ঢাকা, বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪ ইং | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

টাঙ্গাইলে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-১, মাত্রা অতিরিক্ত লোডশেডিং

আঃ রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি:টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলায় ময়মনসিংহ পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর বিদ্যুৎ এর মাত্রারিক্ত লোডশেডিং এ জনসাধারণের জীবন অতিষ্ঠ করে তুলছে।
সরেজমিনে, উপজেলাটিতে পিডিবি ৬০% এবং ময়মনসিংহ পল্লীবিদ্যুত সমিতি-১ এর ৪০% বিদ্যুতয়ানের মাধ্যমে শত ভাগ বিদ্যুত নিশ্চিত করা সম্ভব হলেও, ময়মনসিংহ পল্লী বিদ্যুত সমিতি-১ যথাযথ বিদ্যুৎ নিশ্চিত করতে ব্যার্থ হয়েছে বলে জানা যায়। গড়ে গত সময়ে গোপালপুর ও ঘাটাইল সাব-জোনের মাধ্যমে ভূঞাপুর পল্লী বিদ্যুৎ গ্রাহকদের নিয়মিত যথাযথ বিদ্যুৎ পেলেও। বর্তমানে ভূঞাপুর মাইজবাড়ীতে ৩৩/১১ কেভি ১০ এমভিএ ইনডোর টাইপ উপকেন্দ্র নিমার্ণ কাজ (টার্ণ-কী) এর কাজ, প্রকল্প আপগ্রেডেশন অব রুরাল ইলেক্ট্রফিকেশন ডিস্ট্রিবিউশন সিস্টেম (ডিসিএসডি) বাপবিবো এর উগ্যেগে, গত ০১ জুলাই ২০১৪ খ্রি: থেকে ৩০ জুন ২০২১ মেয়াদের শেষ তারিখে প্রায় ৭ কোটি ৫০ লক্ষ টাকা ব্যায়ে মেসার্স সিমন্স ইন্ডিয়া লিঃ এর ঠিকাদার কাজটি সম্পূর্ণ করে।
বর্তমানে এই সাব-জোনাল অফিসের কার্যক্রম চলমান থাকালেও অতীতের গোপালপুর-ঘাটাইল সাব-স্টেশনের নিয়ন্ত্রাধীন সময়ের চেয়ে মাত্রারিক্ত লোডশেডিং চলমান রয়েছে বলে জানান, ভূঞাপুরের পল্লী গ্রাহকেরা।
বাংলাদেশ সম্প্রতি সময়ে বিদ্যুতের কিছু সমস্যা হলেও, তবে বর্তমানে বিদ্যুৎ সমস্যা নিরশন করা হয়েছে। বিদ্যুৎ ঘার্তির কোন প্রভাব কোন সময়েই এই সাব-জোনের গ্রাহকেরা পড়ার কথা নয়, একটি বিশ^াস যোগ্য সূত্রে বলে জানা যায়। সম্প্রতি সময়ের তবে কেন এই জেনের গ্রাহকদের বিদ্যুৎ সমস্যা পোহাতে হচ্ছে, তা ভেবে পাচ্ছেনা এখানের মানুষেরা। মাইজবাড়ী গ্রামের পল্লী বিদ্যুৎ গ্রাহক বীর মুক্তি যোদ্ধা আ. রশিদ খান সহ আরও অনেকেই জানান, পল্লীর বিদ্যুতের লোডশেডিং জীবন বিপর্যস্থ হয়ে পড়েছে, চরম গরমের সাথে রয়েছে মাত্রারিক্ত লোডশেডিং, সারা রাত কোন বিদ্যুতের দেখাই পাইনা!
ভূঞাপুর সাব-জোনাল অফিস সূত্রে জানা যায়, ভূঞাপুর-গোপালপুর-ঘাটাইল উপজেলার অংশিক নিয়ে গঠিত, এই সাব-জোনাটি পাওয়ার গ্রিড কোম্পানী অব বাংলাদেশ (চএঈই), টাঙ্গাইল এর আওতায় থেকে বিদ্যুৎ ক্রয় করে। তবে, ভূঞাপুর সাব-জোনে প্রায় ২৫, ১৭১ জন গ্রাহক রয়েছেন। প্রতিদিন প্রায় ৩.৫ মেগাওয়াট বিদ্যুৎ এর প্রয়োজন পড়ে থাকে পল্লী বিদ্যুৎ গ্রাহকদের।
সাব-জোনটির এসিস্টেন্ট জেনারেল ম্যানেজার, অপারেশন এন্ড মেইনন্টেন্টস্ (ঙঘগ), অজয় কুমার তালুকদার জানান, প্রাকৃতিক কারণ, বর্তমানের সময়ে বিদ্যুৎ বিপর্যয় এর প্রধান কারণ।

You must be Logged in to post comment.

রংপুরে বসতভিটা ও আবাদী জমি থেকে উচ্ছেদ পাঁয়তারা বন্ধের দাবিতে বিক্ষোভ     |     মেহেরপুরে ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার     |     আটোয়ারীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত     |     গাংনীতে ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত     |     বোদায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা     |     গাংনীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা     |     মেহেরপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত     |     মাদারীপুরে শিক্ষক-শিক্ষার্থীদের মদ্য পানের ভিডিও ভাইরাল, দুই শিক্ষক বরখাস্ত     |     টাঙ্গাইলে লাঠিয়াল বাহিনীর ভয়ে নিরাপত্তা হীনতায় পাঁচটিকড়ির কয়েকটি পরিবার     |     ছয় বছর ধরে শিকলবন্দী মিলনের জীবন, নিরুপায় পরিবার     |