ঢাকা, সোমবার, ৪ঠা মার্চ ২০২৪ ইং | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ছাতকে হামলাকারীদের বিরুদ্ধে  মামলা করে বিপাকে এক প্রবাসী পরিবার

ছাতক(সুনামগঞ্জ) প্রতিনিধি:ছাতকে হামলাকারীদের বিরুদ্ধে মামলা করে বিপাকে পড়েছে এক প্রবাসী পরিবার। আসামীরা মামলা তুলে নিতে নিয়মিত ভয়ভীতি প্রদর্শন করে প্রবাসী পরিবারকে অতিষ্ঠ করে তুলেছে। প্রতিপক্ষরা মোটা অংকের চাঁদা দাবী করে গত ১২ ডিসেম্বর বিকালে হাওরের প্রবাসীর উপর হামলা চালায়। এ ঘটনায় হামলাকারীরা প্রবাসীর শামছুদ্দীনকে মারপিট,ধান লুটপাট,প্রতারনা চালানোর অভিযোগ এনে সিংচাপইড় ইউনিয়নের কুমার কান্দি গ্রামের লন্ডন প্রবাসী শামছুদ্দীনের পক্ষে মারুফ মিয়া গত ১৭ ডিসেম্বর সুনামগঞ্জ জুডিসিয়াল ম্যজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। এঘটনার পর থেকে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন এক প্রবাসী পরিবার।
অভিযোগ থেকে জানা যায়, হামলাকারীদের বিরুদ্ধে একাধিক মামলা থাকলেও পুলিশ তাদের ধরতে পারছে না। সরকার দলীয় এক নেতার আশ্রয়-প্রশ্রয়ে থাকা এসব আসামীরা বার-বার অপরাধ সংঘঠিত করেও পার পেয়ে যাচ্ছে। প্রবাসী শামছুদ্দীনের সাথে গ্রামের আব্দুল জব্বারের পুত্র মোহাম্মদ আলীর ব্যক্তিদের সঙ্গে সম্পতি নিয়ে বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে গত ১২ ডিসেম্বর প্রবাসী শামছুদ্দীনের ওপর হামলা চালায় প্রতিপক্ষরা। হামলায় প্রবাসী শামছুদ্দীন ও শরিফ উল্লাসহ ৩ ব্যক্তি গুরুতর আহত হয়। আহতদের ভর্তি করেন কৈতক হাসপাতালে।
সুত্রে জানায়, উপজেলার সিংচাপইড় ইউনিয়নের কুমার কান্দি গ্রামে ছত্রিশ মৌজার, জে এল নং, এস এ ৩৩০ দাগ নং এস এ দাগে -৩০৪৯ পরিমান ০.৯৫শতক, ৩০৬১দাগের ৪০ শতক ও ৩০৬৪ দাগের৩.৮৬ একর প্রায় ১৩ কেদার আমন জমি বগাচার্ষ নিয়ে প্রবাসী জৈন উল্লার জায়গা জমি দখলে চেষ্টা করে একই গ্রামে আব্দুল জব্বারের পুত্র মোহাম্মদ আলীসহ একটি ভুমিচত্রæরা। তার বাবা প্রবাসী জৈন উল্লা দেশে বাড়িতে জায়গা জমি রেখেই হঠাৎ করে লন্ডনেই গিয়ে তিনি মারা যান। কয়েক মাস পরই তার পুত্র লন্ডন প্রবাসি শামসুদ্দিন লন্ডন থেকে দেশে আসেন। তার বাবা রেখে যাওয়া বাড়ি ঘর জায়গা সম্পতি একটি ভুমিখোকোরা ভুয়া তথ্য দিয়ে জবর দখলের চেষ্টা লিপ্ত নয়েছে। এ ঘটনায় কুমার কান্দি গ্রামে মৃত জৈন উল্লার পুত্র লন্ডন প্রবাসি শামসুদ্দিন বাদী হয়ে সুনামগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে আব্দুল জব্বারের পুত্র মোহাম্মদ আলীকে প্রধান আসামী করে আখতার মিয়া (২৫), জাকির হোসেন (২৬), তাজ উদ্দিন (৬০) আরব আলী (৬৫) গফুর মিয়া (৬০)  গফফার মিয়া(৫৫)সহ ৮জনের নামে বিরুদ্ধে গত ২২ নভেম্বর একটি পিটিশন-মামলা দায়ের করেন। (যার নং ১৬০/২০২৩ সুনামগঞ্জ স্মারক নং- ১৯৬১)।
এঘটনায় শামছুদ্দীন বাদী হয়ে গ্রামের আব্দুল গফ্ফার,আবদুস সালাম,মোহাম্দ আলী ও আব্দুল হাকিমসহ ৪ জনের বিরুদ্ধে সুনামগঞ্জ জুডিসিয়াল ম্যজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। এ মামলা করায় আসামীরা ক্ষোব্ধ  হয়ে বাদীর পরিবারের ওপর চড়াও হয়। মামলা তুলে নিতে তারা প্রবাসী এ পরিবারকে বিভিন œভাবে হুমকী-ধামকি ও ভয়ভীতি প্রদর্শন করতে থাকে। এঘটনায় প্রবাসী শামছুদ্দীন ১২ জনের বিরুদ্ধে ১৭ ডিসেম্বর সুনামগঞ্জ আমল গ্রহনকারী জুডিশিয়াল মাজিষ্ট্রেট আদালতে মামলা(নং-১৯৯/২০২৩) দায়ের করেন। এসব মামলা গুলো বর্তমানে ছাতক থানায় তদন্তাধীন রয়েছে।
এব্যাপারে বাদী প্রবাসী শামছুদ্দীন জানান, ”জানে বাচতে হলে দেশ ছেড়ে লন্ডন চলে যা,নইলে খুন করে ফেলবো”,এদের বিরুদ্ধে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে তার ক্ষেতের পাকা কেটে নিয়েছে। বর্তমানে আসামীদের ভয়ে  ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভোগছেন। এব্যাপারে জাউয়াবাজার পুলিশ ফাড়ি এ এস আই রিপন বাবু জানান, প্রবাসী শামছুদ্দীনের হাওরের জমি নিয়ে তার চাচাত্বো ভাইদের সঙ্গে বিরোধ চলছে। এ ঘটনায় ৩টি মামলা সুনামগঞ্জ জুডিসিয়াল ম্যজিষ্ট্রেট আদালতে দায়ের করেছেন।  মামলাটি তদন্তাধীন আছে। শীঘ্রই আদালতে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করা হবে

You must be Logged in to post comment.

রাধানগর হাজী সাহার আলী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা     |     দেবর-ভাবির দ্বন্দ্বে জাপার দুর্গ বলে খ্যাত  রংপুরে নেতিবাচক প্রভাব      |     রংপু‌রের তারাগ‌ঞ্জে আলুর ক্ষেত তামা‌কের দখ‌লে      |     ঝিকরগাছায় কিশোর-কিশোরী ক্লাবের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ     |     আনন্দ উদ্দীপনার ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী ও বনভোজন     |     গাংনীতে আদালতের রায় পাওয়া মুক্তিযোদ্ধাদের রায় বাস্তবায়নের আবেদন করা হলেও হয়রানি করতে যাচাই-বাছাইয়ের নামে প্রহসন: মুক্তিযোদ্ধাদের বয়কট     |     জরাজীর্ণ ঘরে ঝুঁকি নিয়ে বসবাস, মেঘ দেখলেই দিশেহারা আশ্রয়ন প্রকল্পের বাসিন্দারা     |     ঘাটাইলে আলহাজ্ব শামসুর রহমান খান শাহজাহান স্মৃতি শিক্ষা বৃত্তি ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত।      |     মেহেরপুরে জাতীয় ভোটার দিবস পালন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত     |     ঝিনাইদহে বিএনপি’র কারামুক্ত নেতাকর্মীদের সংবর্ধনা প্রদান     |