ঢাকা, শুক্রবার, ২৭শে জানুয়ারি ২০২৩ ইং | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

জেলা পরিষদ নির্বাচন-২০২২ সকল প্রস্তুতি সম্পন্ন। পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে উপজেলা ক্যাম্পাস

আমিরুল ইসলাম অল্ডাম  মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরে জেলা পরিষদ নির্বাচনের আর মাত্র কয়েক ঘন্টা বাকী। আগামী ১৭ অক্টোবর রোজ সোমবার জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনের সকল প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। উপজেলা পরিষদ ক্যাম্পাসসহ ভোট কেন্দ্রের চারিপাশ ছোট বড় পোষ্টারে ,ফেষ্টুন ও ব্যানারে ছেয়ে গেছে। নিজ নিজ কর্মী সমর্থকদের আনাগোনায় ভোটকেন্দ্র গাংনীর অডিটোরিয়াম এলাকা যেন প্রার্থীদের ছবি দিয়ে যেন সজ্জিত করা হয়েছে। মেহেরপুর জেলা পরিষদ নির্বাচনে জেলার মেহেরপুর সদর, মুজিবনগর ও গাংনী উপজেলা পর্যায়ে ৩ টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে।ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইভিএম পরিচালনা ও মনিটরিং করার জন্য একজন এক্সপার্ট নিয়োগ দেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে ২ টি করে বুথ স্থাপন করা হয়েছে। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ভোট কেন্দ্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে কেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। কোনরকম অনিয়ম ইসি সরাসরি পর্যবেক্ষণ করতে পারবেন। বুথে একর অধিক কোন জন প্রতিনিধি বা রাজনৈতিক কোন নেতৃবৃন্দ অবৈধভাবে অবস্থান করতে পারবেন না। অনিয়ম বা আচরণ বিধি লঙ্ঘন হলে সাথে সাথে ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও ভোট কেন্দ্রে একজন সরকারী পর্যবেক্ষক স্বার্বক্ষনিক উপস্থিত থাকবেন। ভোটারদের ভয়ভীতি প্রদর্শন, এজেন্টদের অংশগ্রহন নিশ্চিত করতে পুলিশ , আনসার ও র‌্যাব সদস্যদের মোতায়েন রাখা হবে। কোনরকম বিশৃংখলা করতে দেয়া হবে না।
জেলার ৩ নং ওয়ার্ড গাংনী উপজেলা পরিষদ ভোট কেন্দ্রে ২ জন চেয়ারম্যান প্রার্থী ও ৪ জন সাধারন সদস্য প্রার্থী রয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী ্এ্যাড, আব্দুস সালাম (কাপ পিরিচ প্রতীক) ও মেহেরপুর জেলা পরিষদের একাধিকবারের চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী গোলাম রসুল (আনারস প্রতীক)।
এছাড়াও ৩ নং গাংনী ওয়ার্ডের সাধারন সদস্য পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সদস্য প্রার্থীরা হলেন, গাংনী উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদের একাধিকবারের সদস্য মো. মজিরুল ইসলাম ( অটো রিক্সা), উপজেলার রায়পুর ইউনিয়ন অওয়ামীলীগের সেক্রেটারী হাফিজুর রহমান (মখলেচ) (তালা প্রতীক), মিজানুর রহমান (টিউবওয়েল প্রতীক), এবং জাহাঙ্গীর আলম বাদশা ( বৈদ্যুতিক পাখা প্রতীক) ।
উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মৌসুমী খানম জানান, জেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। গাংনী সুষ্ঠু ও সুন্দরভাবে ভোট গ্রহন করা হবে বলে প্রত্যাশা করেন তিনি। তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

You must be Logged in to post comment.

আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা, ধাওয়া-পাল্টা ধাওয়া     |     গাংনীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে উভয় পক্ষের ৩ জন আহত     |     রানীশংকৈলে  ৩’শত মন্ডবে পালিত হলো বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী পুজা      |     পঞ্চগড়ে ৫ শতাধিক অসহায় ও দুস্থদের মাঝে যুবদলের শীতবস্ত্র বিতরণ     |     ফুলবাড়ীতে করোনার চতুর্থ ডোজ গ্রহনে আগ্রহ কম,নেই প্রচার প্রচারোনা।     |     ঘাটাইলে ইটভাটায় পুড়ছে বনের কাঠ     |     পঞ্চগড়ে ট্রাক্টর উল্টে নিহত ১, আহত ২     |     ঝিকরগাছায় দীর্ঘপ্রতিক্ষার পর কমিটি পেল পৌর স্বেচ্ছাসেবকলীগ     |     দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজ না করার শর্তে ক্ষমা পেলেন ষোলটাকা ইউপি চেয়ারম্যান পাশা     |     পঞ্চগড়ের বাংলাবান্ধায় পালিত হল আন্তর্জাতিক কাস্টমস দিবস     |