ঢাকা, শনিবার, ১লা অক্টোবর ২০২২ ইং | ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ঝিকরগাছায় সংগঠক ও উদ্ভাবনী কার্যকলাপে বিশেষ অবদানের জন্য সম্মাননা পেলেন ইমদাদুল হক ইমদাদ

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছা উপজেলায় সংগঠক ও উদ্ভাবনী কার্যকলাপে বিশেষ অবদানের জন্য সম্মাননা পেলেন ইমদাদুল হক ইমদাদ। সম্প্রতি বাাঁকড়া ইউনিয়নের বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে বাঁকড়ার আলো সাহিত্য পত্রিকার আয়োজনে বাঁকড়া সপ্তম সাহিত্য সম্মেলন-২০২২, গুণীজন সম্মাননা প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠানে সম্মাননা পেয়েছেন। অনুষ্ঠানের উদ্বোধন করেন দেশ বরেণ্য কথা সাহিত্যিক ও বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারপ্রাপ্ত হেসেনউদ্দীন হোসেন, প্রধান অতিথি ছিলেন বরেণ্য কথা সাহিত্যিক ও বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি রেজাউদ্দীন স্টালিন ও অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাঁকড়া কপোতাক্ষ সাতিত্য পরিষদ সভাপতি ও বাঁকড়ার আলো সাহিত্য পত্রিকার সম্পাদক মুহাম্মদ আবুল কালাম আজাদ।
ইমদাদুল হক ইমদাদের উদ্ভাবনী ও সাংগঠনিক দক্ষতা প্রশংসার দাবীদার। তিনি আইটিতে এক্সপার্ট। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই ও মন্ত্রিপরিষদ বিভাগের উদ্যোগে জেলা ব্র্যাডিং লোগো তৈরির প্রতিযোগিতায় অংশ নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মভূমি গোপালগঞ্জ জেলা ব্রান্ডিং লোগো ডিজাইনারের কৃতিত্ব অর্জন সহ নানা রকম প্রতিষ্ঠান ও ইভেন্টের লোগো ডিজাইন করে তিনি প্রশংশিত হয়েছেন। স্বল্প বয়সে ইমদাদের অসাধারণ সাংগঠনিক দক্ষতা চারিদিকে সমাদৃত। তিনি বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান ও কর্মকান্ডের সাথে যুক্ত। বর্তমানে উপজেলা পরিষদের সিএ।
সরকারি চাকুরীতে প্রবেশের পূর্বেই স্বেচ্ছাসেবী সংগঠন পেন ফাউন্ডেশন ও রূপান্তর কম্পিউটার ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠা করেন। সিআরআই-জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ী স্বেচ্ছাসেবী সংস্থা হলো পেন ফাউন্ডেশন। পেন ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা প্রতিষ্ঠান স্বপ্নলোকের পাঠশালা ও রূপান্তর হস্তশিল্প’র প্রধান উপদেষ্টা। ছোট বেলা থেকে ইমদাদের সাহিত্যের প্রতি অনুরাগী ছিলেন। তিনি কবিতা, গল্প, প্রবন্ধ ও বিভিন্ন পত্রিকায় কলাম লিখতেন। এছাড়াও শিল্প সাহিত্যের সাময়িকী ‘রূপান্তর’ লিটিনম্যাগ সম্পাদনা করেছেন। তিনি ঝিকরগাছা’র লেখিয়েদের প্রকাশিত গ্রন্থসমূহ নিয়ে গড়ে তুলেছেন ‘রূপান্তর সংগ্রহশালা’। ইতোমধ্যে শিল্প সাহিত্য ও সংস্কৃতি চর্চা এবং উদ্ভাবনী ও ব্যতিক্রমী অনুষ্ঠান আয়োজনে প্রশংসিত হয়েছেন। বাঁকড়া সপ্তম সাহিত্য সম্মেলন, গুণীজন সম্মাননা প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠানে উদ্ভাবনী ও সাংগঠনিক দক্ষতার জন্য ইমদাদুল হক ইমদাদ-কে বাঁকড়ার আলো সম্মাননা প্রদান করে।
উল্লেখ্য, ইমদাদুল হক ইমদাদ’র সহধর্মীনী মেঘনা খাতুন ওরফে মেঘনা ইমদাদ যুব ও যুব নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সমাজসেবাকে অগ্রাধিকার দিয়ে নারী উন্নয়নে নিরলস ভাবে কাজ করে চলেছে। সামাজিক কর্মকান্ডে অবদানের জন্য উপজেলা পর্যায়ে সমাজ উন্নয়নে অসামান্য অবদান ক্যাটাগরীতে মহিলা বিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পর্যায়ে “শ্রেষ্ঠ জয়িতা ২০১৭” নির্বাচিত হন এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর তরুণদের সংগঠন ইয়াং বাংলা কর্তৃক “জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০” এ টপ ৫০ নির্বাচিত হন।

You must be Logged in to post comment.

সনদ নেই, তবুও দাঁতের চিকিৎসক     |     ভোলায় জেলা পর্যায়ে স্কুল ভিত্তিক দাবা প্রতিযোগিতা- ২০২২ এর শুভ উদ্বোধন     |     শেরপুরে চাঞ্চল্যকর অভি হত্যা মামলা আটক-৫     |     শেরপুরে চাঞ্চল্যকর অভি হত্যা মামলা আটক-৫     |     শারদীয়া দূর্গা পুজা উপলক্ষে টানা ১০দিন বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানী- রপ্তানী বন্ধ থাকবে     |     পুঁজায় দুস্থ্যদের মুখে হাসি ফোটাতে পাশে দাড়ালেন সমাজ সেবক আনন্দ গুপ্তা।     |     মাদারীপুরে শুরু হয়েছে শেখ কামাল মিনি ফুটবল টুর্নামেন্ট     |     বীরগঞ্জে স্ত্রী হত্যা মামলায় স্বামী আটক     |     ডোমারে জাল স্বাক্ষরে শিক্ষক নিয়োগসহ প্রধান শিক্ষকের নানা অনিয়ম।      |     বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞাকে উপক্ষো করে ঝিকরগাছার পল্লীতে বাড়ি নির্মাণ     |