ঢাকা, শুক্রবার, ২৭শে জানুয়ারি ২০২৩ ইং | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

গাংনী উপজেলা প্রেস্ক্লাবের সাংবাদিকদের সাথে মেহেরপুর জেলা পরিষদ চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী গোলাম রসুলের মতবিনিময়

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে জেলা পরিষদ চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী গোলাম রসুলের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বিকেল ৩ টার সময় গাংনী উপজেলা প্রেসক্লাবের কার্যালয়ে আসন্ন (১৭ অক্টোবর -২০২২) সারাদেশের ন্যায় মেহেরপুর জেলা পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহনের লক্ষ্যে সাংবাদিকদের সহযোগিতা চেয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মেহেরপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হিসাবে ৫ বছর ও জেলা প্রশাসক (দায়িত্বপ্রাপ্ত) হিসাবে সাড়ে ৪ মাস কর্তব্য,নিষ্ঠার সাথে পালন করে ছিলেন। জেলার সকল মানুষের এবং জন প্রতিনিধিদের আস্থাভাজন নেতা , বিশিষ্ট সমাজ সেবক, জন বান্ধব রাজনৈতিক নেতা গোলাম রসুল আবারও জেলা পরিষদ চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বীতা করছেন।
মত বিনিময় সভায় গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলামের সভাপতিত্বে সং্্ক্িষপ্ত মতবিনিময় সভায় শান্তিপুর্ণ ও গ্রহনযোগ্য নির্বাচনে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে মত বিনিময় করেন মেহেরপুর জেলা উন্নয়নের রুপকার, এসময়ের সাহসী সৈনিক রাজনীতিবিদ গোলাম রসুল। তিনি বলেন, আমি মেহেরপুরের সন্তান।দীর্ঘদিন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসাবে বাংলাদেশ আওয়ামীলীগের কর্মী এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে জেলা পরিষদের চেয়ারম্যান হিসাবে কাজ করেছি। ইতোপূর্বে জেলা পর্যায়ে ১৫ জন সাধারন সদস্য ও ৫ জন সংরক্ষিত মহিলা সদস্যাদের নিয়ে জেলা পরিষদ কার্যক্রম পরিচালনা করেছি। আমি কখনও কারো সাথে অসদাচরণ করিনি। প্রকল্প বরাদ্দ দিয়ে আমি কারও নিকট থেকে ঘুষ বা কমিশন গ্রহন করিনি। আমাকে সবাই খুব ভালবাসে।
নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী থাকলেও দলীয় প্রতীক নেই। মাননীয় প্রধান মন্ত্রী বিচক্ষনতার পরিচয় দিয়েছেন। গণতন্ত্রের ধারাবাহিকতা অব্যাহত রাখতে দলের মধ্য একাধিক প্রার্থী নির্বাচনে অংশ নেয়ার সুযোগ রয়েছে। বাংণাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থীর সাথে আমার কোন বিভেদ বা ক্ষোভ নেই্। আমি স্বতন্ত্র প্রার্থী হিসাবে কাপ পিরিচ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছি। আমি একজন যোগ্য প্রার্থী হিসাবে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছি। সকল জনপ্রতিনিধি ভোটার আমার প্রতি অগাধ বিশ্বাস ও ভালবাসার বন্ধনে আবদ্ধ করে আমাকে ভোট দিয়ে নির্বাচিত করতে আশ্বস্ত করেছেন। মেহেরপুর জেলার সকল পর্যায় যেমন, রাস্তা –ঘাট, স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, গোরস্থান, ঈদগাহ মাঠসহ বিভিন্ন প্রতিষ্ঠানে উন্নয়নের জন্য আমার সহযোগিতা রয়েছে।বর্তমানে নির্বাচন কমিশনারের সিদ্ধান্ত অনুযায়ী জেলা পরিষদ নির্বাচন ইভিএম এর মাধ্যমে গ্রহন করা হবে। এটি একটি ভাল সিদ্ধান্ত। ইভিএম পদ্ধতিতে ভোট সবার কাছে গ্রহন যোগ্য করতে এবং মিথ্যা গুজব থেকে ভোটারদের সচেতনতা সৃষ্টিতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন।
ভোট নিয়ে প্রভাবশালীদের হস্তক্ষেপ এবং ভোট কেন্দ্রে প্রথমত জোরপূর্বক চেয়ারম্যান পদে ভোট গ্রহন এবং স্বতন্ত্র প্রার্থীদের এজেন্টকে কেন্দ্রে প্রবেশ করতে না দেয়ার আশঙ্কা করে গোলাম রসুল আরও বলেন, ইভিএম পদ্ধতিতে ভোট হলেও প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরার আওতায় থাকবে। এতে আমার কোন সমস্যা নেই। আমি চাই শান্তিপূর্ন পরিবেশে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট। নিরপেক্ষ ভোট হলে আমি নিশ্চিত বিজয় লাভ করব্।ো সবশেষে তিনি সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দিয়ে বলেন,আমি মিডিয়াকর্মীদের ভোটের নিরপ্ক্ষেতা বজায় রাখার জন্য সহযোগিতা কামনা করছি।
মত বিনিময় সভায় স্বতন্ত্র প্রার্থীর নেতাকর্মী ও গাংনী উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা, ধাওয়া-পাল্টা ধাওয়া     |     গাংনীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে উভয় পক্ষের ৩ জন আহত     |     রানীশংকৈলে  ৩’শত মন্ডবে পালিত হলো বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী পুজা      |     পঞ্চগড়ে ৫ শতাধিক অসহায় ও দুস্থদের মাঝে যুবদলের শীতবস্ত্র বিতরণ     |     ফুলবাড়ীতে করোনার চতুর্থ ডোজ গ্রহনে আগ্রহ কম,নেই প্রচার প্রচারোনা।     |     ঘাটাইলে ইটভাটায় পুড়ছে বনের কাঠ     |     পঞ্চগড়ে ট্রাক্টর উল্টে নিহত ১, আহত ২     |     ঝিকরগাছায় দীর্ঘপ্রতিক্ষার পর কমিটি পেল পৌর স্বেচ্ছাসেবকলীগ     |     দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজ না করার শর্তে ক্ষমা পেলেন ষোলটাকা ইউপি চেয়ারম্যান পাশা     |     পঞ্চগড়ের বাংলাবান্ধায় পালিত হল আন্তর্জাতিক কাস্টমস দিবস     |