাবৎ নারীর প্রতি সহিংসতা রোধ, বাল্য বিবাহ প্রতিরোধ ,যৌতুক প্রতিরোধ, পারিবারিক সহিংসতা কমিয়ে আনতে কাজ করে যাচ্ছে। বর্তমানে নারী নির্যাতনের ধরণ পাল্টিয়েছে, করোনা পরিস্থিতির কারনে ইতোমধ্যেই বাল্য বিয়ের সংখ্যা উদ্বেগজনকহারে বেড়েছে। এব্যাপারে সংস্থার জবাবদিহিতার জায়গাটা আরও সক্রিয় হওয়ার আহবান জানানো হয়। সাংবাদিক হিসাবে আপনাদের অর্জনসমূহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে তুলে ধরা এবং সার্বিক সহযোগিতা করার আশাবাদ ব্যক্ত করছি।
এসময় নারী-মুক্তি ও নারী উন্নয়ন সংস্থার প্রজেক্ট অফিসার মানসুরা খাতুন সহ মুক্তি নারী ও শিশু উন্নয়ন সং¯থার কর্মীবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

ফুলবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন     |     সাতক্ষীরায় বিএসএফের ছিনতাই হওয়া সেই অস্ত্র উদ্ধার     |     বীরগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত বীর মুক্তিযোদ্ধা তরনী কান্ত রায়     |     বীরগঞ্জে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠিত     |     ঠাকুরগাঁওয়ে ৩টি এলএমজি, ২৪টি বন্দুক সহ অসখ্য গুলি উদ্ধার     |     ঝিকরগাছায় দপ্তরীর ছেলে বাড়ীতে ফিরলেন হেলিকপ্টারে!     |     ঝিকরগাছার পল্লী থেকে গৃহবধূর সখী লাশ উদ্ধার     |     মেহেরপুর জেলা আওয়ামী লীগের কাউন্সিল সম্পন্ন পূণরায় সভাপতি ফরহাদ,সম্পাদক খালেক     |     ঝিনাইদহে পুর্ব শত্রুতার জেরে পুুকুরে বিষ দিয়ে মাছ নিধন, ২ লাখ টাকার ক্ষতি     |     সাতক্ষীরায় পৃথক স্থান থেকে দুই জনের মরদেহ উদ্ধার     |