মাদারীপুরে ঈদের আনন্দে হাত রাঙাতে তরুণীরা ব্যস্ত মেহেদী উৎসবে

জাহিদ হাসান, মাদারীপুর প্রতিনিধি:মাদারীপুরে পৌর সংলগ্ন অখিল বন্ধু সড়কে প্রিন্সেস বিউটি পার্লারে ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে…

চাহিদার তুলনায় বিদ্যুৎ সরবরাহ অর্ধেক টাঙ্গাইলে মাত্রারিক্ত লোডশেডিংয়ে জনজীবনে নাভিশ্বাস

আ: রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে বিদ্যুতের ঘন ঘন আসা-যাওয়া ও মাত্রাতিরিক্ত লোডশেডিংয়ের ফলে জনজীবনে নাভিম্বাস…

২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে আড়াই কোটি টাকা টোল আদায়

আ: রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি: ঈদের আনন্দ পরিবারের সাথে ভাগাভাগি করতে নাড়ির টানে বাড়ি ফিরেছেন কর্মমুখী…

পঞ্চগড়ে যাকাতের টাকায় ছাগল বিতরণ

পঞ্চগড় প্রতিনিধি: যাকাতের বিধান, দারিদ্রতার সমাধান এই স্লোগানে পঞ্চগড়ের বোদা উপজেলায় গরীব ও অসহায়দের মাঝে ছাগল…

ঝিকরগাছায় সাইফের পারিবারিক উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা (যশোর) : যশোরের ঝিকরগাছা উপজেলার ৪নং গদখালী ইউনিয়নবাসীর আয়োজনে ও সাইফুর রহমান…

চেয়ারম্যানকে ফাঁসাতে গিয়ে নিজেই ফাঁসলেন ইউপি সদস্য 

মো. তোফাজ্জল হোসেন, বীরগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা: দিনাজপুরের বীরগঞ্জে এক মহিলা ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিএফ চালের ভূয়া…

বোরহানউদ্দিন রিপোর্টার্স ক্লাবের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত 

এএসটি সাকিল:- বোরহানউদ্দিন রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার সন্ধ্যায় দোয়া ও…

জাতীয় পার্টিতে বিভেদ তৈরীতে সরকারের ভূমিকা রয়েছে  – রংপুরে জিএম কাদের

এম.এ.শাহীন:বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, বর্তমানে শুধু পাহাড়ে নয়, সারাদেশেই আইন শৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করতে সরকার ব্যর্থ হচ্ছে। বিভিন্ন জায়গায় নির্বিচারে মানুষ হত্যা হচ্ছে, শিশুদের শ্বাসরোধ করে হত্যা করা হচ্ছে, অগ্নিকান্ড হচ্ছে। দেশে জবাবদিহিতা না থাকায় সরকারের প্রতিষ্ঠানগুলো ঠিকমত দায়িত্ব পালন করছে না। রবিবার (৭ এপ্রিল) বিকেলে রংপুরে এক সপ্তাহের সফরে এসে সার্কিট হাউজে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
জিএম কাদের বলেন, আমরা জানি দূর্ঘটনা হঠাৎ করে হয়। কিন্তু দেশে প্রতিনিয়ত বাস দূর্ঘটনা হচ্ছে, ট্রেন দূর্ঘটনা হচ্ছে। তাই দূর্ঘটনা এখন স্বাভাবিক ঘটনায় পরিণত হয়েছে। এখন পাহাড়ে সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়টি যেন স্বাভাবিক বিষয় হয়ে না দাঁড়ায় আমরা সেই দাবী জানাই। আমরা পাহাড়ে যেতে চাই, বসবাস করতে চাই। তবে বলতে পারি প্রাথমিকভাবে তারা তাদের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে।
তিনি বলেন, মানুষের জানমালের নিরাপত্তা দেওয়া সরকারের দায়িত্ব। তারা এই অঙ্গীকার করেই ক্ষমতায় থাকে। আমাদের যথেষ্ট পরিমান সেনাবাহিনী ও আইন শৃঙ্খলা বাহিনী রয়েছে, আমাদের নিরাপত্তা চৌকি রয়েছে। এত কিছুর মাঝেও দীর্ঘ সময় ধরে পাহাড়ী সশস্ত্র সন্ত্রাসীরা কিভাবে মাথাচাড়া দিয়ে উঠছে। ব্যাংক লুট হলো, অপহরণ হচ্ছে, থানা আক্রমণ হলো, অস্ত্র লুট করা হলো। এমন ঘটনা বারবারই ঘটছে। সন্ত্রাসীদের এমন কর্মকান্ড সরকারের রুখে দেওয়ার কথা ছিল, ব্যাপক প্রস্তুতি থাকার কথা ছিল। সরকারের চাক-চমক বাহিনী রয়েছে, সুযোগ-সুবিধা রয়েছে কিন্তু কাজের ব্যাপারে কোন জবাবদিহিতা নেই। সরকার এ ঘটনা সামাল দিতে হিমশিম খাচ্ছে, বড় ধরনের কোন বিপদ হলে আমরা কোথায় দিয়ে দাঁড়াবো।
দেশে সুশাসনের অভাব উল্লেখ করে জিএম কাদের বলেন, দেশে জবাবদিহিতা থাকে না তখনই, যখন গণতন্ত্র থাকে না, নির্বাচন সঠিকভাবে হয় না, মানুষ সার্বিকভাবে মূল্যায়নের সুযোগ পায় না। আমরা ট্যাক্সের টাকা দিয়ে আইন শৃঙ্খলা বাহিনীকে প্রতিপালন করি। কিন্তু তারা নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। আমরা তাদের কার্যক্রম দেখে স্বস্তিবোধ করতে পারছি না। ফলে যারা পাহাড়ী এলাকায় বিনিয়োগ করতে চায়, ব্যবসা করতে চায়, বেড়াতে যেতে চায়, তারা এখন পিছুপা হচ্ছে। এটি দেশের জন্য মঙ্গলজনক নয়। বর্তমানে সন্ত্রাসীরা সহিংস কার্যকলাপে চলে গেছে। এটি সরকারকে দেখতে হবে। তাদের কোন দাবী মেনে নিলে সেই ফলাফল আমাদের জন্য গ্রহণযোগ্য হবে না।
জাতীয় পার্টিতে বিভেদ তৈরীতে সরকারের ভূমিকা রয়েছে উল্লেখ করে জিএম কাদের বলেন, জাতীয় পার্টি নিবন্ধিত দল। প্রতিটি নিবন্ধিত দল পরিচালনার জন্য নির্বাচন কমিশন একটি দিক-নিদের্শনা দিয়ে থাকে। আমরা সেভাবেই দল পরিচালনা করছি। তবে অনেক দিন ধরে আমাদের অভ্যন্তরীন বিভেদ সৃষ্টির জন্য সরকার চেষ্টা করে যাচ্ছে। সরকারপন্থী কিছু মিডিয়া ফলাও করে এটি প্রচার করে আমাদের বেকায়দায় ফেলার চেষ্টা করছে। দল অনেকেই করতে পারে, তবে আমাদের নিবন্ধিত লোগো ব্যবহার করে কেউ সভা-সমাবেশ করতে পারে না। সরকার জানে এটি অবৈধ কিন্তু পদক্ষেপ গ্রহণ করে না।

সৈয়দপুর-ঢাকা আকাশপথে ৭টি নতুন ফ্লাইট সংযুক্ত

এম.এ.শাহীন: ইদুলফিতর উপলক্ষ্যে ঘরমুখো যাত্রীদের অধিক সেবা দিতে সৈয়দপুর-ঢাকা আকাশপথে ৭টি নতুন ফ্লাইট সংযুক্ত হয়েছে। বর্তমান সৈয়দপুর-ঢাকা আকাশপথে ৪টি বিমান সংস্থার ১৭টি ফ্লাইট চলাচল করছে।
সৈয়দপুর বিমানবন্দর কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, প্রতিদিন ইউএস-বাংলা এয়ারলাইন্স ৩টির স্থলে ৫টি, নভোএয়ার ৩টির স্থলে ৫টি, এয়ার অ্যাস্ট্রা ২টির স্থলে ৪টি এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২টির স্থলে ৩টি ফ্লাইট পরিচালনা করছে। নতুন সংযুক্ত এসব ফ্লাইট ইদ–পরবর্তী এক সপ্তাহ চলাচল করবে।

শীঘ্রই দিনাজপুরে ভিসা প্রসেসিং সেন্টার ও বিরল-রাধিকাপুর ইমিগ্রেশন চালু হবে ভারতের সহকারী হাইকমিশনার

এম, এ, কুদ্দুস, বিরল ( দিনাজপুর) প্রতিনিধি : ভারত বাংলাদেশ ভ্রাতৃপ্রতীম দুই দেশের মধ্যে সুসম্পর্ক দীর্ঘ দিনের। বন্ধুত্বের অটুট সম্পর্কে সবসময় একে অপরের পাশে থেকেছে উল্লেখ্য করে ভারতের সহকারী হাইকমিশনার মনোজ কুমার বলেন, অর্থ নৈতিকভাবে এ অঞ্চলে বিরল স্থল বন্দর গুরুত্ববহন করে। এখন রেলওয়ের মাধ্যমে আমদানী-রপ্তানী কার্যক্রম চালু আছে।
হাইকমিশনার বলেন , এই স্থলবন্দরটি অর্থনৈতিক গুরুত্ব বহন করে। এই বিরল-রাধিকাপুর স্থল বন্দর দিয়ে পাসপোর্ট ধারী যাত্রীদের চলাচলেও ব্যবপক সম্ভাবনা ও দিনাজপুরে ভারতীয় ভিসা সেন্টার চালুর সম্ভাবনা রয়েছে। এখন উন্নয়ন কাজ চলমান রয়েছে। গত ২০১৯ সাল করোনা কালীন সময় থেকে এই ইমিগ্রেশনটি বন্ধ আছে। তাই অচিরেই দিনাজপুরে ভিসা প্রসেসিং সেন্টার এবং বিরল-রাধিকাপুর ইমিগ্রেশন চালু করার ব্যপারে কাজ চলছে।
রোববার বিকেল সাড়ে ৫ টায় বাংলাদেশের দিনাজপুর জেলার বিরল উপজেলার পাকুড়া ও ভারতের রায়গঞ্জ জেলার রাধিকাপুর অংশে বিরল স্থলবন্দর পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
এর আগে বিরল স্থলবন্দর ও রেলওয়ে লাইন পরিদর্শন করেন ভারতের সহকারী হাইকমিশনার মনোজ কুমার।
এ সময় বিরল স্থলবন্দর লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সহীদুর রহমান পাটোয়ারী মোহন, পরিচালক মনোজ দাস, আজিজুল ইকবাল চৌধুরী, বিরল উপজেলা আওয়ামীলীগের লীগের সভাপতি আলহাজ সিদ্দিকী সাগ, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, বিরল থানার অফিসার ইনচার্জ গোলাম মাওলা শাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

মাদারীপুরে ঈদের আনন্দে হাত রাঙাতে তরুণীরা ব্যস্ত মেহেদী উৎসবে     |     চাহিদার তুলনায় বিদ্যুৎ সরবরাহ অর্ধেক টাঙ্গাইলে মাত্রারিক্ত লোডশেডিংয়ে জনজীবনে নাভিশ্বাস     |     ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে আড়াই কোটি টাকা টোল আদায়     |     পঞ্চগড়ে যাকাতের টাকায় ছাগল বিতরণ     |     ঝিকরগাছায় সাইফের পারিবারিক উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল     |     চেয়ারম্যানকে ফাঁসাতে গিয়ে নিজেই ফাঁসলেন ইউপি সদস্য      |     বোরহানউদ্দিন রিপোর্টার্স ক্লাবের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত      |     জাতীয় পার্টিতে বিভেদ তৈরীতে সরকারের ভূমিকা রয়েছে  – রংপুরে জিএম কাদের     |     সৈয়দপুর-ঢাকা আকাশপথে ৭টি নতুন ফ্লাইট সংযুক্ত     |     শীঘ্রই দিনাজপুরে ভিসা প্রসেসিং সেন্টার ও বিরল-রাধিকাপুর ইমিগ্রেশন চালু হবে ভারতের সহকারী হাইকমিশনার     |