ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাংনীর পল্লীতে ঘর তোলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ ৪ জন জখম। পাল্টা মামলা

আমিরুল ইসলাম অল্ডাম  মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলার পীরতলা গ্রামে বসবাসকারী ভিখারী ও স্বামী পরিত্যক্ত দুখিনী মেয়ে ক্রয়কৃত জমি ও তৎসংলগ্ন সরকারী খাস জমিতে ঘর তোলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ ৩ জন জখম হয়েছে। আহতরা হলো, পীরতলা গ্রামের স্বামী পরিত্যক্তা দুখিনী শিল্পী খাতুন (২৮), রাজমিস্ত্রী সিদ্দিকুর রহমানের ছেলে লিমন (১৮) ও প্রতিপক্ষ আলতাফ হোসেনের ছেলে মাহফুজ হোসেন (৩০) ও ফজলুল হক ফজলের ছেলে জাহাঙ্গীর হোসেন(২৪) ।এসময় ফজলের স্ত্রী টগর (৪০)ও আহত হয়। আহতদের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লে´ে ভর্তি করা হয়। এ সময় মাহফুজের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে।
গত সোমবার সকালে উপজেলার পীরতলা পশ্চিম পাড়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, উপজেলর কাজীপুর ইউপির অন্তর্গত পীরতলা পশ্চিমপাড়া গ্রামে নিখোজ আয়নাল হকের স্ত্রী ও মৃত আব্দুল কুদ্দুসের মেয়ে শিল্পী খাতুন ক্রয়কৃত ও সরকারী সম্পত্তিতে ৩০ বছর যাবত বসবাসরত টিনের ছাউনী ফেলে ঢালাই ছাদের ঘর তোলার কাজ করছিলেন। এসময় আলতাব হোসেনের ছেলে মাহফুজ হোসেন বাঁধা দেয়। এনিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে দেশীয় শাঠি সোটা নিয়ে সংঘর্ষ বাঁধে।
আহত শিল্পী খাতুন (৪০) জানান, আমি অসহায় ভুমিহীন মানুষ। সরকারী খাস জমিতে ঘর করছিলাম। এসময় মাহফুজ আমাদের উপর লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে। এমনকি আমাকে হত্যার হুমকি দিচ্ছে।বাড়ি থেকে উচ্ছেদের হুমকি দিচ্ছে। আহত শিল্পী খাতুনের মা ভিখারিনী মাজেদা খাতুন জানান, আমি অসুস্থ মানুষ । আমার ২ টা কিডনীই নষ্ট হয়ে গেছে। পেটের ক্ষুধা নিয়ে বাড়ি বাড়ি ভিক্ষাবৃত্তি করে বেড়ায়। আমার মেয়ে জনম দুখিনী স্বামী পরিত্যক্তা। বাড়িতে ২ /১ টি ছাগল গরু লাল্ন পালন করে অনেক কষ্ট করে ঘরের টিনের ছাউনি ফেলে ছাদ দেয়ার চেষ্টা করছি। প্রতিপক্ষরা শক্তিশালী হওয়ায় আমাদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।
অন্যদিকে প্রতিপক্ষ আলতাফ হোসেন জানান, আহত জাহাঙ্গীর আমার ভাগ্নে। বিবাদী শিল্পী খাতুনের বাবা আমাদের নিকট থেকে ১ শতাংশ জমি ক্রয় করেছিল। গরীব মানুষ হওয়ায় আমরা তাদের বসবাস করতে ক্রয়কৃত জমির পাশাপাশি কিছুটা খাস জমি দিয়েছিলাম। এক্ষণে তারা টিনের ছাউনি ফেলে পাকা ছাদ দিচ্ছে। আমরা ছাদ দিতে নিষেধ করায় আমাদের উপর হামলা করেছে। আবার পাল্টা মামলা করেছে।একই কথা বলেন, অবসরপ্রাপ্ত নেভি সদস্য গোলাম মোস্তফা ও নিকটাত্মীয় মাখেরুল ইসলাম।
এব্যাপারে গ্রামের বেশীরভাগ লোক বলেন, শিল্পী ও তার মা মাজেদা অসহায় মানুষ। তারা ভিক্ষাবৃত্তি করে চলে। বাবা মারা গেছে অনেক আগে। অনেক কষ্ট করে ঐ জায়গায় টিনের ছাউনি দিয়ে দীর্ঘদিন বসবাস করছে। দুঃখ কষ্ট করে কিছু সঞ্চয় কওে ঘরে ছাদ দেয়ার জন্য চেষ্টা করছে। যারা বাধা দিচ্ছে। তারা অন্যায় করছে।
এব্যাপারে গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলেন। পরিদর্শন শেষে শিল্পীদের ঘর তোলার অনুমতি দিয়েছেন বলে জানিয়েছেন উপস্থিত গ্রামবাসী।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |