ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জিয়াউর রহমানের অনুমতি নিয়ে বাংলাদেশে আওয়ামী লীগের জন্ম পঞ্চগড়ে এ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল

পঞ্চগড় প্রতিনিধি :পঞ্চগড়ে বিএনপির যুগ্ন মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, জিয়াউর রহমানের অনুমতি নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের জন্ম হয়েছে। তিনি বলেন পাকিস্তান আমলে জন্ম নেয়া আওয়ামীলীগের নাম ছিলো পাকিস্তান আওয়ামী মুসলীম লীগ। তার কিছুদিন পরে মুসলিম শব্দটি বাদ দিয়ে তারা গঠন করলো পাকিস্তান আওয়ামীলীগ। এই দেশে এই আওয়ামীলীগের জন্ম হয়নাই। মুক্তিযুদ্ধের সময় শিলিগুড়িতে বসে তারা দলের নাম দিলো বাংলাদেশ আওয়ামীলীগ। শেখ মুজিব ক্ষমতায় আসার পর আওয়ামীলীগ বাদ দিয়ে দলের নাম হলো বাকশাল। এরপর জিয়াউর রহমান ক্ষমতায় এলে শেখ হাসিনা বাংলাদেশে ফিরে এসে বাংলাদেশ আওয়ামীলীগ নামে দলের জন্য জিয়াউর রহমানের কাছে আবেদন করেন। জিয়াউর রহমান অনুমোদন দেন। কাজেই নিরপেক্ষভাবে বললে বলা যায় বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। তিনি আজ বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার সদর ইউনিয়নের হ্যালিপ্যাড এলাকায় মেসার্স আনোয়ার হাসকিং মিল চত্বরে জেলা যুবদলের দ্বিবার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এসময় তিনি আরও বলেন শেখ হাসিনার দুই পুত্র কন্যা বাংলাদেশ কে রিসোর্ট বানিয়েছে। শেখ হাসিনার পুত্র সজিব ওয়াজেদ জয় এবং সায়মা ওয়াজেদ পুতুল দুজনেই বাইরে বিয়ে করেছেন। তারা বাংলাদেশে আসেন ফুর্তি করতে। বাংলাদেশ তাদের জন্য রিসোর্ট । তারা বাংলাদেশে আসেনা । কালে ভদ্রে আসে। সম্পুর্ন সরকারি টাকা খরচ করে নিরাপত্তা নেয়। ফটোসেশন করে আবার দেশের বাইরে চলে যায়। কিন্তু বিএনপির শেকর হচ্ছে এই দেশের মাটিতে।
তিনি আরও বলেন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল কাদের  বলেছেন বিএনপি নালিশ পার্টি । অবশ্যই আমরা নালিশ পার্টি। আমরা জনগণের কাছে নালিশ করি। সর্বপ্রথম মঈনুদ্দিন ফখরুদ্দিনকে  মুচলেকা দিয়ে শেখ হাসিনা দেশের বাইরে চলে যায়। স্বদেশ প্রত্যবর্তনের  ইতিহাস আওয়ামীলীগের আছে । বিএনপির নেই । প্রতিষ্ঠার শুরু থেকেই আওয়ামীলীগ স্বাধীনতা সার্বভৌমত্বের বিরোধী শক্তি হিসেবে কাজ করছে। আওয়ামীলীগ লুকোচুরি খেলা শুরু করেছেন। শেখ হাসিনা গণভবনে বিরোধীদল কে একবার চায়ের দাওয়াত দেন আবার  খালেদা জিয়াকে জেলখানায় পাঠাতে চান।
এর আগে জাতীয় সংগীতের মধ্যে দিয়ে জাতীয় ও দলীয় উত্তোলনের মাধ্যেমে যুবদলের সম্মেলন উদ্বোধন করেন কেন্দ্রীয় যুবদলের সাধারন সম্পাদক আবদুল মোনায়েম মুন্না।
জেলা যুবদলের আহ্বায়ক ফেরদৌস ওয়াহিদ রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু, সিনিয়র যুগ্ন আহ্বায়ক তৌহিদুল ইসলাম, যুগ্ন আহ্বায়ক মির্জা নাজমুল ইসলাম কাজল, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ, রংপুর বিভাগীয় যুবদলের টিম লিডার ও সম্মেলনের প্রধান নির্বাচন কমিশনার রুহুল আমীন আকিল প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা যুবদলের সদস্য সচিব নুরুজ্জামান বাবু।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |