ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাংনীর হিজলবাড়ীয়ায় মসজিদ কমিটি নিয়ে দ্ব›েদ্ব পাল্টা সংবাদ সম্মেলন

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটী ইউনিয়নের হিজলবাড়ীয়া গ্রামের উত্তরপাড়া বায়তুল আমান জামে মসজিদ নিয়ে দ্ব›েদ্বর জের ধরে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক শাহাবুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতি অভিযোগ তুলে পাল্টা সংবাদ সম্মেলন করা হয়েছে।
কমিটির একাংশের মুসল্লিরা সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
হিজলবাড়ীয়া গ্রামে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মসজিদ কমিটির ক্যাশিয়ার সাজেদুল ইসলাম।
তিনি বলেন,হিজলবাড়ীয়া গ্রামের উত্তরপাড়া বায়তুল আমান জামে মসজিদে দীর্ঘ বছর যাবত মহল্লার মানুষ নামাজ আদায় করে আসছেন। হিজলবাড়ীয়া গ্রামের মসজিদ কমিটির সেক্রেটারী শাহাবুলের নিকটাত্মীয় আলী হোসেন নামের একজন বিদেশ যাবেন। এ জন্য টাকা প্রয়োজন। এ কারণে আলী হোসেন মসজিদের গচ্ছিত টাকা হাওলাত হিসাবে চান। এসময় মসজিদের মুসল্লীরা টাকা দিতে না চাইলে,মসজিদ কমিটির সাধারণ সম্পাদক শাহাবুল ইসলামের নেতৃত্বে কয়েকজন ব্যক্তি মসজিদে তালা লাগাতে যান। এসময় মহল্লাবাসী তা প্রত্যাখান করে। এ কারণে শাহাবুল ও তার অনুসারীরা রাগান্বিত হন। গত ২৫ ফেব্রুয়ারি দিবাগত রাতে শবে বরাতের নামাজ পড়তে গেলে,মুসল্লীরা মসজিদের ঈমামকে অনুপস্থিত পান। এ নিয়ে উত্তেজিত হয়ে শাহাবুল তার কিছু লোকজন নিয়ে মসজিদের মুসল্লীদের সাথে তর্কে জড়িয়ে পড়েন এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালীন সময়ে শাহাবুলের লোকজন কয়েকজন মুসল্লীকে হামলা করে জখম করে। এনিয়ে শাহাবুল তার কয়েকজন অনুসারীকে নাটক সাজিয়ে আহত দেখিয়ে আমাদের কিছু মুসল্লির নামে মিথ্যা মামলা দিয়েছেন। যা একদম বানোয়াট।
এছাড়াও শাহাবুল মসজিদ কমিটির সাধারণ সম্পাদক থাকায় মসজিদের টাকা আত্মসাত করেছেন। আমি মসজিদ কমিটির ক্যাশিয়ার হিসাবে ২০১৭ সাল থেকে দীর্ঘ ৭বছর নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছি। তারপরও শাহাবুল আমার নামে মিথ্যা অপ্রচার করে বেড়াচ্ছেন। যা দু:খজনক। তাই মসজিদের যে সব মুসল্লীদের নামে মিথ্যা মামলা করা হয়েছে। কমিটির সভাপতি তোফাজ্জেল হক ঘটনার সময় মসজিদে ছিলেন না বা সংঘর্ষ চলাকালীন সময়েও ছিলেন না। তার নামে মিথ্যা মামলা করা হয়েছে। সাহাবুল এর দলবল মামলা করলেও আমরা পবিত্র মসজিদ নিয়ে বিতর্কে সারা দেশ জানাজানি হবে ভেবে মামলা করিনাই। এ মামলা প্রত্যাহার ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিষয়টি নিস্পত্তির জন্য সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।
সংবাদ সম্মেলনে মসজিদ কমিটির সদস্যসহ গণ্যমান্য ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |