ঢাকা, মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি ২০২৪ ইং | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

চিলাহাটিতে আওয়ামী লীগের জন্য  পুনরায় ফিরে পেলো টিসিবির পণ্য সুবিধাভোগীরা। 

মোঃ সুমন ইসলাম প্রামানিক ,ডোমার (নীলফামারী) প্রতিনিধিঃনীলফামারী জেলার ডোমার থানাধীন ২ নং কেতকীবাড়ি ইউনিয়নের টিসিবি পণ্য বিতরণে যে ব্যাপক অনিয়মের কথা উঠে এসেছে, তা আবারও প্রমাণিত হলো গত ৪ঠা ডিসেম্বর (রবিবার) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান / ইউপি সদস্য , ডিলার, আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও স্থানীয় সুবিধাভোগী কেতকীবাড়ি ইউনিয়নের জনসাধারণের উপস্থিতিতে, পরিষদ প্রাঙ্গনে যাচাই-বাছাই প্রাক্কালে প্রদেয় টিসিবি কার্ড ও তালিকার মধ্যে ব্যাপক গরমিল দেখা দিয়েছে। কিছু কিছু মেম্বার ও চেয়ারম্যানের পছন্দের ব্যক্তিদের মধ্যে একই নামে ৫/৭টি করে কার্ড বরাদ্দ হয়েছে যা তালিকায় রয়েছে। আবার করোনা মহামারী সময়ে অতিরিক্ত ৪৫০টি কার্ডের কোন হদিস খুঁজে পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে তাৎক্ষণিকভাবে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ডোমার থানা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছে বলে জানা গেছে । অপরদিকে উপস্থিত ২নং কেতকীবাড়ী পরিষদের চেয়ারম্যান রশিদুল ইসলাম রুমান  অভিযোগের সত্যতা স্বীকার করে বলেছে আমি উপজেলা নির্বাহী মহোদয়ের কাছে গিয়ে তালিকাটি সংশোধন করে নিয়ে এসে বিতরণ করার ব্যবস্থা করব। এদিকে ২নং কেতকীবাড়ি ইউনিয়নের দূরদূরান্ত থেকে আসা কার্ড ধারী ব্যক্তিগণ অনিয়মের বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে।
গতকাল ৭/১২/২২ বুধবার  সকাল ১০ থেকে বিকাল৪ টা পযন্ত তালিকা দেখে আওয়ামীলীগের  নেতৃবৃন্দের উপস্থিতিতে  টিসিবির পন্য বিতরণ করেন তার পরেও অনেক টিসিবির পন্য না পেয়ে চলে যায়, অনেকে অভিযোগ করেছেন যে আমাদের তালিকায় নাম থাকার পরে-ও আমরা টিসিবির পন্য পাইনি আজ আওয়ামী লীগের জন্য টিসিবির কার্ড পেলাম ধন্যবাদ আওয়ামী লীগকে।
এবিষয়ে কেতকীবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সহিদুল ইসলাম বসুনিয়া সাথে কথা বললে তিনি জানান,অনেকদিন ধরে ইউপি সদস্যরা দুর্নীতি করে আসছেন তাই আমরা আওয়ামী লীগের অঙ্গ সংগঠন মিলে আওয়ামী লীগের উদ্ধত কর্মকর্তাকে জানিয়ে নতুন তালিকা করে সুবিধাভোগীদের টিসিবির পন্য সুষ্ঠ ভাবে বিতরণ করি, দুঃখের বিষয় এর মাঝে অনেকে টিসিবির পন্য না পেয়ে  চলে যায়, এরপরে সরকারি অনুদানে দুর্নীতি হলে সেটাতে রুখে দাঁড়াবে আওয়ামী লীগ আমরা দুর্নীতি করতে দিবো না।
এবিষয়ে আরো  ৪,৫,৬ নং ওয়ার্ডের ইউপি মহিলা সদস্য মোছাঃ মুক্তা বেগমের সাথে কথা  বললে তিনি জানান, টিসিবির পন্যরে ৮০ কার্ড চেয়ারম্যান আমাকে দেন আমি প্রতিটি সুবিধাভোগীর বাড়িতে গিয়ে কার্ডগুলো বিতরণ করি আজকে ৪,৬ নং ওয়ার্ডের টিসিবির পন্য ভালো ভাবে বিতরণ করি,  কিন্তু ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য আমার কার্ডগুলো কাটছুটি করে নতুন করে দেন এতে অনেকে বাদ পরে, আমি এই নিয়ে কথা বললে আমার লোকজনকে যেখান থেকে বের করে দেওয়া হয়, তার জামাই মিলে। এবিষয়ে আমি চেয়ারম্যানকে বলতে গেলে কোন আমলে নেয়নি।

You must be Logged in to post comment.

পিতৃভুমিতে ফুলে ফুলে শিক্ত হলেন পুলিশ সুপার শফিক      |     শৈলকুপায় হত্যা মামলাকে পুঁজি করে দোকান লুটের অভিযোগ     |     ঝিকরগাছায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কাবিং শিশু পুরস্কার পেলো সাফওয়ান ইবনে ইমদাদ     |     মেহেরপুরে র‌্যাব-১২ এর মাদক বিরোধী অভিযান : ৫০ পিচ ইয়াবাসহ আসামী আটক     |     মেহেরপুরে পিস্তল-গুলিসহ অনলাইন জুঁয়ার সেই বিজয়সহ ৫জন গ্রেফতার     |     গাংনীতে দুই কৃষকের তামাক ক্ষেত কর্তণ, তিনজনের বিরুদ্ধে থানায় অভিযোগ     |     লালমনিরহাটে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মাদ্রাসা ছাত্র নিহত     |     ২৪শ পিছ ট্যাপেন্ডাডল ট্যাবলেটসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার     |     গাংনীতে অবৈধভাবে নদীর মাটি কেটে বিক্রি। প্রশাসনকে অবহিত করার পরও নেয়া হয়নি ব্যবস্থা     |     পার্বতীপুরে ট্রেন লাইনচ্যুতির  ৯ ঘন্টা পর উত্তরবঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক      |