ঢাকা, সোমবার, ২৬শে জুলাই ২০২১ ইং | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ঝিকরগাছায় আড়াই বছরের শিশু আলোর জন্য সকলের নিকট পিতার সাহায্যের আবেদন

আফজাল হোসেন চাঁদ : ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না….ও বন্ধু’ জীবন মূখি এই গানটাকে সামনে রেখে যশোরের ঝিকরগাছায় আড়াই বছরের শিশু আলোর জন্য সকলের নিকট তার পিতা সাহায্যের আবেদন করেছেন। আলো উপজেলার গদখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ড কামারপাড়া গ্রামের দিন মজুর (কৃষক) মোশাররফ হোসেন ও গৃহিনী ফাতেমা বেগমের একমাত্র মেয়ে। তার বর্তমান বয়স ২ বছর ৮মাস। হার্টে ছিদ্র নিয়ে পৃথিবীর বুকে জন্মগ্রহণ করে সে। তার বয়স যখন মাত্র ৭মাস তখন তার পিতা-মাতা উপলব্ধি করতে পারেন যে, তাদের ছোট ফুটফুটে মেয়ে শারীরিক ভাবে অসুস্থ্য। বুকে শ্বাসকষ্ট ও তীব্রব্যাথায় কান্নাকাটি করে প্রায় সময়। একপর্যায়ে ঢাকাস্থ বারডেম হাসপাতালের চিকিৎসক রোকোনুজ্জামানের কাছে হাজির হলে তিনি বেশ কয়েক বার চিকিৎসা দিয়ে আলোকে সুস্থ করার চেষ্টা করেও ব্যর্থ হন। পরিশেষে অপারেশনের পরামর্শ দেন। কিন্তু অপারেশন সহ যাবতীয় চিকিৎসা ব্যায় প্রায় দুই লক্ষ টাকা। এ কথা শুনে অসহায় পিতা-মাতার মাথায় যেন আকাশ ভেঙ্গে পড়ে।এই খরচ বহন করার ক্ষমতা নেই তার পরিবারের বলে জানান আলোর পিতা। যা পুঁজি ছিলো সেটা ডাক্তার ও কবিরাজের নিকট ব্যায় করেও কোন প্রকার সুরাহা না পেয়ে আল্লাহ তাআলার কাছে মেয়ের সুস্থতা কামনা করে, স্রষ্টার সহানুভূতি পেতে দিন পার করছিল অসহায় পরিবারটি।
সময়ের পালাক্রমে খবরটি আসে ঝিকরগাছার অরাজনৈতিক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান সেবা সংগঠনের দারপ্রান্তে। সেবা সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মাস্টার আশরাফুজ্জামান বাবু সেবা সংগঠন ও তার নিজের ফেসবুক আইডিতে অসহায় পরিবারের জন্য সাহায্যের আবেদন চেয়ে একটি লাইভ ভিডিও পোস্ট দেন। সেই পোস্টের মাধ্যমে মুহুর্তে ছড়িয়ে পড়ে সারা পৃথিবী ব্যাপী। তারই ধারাবাহিতকায় ঝিকরগাছা সহ শার্শা উপজেলার থেকে রবিবার (৩জানুয়ারী) ৪টি সংগঠন কিছু নগদ অর্থ প্রদান করেন। তবে শিশু আলোর চিকিৎসার জন্য এখনো অনেক অর্থের প্রয়োজন। যদি কোন স্বহৃদয়বান ব্যক্তি শিশু আলোর জীবন বাঁচাতে এগিয়ে আসতে চান তাহলে সহয়োগিতার জন্য আলোর পিতা মোশাররফ হোসেন’র বিকাশ নং ০১৯৩৩-৮৬৪৫৮৩ এবং বাংলাদেশ ইসলামী ব্যাংক, গদখালি শাখার হিসাব নং-২০৫০৭৭৭০২৬৩৪০৪৮১৫ এ পাঠাতে পারেন। হতে পারে আপনার অতি সামন্য দানে অবুঝ শিশু আলোর জীবনের আলো জ্বলতে পারে।

You must be Logged in to post comment.

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় ৯ জনের মৃত্যু, আক্রান্ত ৮৩     |     সাতক্ষীরায় ঢিলেঢালাভাবে চলছে লকডাউন, ৪৫ টি মামলা     |     মাদারীপুরে খাদ্য সহায়তার জন্য ৩০’টাকায় চাল ও ১৮’আটায় বিক্রি শুরু     |     নাগরপুরে একটি সড়কের অভাবে দুই গ্রামের চরম দুর্ভোগ     |     পঞ্চগড়ের বোদায় পল্লী চিকিৎসকের পরামর্শে জ্বরের পল সিরাপ সেবন করে বড় ভাইয়ের মৃত্যু, ছোট ভাইয়ের অবস্থা আশংকাজনক     |     গাংনীতে লক ডাউনে দোকান খোলা ও স্বাস্থ্য বিধি না মানার অপরাধে ভ্রাম্যমান আদালতে জরিমানা     |     ঠাকুরগাঁওয়ে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের বাসায় ছাত্রলীগের উপহার     |     বগুড়ার শেরপুরে অভিনব কায়দায় ট্রাক ছিনতাই     |     ঘাটাইলে সাবেক এমপি মতিউর রহমানের স্ত্রীর ইন্তেকাল     |     পঞ্চগড়ের জেলা প্রশাসকের গৃহহীনদের জন্য নির্মিত ০৫ টি ঘর সরেজমিন পরিদর্শন     |