ঢাকা, বুধবার, ২৮শে সেপ্টেম্বর ২০২২ ইং | ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

গাংনীর চেংগাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অবৈধভাবে জামে মসজিদ নির্মাণের অভিযোগ

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলার চেংগাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জমি জবরদখল করে অবৈধভাবে জামে মসজিদ নির্মাণের অভিযোগ উঠেছে। স্কুল পরিচালনা পর্ষদের অনুমতি না নিয়ে একরকম জোরপূর্বকভাবে স্কুল মাঠে জামে মসজিদ নির্মাণ করছে কতিপয় প্রভাবশালী মহল।জামে মসজিদ নির্মাণ কাজ চলছে বলে ইতোমধ্যেই রাস্তার পার্শ্বে মাইকিং করে অর্থ আদায় করা হচ্ছে।ইতোমধ্যেই আব্দুল মজিদকে সভাপতি ও আলী হোসেনকে সেক্রেটারী মনোনীত করে জামে মসজিদ নির্মাণ কমিটি গঠন করা হয়েছে।
সরেজমিনে ঘুরে জানা গেছে চেংগাড়া বাজার সংলগ্ন প্রায় দেড় বিঘা জমিতে সরকারী প্রাথমিক বিদ্যালয় রয়েছে। ইতোমধ্যে সরকারী অর্থায়নে স্কুলের চারিদিকে প্রাচীর নির্মিত হয়েছ্।ে স্কুল মাঠে দীর্ঘদিন ধরে মক্তব ও ওয়াক্তিয়া মসজিদ হিসাবে একটি টিন শেড থাকায় প্রাচীর নির্মাণ করা সম্ভব হয়নি। হঠাৎ মহল্লাবাসী পুরাতন মক্তব ঘর ভেঙ্গে নতুনভাবে ঢালাই পিলার দিয়ে চেংগাড়া বাজার জামে মসজিদ নির্মাণ করতে সাইন বোর্ড টাঙ্গিয়ে অর্থ আদায় করা হচ্ছে। মসজিদ নির্মাণ কাজ চলমান থাকায় নতুনভাবে আবারও স্কুল মাঠে একটি টিন শেড নির্মাণ করা হয়েছে। এতে করে স্কুলের ছেলে মেয়েরা খেলাধুলা বা বিনোদন থেকে বিরত থাকতে হচ্ছে।
এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হোসনেয়ারা খাতুন জানান,আমরা স্কুল পরিচালনা কমিটি স্কুল আঙ্গিনাতে মসজিদ নির্মাণে আপত্তি জানিয়েছি। কিন্তু মহল্লাবাসী জোরপূর্বক মসজিদ নির্মান করছে। এছাড়াও বছর খানেক আগে মসজিদ নির্মাণের বিষয়ে উপজেলা শিক্ষা অফিসকে অভিযোগ দেয়া হয়েছিল। আবেদনের প্রেক্ষিতে সে সময় ২ জন সহকারী শিক্ষা অফিসার সরেজমিনে পরিদর্শন করেছিলেন। কিন্তু কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। আমি আবারও কমিটির সদস্যদের নিয়ে রেজুলেশন করে শিক্ষা অফিসার মহোদয়কে অবহিত করেছি। একইভাবে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি শাহীনের সাথে আলাপকালে তিনি জানান, আমরা মসজিদ নির্মাণে আপত্তি জানিয়েছি। কিন্তু গ্রামের লোকজন মসজিদের কথা বলে জবর দখল করছে। আমরা নিরুপাই।
এনিয়ে উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান রেজা (ভারপ্র্াপ্ত) জানান, সরকারী স্কুলের জায়গা দখল করে মসজিদ নির্মাণ করতে দেয়া যাবে না। আইনগতভাবেই বাধা রয়েছে। স্কুল আঙ্গিনাতে মসজিদ নির্মাণ করতে অনুমতি দিলে উপজেলার সকল স্কুলই অনুমতি দিতে হবে। প্রধান শিক্ষক মহোদয়ের সাথে আলাপ করে ব্যবস্থা নেয়া হবে।

You must be Logged in to post comment.

পার্বতীপুরে নারী সহ তিন মাদক কারবারি আটক ছবি তুলতে গিয়ে পুলিশের বাধার মুখে সাংবাদিক     |     ডোমারে সচেতনতামূলক কার্যক্রম গ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে সামাজিক সম্প্রীতি সমাবেশ।     |     পঞ্চগড়ের বোদায় করতোয়ায় নৌকাডুবি : মৃতের সংখ্যা বেড়ে ৬৮     |     গাংনীর নিরহঙ্কার সদালাপী আবু হানিফ মেম্বর আর নেই। হাজারো মানুষের ভালবাসায় দাফন সম্পন্ন     |     ডোমারে শারদীয় দূর্গাপুজায় এবারে থাকবে  সিসিটিভি ক্যামেরা বলছেন:পুলিশ     |     মাদারীপুর আদালত প্রাঙ্গনে বিচারপতির বৃক্ষরোপণ     |     লালমনিরহাটে ৫দিন ব্যাপী শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে     |     আটোয়ারীতে তথ্য মেলা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে জঙ্গলমারা বিষ স্প্রে করে ক্ষেত নষ্ট করার অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে     |     ফুলবাড়ীতে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত।     |