ঢাকা, বুধবার, ২১শে ফেব্রুয়ারি ২০২৪ ইং | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

গাইবান্ধায় নির্বাচন বানচাল করতে তথ্য গোপন করে পোলিং অফিসার নিয়োগ!

এম.এ.শাহীন: গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নস্থ রহমতপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদল চন্দ্র বর্মনের বিরুদ্ধে জাতীয় সংসদ নির্বাচন বানচালের উদ্দেশ্যে তথ্য গোপন করে বিদ্যালয়ের পিয়ন ও ঝাড়ুদার দিয়ে নির্বাচন গ্রহণের জন্য সংশ্লিষ্ট দপ্তরে তালিকা জমা দেয়ার চাঞ্চল্যকর অভিযোগ পাওয়া গেছে। উল্লেখিত পিয়ন ও ঝাড়ুদার নির্বাচন গ্রহণের প্রশিক্ষণে অংশ নিয়ে সম্মানী ভাতা হিসেবে ইতোমধ্যে সরকারি অর্থ হাতিয়ে নিয়েছে। বিষয়টি ফাঁস হয়ে যাওয়ায় এলাকার সচেতন জনমনে নানা প্রশ্ন দানা বেঁধেছে! তারা মতামতে জানান, নির্বাচন বানচাল করতে পারলে পরবর্তিতে যাতে কেউ আন্দাস বা ধরতে না পারে এমন মানসিকতায় প্রধান শিক্ষক বাদল চন্দ্র বর্মন বিদেশি কোন গোয়েন্দা সংস্থার গুপ্তচর বা এজেন্ট হিসেবে কাজ করছে নাতো!

প্রকাশ, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে কেন্দ্র করে সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থা সহ নির্বাচন গ্রহণকারী সংস্থা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করতে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। কিন্তু গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নস্থ রহমতপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদল চন্দ্র বর্মন ভোট গ্রহণের জন্য অন্যান্য সরকারি প্রতিষ্ঠানের মত তার বিদ্যালয়েরও নামের তালিকা প্রেরণ করেছেন। তিনি শিক্ষকদের পাশাপাশি বিদ্যালয়ের পিয়ন ও ঝাড়ুদারের নামও তালিকাভুক্ত করেছে। ইতোমধ্যে ভোট গ্রহণকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণে অংশ নিয়েছেন ওই রহমতপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্তৃক প্রেরিত তালিকার সকল প্রিজাইডিং ও পোলিং অফিসারগণ এবং ওই দিনের সম্মানী ভাতা হিসেবে ৯’শ টাকা করেও নেয়া হয়েছে।

এদিকে প্রেরিত তালিকা মতে বাদ পড়ে যাওয়া রহমতপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মোঃ সুলভ মিয়াসহ অনেকের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। তারা খোঁজ নিয়ে জানতে পারেন, উল্লেখিত প্রধান শিক্ষক বাদল চন্দ্র বর্মন তাঁদের নাম বাদ দিয়ে সহকারী গ্রন্থাগার হিসেবে প্যাটার্ন বিহীন নিয়োগ প্রাপ্ত চারু ভূষণ বর্মনকে সহকারী শিক্ষক হিসেবে, সিকিউরিটি গার্ড হিসেবে নিয়োগ প্রাপ্ত মুকুল চন্দ্র বর্মনকে অফিস সহায়ক হিসেবে, ঝাড়ুদার হিসেবে নিয়োগ প্রাপ্ত মোছাঃ রুবন আক্তার ও আঃ মালেককে ল্যাব এসিস্ট্যান্ট দেখিয়ে তালিকা জমা দেয়া হয়েছে এবং তারা ইতোমধ্যে প্রশিক্ষণ গ্রহণও করেছেন।

এ ব্যাপারে উক্ত বিদ্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মোঃ সুলভ মিয়া অভিযোগ পত্র ও তার অভিযোগের সপক্ষে বিভিন্ন প্রমাণ পত্রের ফটোকপি প্রদান করে বলেন, উল্লেখিত প্রধান শিক্ষক বাদল চন্দ্র বর্মনের বিরুদ্ধে গাইবান্ধা জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিসার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাচন অফিসার সহ বিভিন্ন দপ্তরে তথ্য গোপন করে, ভুয়া পদ পদবী ব্যবহার করে চাকুরীর গ্রেড পরিবর্তন দেখিয়ে বহিরাগত ব্যক্তিবর্গসহ কিছু কর্মরত ব্যক্তিগণকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ এ দায়িত্ব পালনের জন্য তালিকা করে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ সম্বলিত একটি অভিযোগ পত্র দাখিল করেছি। আমি উক্ত বিদ্যালয়ে ১৪ বছর থেকে চাকরি করি। এই সময়ের মধ্যে বেশ কয়েকটি জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনে অংশ গ্রহন করেছি। তার অভিযোগ পত্র মতে, প্রধান শিক্ষক বাদল চন্দ্র বর্মন স্বেচ্ছাচারিতা ও নিয়ম বহির্ভূতভাবে আমাকে নির্বাচনের দায়িত্ব ও কর্তব্য হতে বঞ্চিত করে বহিরাগত ব্যক্তিবর্গের নিকট হতে নগদ উৎকোচ গ্রহণ করেন এবং নন এমপিও স্টাফসহ এমপিও ভুক্ত ব্যক্তিগণকে ভুয়া পদবী ব্যবহার করে নির্বাচন অফিসে তালিকা প্রদান করে প্রশিক্ষণ প্রদান করানো হয়েছে। যা তথ্য গোপন আইনের শামিল এবং উর্ধ্বতন কর্তৃপক্ষের চোখকে ফাঁকি দিয়ে অবাধ সুষ্ঠু নির্বাচনটিকে প্রশ্ন বিদ্ধ করার পাঁয়তারা মাত্র।

এ ব্যাপারে প্রধান শিক্ষক বাদল চন্দ্র বর্মনের মোবাইল ফোনে কথা বলার জন্য কল দিলে তার ফোন বন্ধ থাকায় তার মতামত জানা সম্ভব হয়নি।

সুতরাং, বিষয়টি নিয়ে এলাকায় চাপা উত্তেজনা বিরাজ করছে। অনেকেই বলাবলি করছেন, প্রধান শিক্ষক বাদল চন্দ্র বর্মন কি কোন বিদেশী গোয়েন্দা সংস্থার গুপ্তচর বা এজেন্ট? নির্বাচন বানচাল করতে কি তথ্য গোপন করেছেন? ভবিষ্যতে যাতে তালিকায় উল্লেখিত ব্যক্তিদের কেউ নাম ও পদবী ধরে খুঁজে বের করতে না পারেন? তাই, শিক্ষক বাদ দিয়ে বিদ্যালয়ের পিয়ন এবং ঝাড়ুদারকে পোলিং অফিসার হিসেবে নাম তালিকাভুক্ত করার রহস্য কি? বিষয়টি খতিয়ে দেখতে সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থার উর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার শান্তিপ্রিয় সচেতন জনগণ এবং তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানিয়েছেন।

You must be Logged in to post comment.

ফুলবাড়ীতে বিজিবি কতৃক উদ্ধারকৃত সাড়ে ৭ কোটি টাকার মাদক ধ্বংস     |     ঝিকরগাছায় গাছি ও ফুল চাষীদের মাঝে উৎপাদন সামগ্রী বিতরণ     |     সাংবাদিক বিপ্লবের উপর হামলার ঘটনায় মামলা      |     ফুলবাড়ীতে ২৬টি বেসরকারী এতিমখানায় এক কোটি ৩১লাখ ২৬হাজার টাকার চেক বিতরণ।     |     ঘাটাইলে সরকারী হাসপাতালের নাকের ডগায় গড়ে উঠেছে বেসরকারি ক্লিনিক     |     লালমনিরহাটের পৃথক ঘটনায় সড়কে নিহত ২     |     মাছের আঁশে তৈরি হচ্ছে প্রসাধনী-বৈদ্যুতিক পণ্য টাঙ্গাইলের মাছের উচ্ছিষ্ট যাচ্ছে বিদেশে     |     রুহিয়ায় ইউনিয়ন পরিষদের উন্নয়ন সহায়তা তহবিল হতে স্কুল ব্যাগ বিতরণ     |     ঠাকুরগাঁওয়ে ছয় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে নেই শহীদ মিনার     |     ঘাটাইলে নব নির্বাচিত সংসদ সদস্যকে  সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত      |