ঢাকা, সোমবার, ৪ঠা মার্চ ২০২৪ ইং | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

গাংনীতে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ’র সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : “বিঁজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি ’ এই প্রতিপাদ্য বিষয়কে নিয়ে উৎসবমূখর পরিবেশে মেহেরপুরের গাংনীতে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা ও ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এর সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বিকাল ৪ টার সময় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গনে আয়োজিত ২ দিন ব্যাপী মেলার সমাপনী ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় মেলা অনুষ্ঠিত হয়েছে।
সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা।
এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ খালেক। এসময় বিশেষ অতিথি ছিলেন,গাংনীর কৃতি সন্তান বিশিষ্ট ছড়াকার ও সাহিত্যিক রফিকুর রশীদ রিজভী, উপজেলা মতস্য অফিসার খোন্দকার সহিদুর রহমান, গাংনী সরকারী পাইলট মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুজ্জামান লালু, গাংনী উপজেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক )ইত্তেফাক প্রতিনিধি) আমিরুল ইসলাম অল্ডাম প্রমুখ।
মেলায় উপজেলার সেরা ২০ টি মাধ্যমিক বিদ্যালয় ও ৩ টি কলেজের সৃজনশীল মেধাবী শিক্ষার্থীদের ২৩ টি স্টলে প্রকল্প উপস্থাপন এবং উদ্ভাবনী প্রকল্প প্রদর্শিত হয়। একই সময় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের পরীক্ষা নিয়ে মেধা অন্বেষন করা হয়।
মেলা উপলক্ষে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় চুড়ান্ত পর্যায়ে সন্ধানী স্কুল এন্ড কলেজ,জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয় প্রতিদ্ব›িদ্বতা করে। বিতর্ক প্রতিযোগিতায় বিজ্ঞ মডারেটর হিসেবে দায়িত্ব করেন, গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হোসনে মোবারক। এছাড়া বিজ্ঞ বিচারকের দায়িত্ব পালন করেন, উপজেলা প্রকৌশলী ফয়সাল আহমেদ, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা আব্দুর রউফ, উপজেলা নির্বাচন অফিসার কামরুল হাসান,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আরিফুল ইসলাম ও উপজেলা আনসার ও ভিডিপি অফিসার সাইদুর রহমান। সমগ্র আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন গাংনী মাধ্যমিক শিক্ষা অফিসার হোসনে মোবারক ও একাডেমিক সুপারভাইজার আব্দুল্লাহ আল মাসুমকে সফলতার স্বীকৃতিস্বরুপ পুরস্কৃত করা হয়। পরে বিজয়ীদের মাঝে ক্রেষ্ট পুরস্কার দেয়া হয়।এখানে কুইজে সন্ধানী স্কুল এন্ড কলেজ , জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয় ও গাংনী পাইলট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে।বিতর্কে সন্ধানী স্কুল এন্ড কলেজ ও জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়কে যৌথভাবে বিজয়ী ঘোষনা কর হয়। পরিশেষে অনুষ্ঠানে সমাপণী শেষে বিজয়ী শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

You must be Logged in to post comment.

রাধানগর হাজী সাহার আলী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা     |     দেবর-ভাবির দ্বন্দ্বে জাপার দুর্গ বলে খ্যাত  রংপুরে নেতিবাচক প্রভাব      |     রংপু‌রের তারাগ‌ঞ্জে আলুর ক্ষেত তামা‌কের দখ‌লে      |     ঝিকরগাছায় কিশোর-কিশোরী ক্লাবের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ     |     আনন্দ উদ্দীপনার ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী ও বনভোজন     |     গাংনীতে আদালতের রায় পাওয়া মুক্তিযোদ্ধাদের রায় বাস্তবায়নের আবেদন করা হলেও হয়রানি করতে যাচাই-বাছাইয়ের নামে প্রহসন: মুক্তিযোদ্ধাদের বয়কট     |     জরাজীর্ণ ঘরে ঝুঁকি নিয়ে বসবাস, মেঘ দেখলেই দিশেহারা আশ্রয়ন প্রকল্পের বাসিন্দারা     |     ঘাটাইলে আলহাজ্ব শামসুর রহমান খান শাহজাহান স্মৃতি শিক্ষা বৃত্তি ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত।      |     মেহেরপুরে জাতীয় ভোটার দিবস পালন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত     |     ঝিনাইদহে বিএনপি’র কারামুক্ত নেতাকর্মীদের সংবর্ধনা প্রদান     |