ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জেলা পরিষদ নির্বাচন-২০২২ সকল প্রস্তুতি সম্পন্ন। পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে উপজেলা ক্যাম্পাস

আমিরুল ইসলাম অল্ডাম  মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরে জেলা পরিষদ নির্বাচনের আর মাত্র কয়েক ঘন্টা বাকী। আগামী ১৭ অক্টোবর রোজ সোমবার জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনের সকল প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। উপজেলা পরিষদ ক্যাম্পাসসহ ভোট কেন্দ্রের চারিপাশ ছোট বড় পোষ্টারে ,ফেষ্টুন ও ব্যানারে ছেয়ে গেছে। নিজ নিজ কর্মী সমর্থকদের আনাগোনায় ভোটকেন্দ্র গাংনীর অডিটোরিয়াম এলাকা যেন প্রার্থীদের ছবি দিয়ে যেন সজ্জিত করা হয়েছে। মেহেরপুর জেলা পরিষদ নির্বাচনে জেলার মেহেরপুর সদর, মুজিবনগর ও গাংনী উপজেলা পর্যায়ে ৩ টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে।ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইভিএম পরিচালনা ও মনিটরিং করার জন্য একজন এক্সপার্ট নিয়োগ দেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে ২ টি করে বুথ স্থাপন করা হয়েছে। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ভোট কেন্দ্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে কেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। কোনরকম অনিয়ম ইসি সরাসরি পর্যবেক্ষণ করতে পারবেন। বুথে একর অধিক কোন জন প্রতিনিধি বা রাজনৈতিক কোন নেতৃবৃন্দ অবৈধভাবে অবস্থান করতে পারবেন না। অনিয়ম বা আচরণ বিধি লঙ্ঘন হলে সাথে সাথে ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও ভোট কেন্দ্রে একজন সরকারী পর্যবেক্ষক স্বার্বক্ষনিক উপস্থিত থাকবেন। ভোটারদের ভয়ভীতি প্রদর্শন, এজেন্টদের অংশগ্রহন নিশ্চিত করতে পুলিশ , আনসার ও র‌্যাব সদস্যদের মোতায়েন রাখা হবে। কোনরকম বিশৃংখলা করতে দেয়া হবে না।
জেলার ৩ নং ওয়ার্ড গাংনী উপজেলা পরিষদ ভোট কেন্দ্রে ২ জন চেয়ারম্যান প্রার্থী ও ৪ জন সাধারন সদস্য প্রার্থী রয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী ্এ্যাড, আব্দুস সালাম (কাপ পিরিচ প্রতীক) ও মেহেরপুর জেলা পরিষদের একাধিকবারের চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী গোলাম রসুল (আনারস প্রতীক)।
এছাড়াও ৩ নং গাংনী ওয়ার্ডের সাধারন সদস্য পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সদস্য প্রার্থীরা হলেন, গাংনী উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদের একাধিকবারের সদস্য মো. মজিরুল ইসলাম ( অটো রিক্সা), উপজেলার রায়পুর ইউনিয়ন অওয়ামীলীগের সেক্রেটারী হাফিজুর রহমান (মখলেচ) (তালা প্রতীক), মিজানুর রহমান (টিউবওয়েল প্রতীক), এবং জাহাঙ্গীর আলম বাদশা ( বৈদ্যুতিক পাখা প্রতীক) ।
উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মৌসুমী খানম জানান, জেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। গাংনী সুষ্ঠু ও সুন্দরভাবে ভোট গ্রহন করা হবে বলে প্রত্যাশা করেন তিনি। তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |