ঢাকা, সোমবার, ৪ঠা মার্চ ২০২৪ ইং | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

টাঙ্গাইলে সিএনজিতে পর্দা না থাকার শাস্তি ‘অর্ধনগ্ন’!

আ:রশদি তালুকদার,টাঙ্গাইল প্রতনিধিঃি টাঙ্গাইলের ভ‚ঞাপুরে পুলিশের টহলের জন্য বিনা ভাড়ায় নেওয়া সিএনজি চালিত অটোরিকশায় পর্দার কাপড় না থাকার অভিযোগে ‘অর্ধনগ্ন’ শাস্তি দিয়েছেন পুলিশের এসআই হাসিবুল। সিএনজি চালিত অটোরিকশা চালক সুমনকে অভিনব এ শাস্তি দেওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার(১৮ জানুয়ারি) সকালে এসআই হাসিবুলের শাস্তির দাবিতে শ্রমিকরা বিক্ষোভ মিছিল করেছে।
জানা যায়, শহরে টহল দেওয়ার জন্য শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে থানা পুলিশকে বিনা ভাড়ায় পালাকরে প্রতিরাতে একটা করে সিএনজি চালিত অটোরিকশা দেওয়া হয়। মঙ্গলবার(১৬ জানুয়ারি) রাতে সুমন নামে এক চালক সিএনজি নিয়ে পুলিশের টহল কাজে বের হন। সিএনজির জানালায় পর্দা না থাকায় এসআই হাসিবুল চালককে গালিগালাজ করেন। পরে শাস্তি হিসেবে তার শরীরের জামাকাপড় খুলে ‘অর্ধনগ্ন’ অবস্থায় দাঁড় করিয়ে রাখেন। এ ঘটনায় সিএনজি চালক সুমন স্থানীয় শ্রমিক ইউনিয়নের নেতাদের কাছে ওই এসআইয়ের শাস্তির দাবি করেন। কিন্তু কোন ব্যবস্থা গ্রহণ না করায় বৃহস্পতিবার শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে ভূঞাপুর বাসস্ট্যান্ডে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। পরে তারা এসআই হাসিবুলের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল নিয়ে থানার সামনে গিয়ে সমবেত হয়। এসময় শ্রমিক নেতাদের উপস্থিতিতে ভ‚ঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আহসান উল্লাহ্ শ্রমিকদের সাথে অনাকাঙ্খিত ঘটনার বিষয়টির জন্য দুঃখ প্রকাশ করেন এবং ব্যবস্থা গ্রহণের আশ^াস দিলে শ্রমিকরা থানা চত্ত¡র ত্যাগ করেন।
ভুক্তভোগী সিএনজি চালক সুমন জানান, ওই পুলিশ কর্মকর্তা খুবই খারাপ আচরণ করেছেন। তীব্র শীতের রাতে জামাকাপড় খুলে ‘অর্ধনগ্ন’ অবস্থায় কনকনে ঠান্ডায় প্রায় এক ঘণ্টা দাঁড় করিয়ে রাখেন। তিনি ঘটনার পরই শ্রমিক নেতাদের কাছে অভিযোগ করেন। কিন্তু কোন সুফল পাননি। তিনি ওই এসআইয়ের দৃষ্টান্তমূলক শাস্তি ও বদলির দাবি করেন।
এ বিষয়ে ভ‚ঞাপুর থানার এসআই হাসিবুলের সঙ্গে মুঠোফোনে বার বার যোগাযোগ করলেও তাকে পাওয়া যায়নি।
ভূঞাপুর উপজেলা সিএনজি-অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খন্দকার জাহিদ হাসান জানান, তুচ্ছ ঘটনায় সিএনজি চালক ও পুলিশের মধ্যে ভুল বুঝাবুঝি হওয়ায় শ্রমিকরা বিক্ষোভ মিছিল করেছে। পরে শ্রমিকদের উপস্থিতিতে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা এবং সংগঠনের নেতাদের মধ্যস্থতায় বিষয়টির মীমাংসা করা হয়েছে।
এ ব্যাপারে ভ‚ঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আহসান উল্লাহ্ জানান, বিষয়টি অত্যন্ত দু:খজনক। শ্রমিক নেতাদের উপস্থিতিতে বিষয়টির সমাধান করা হয়েছে।

You must be Logged in to post comment.

রাধানগর হাজী সাহার আলী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা     |     দেবর-ভাবির দ্বন্দ্বে জাপার দুর্গ বলে খ্যাত  রংপুরে নেতিবাচক প্রভাব      |     রংপু‌রের তারাগ‌ঞ্জে আলুর ক্ষেত তামা‌কের দখ‌লে      |     ঝিকরগাছায় কিশোর-কিশোরী ক্লাবের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ     |     আনন্দ উদ্দীপনার ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী ও বনভোজন     |     গাংনীতে আদালতের রায় পাওয়া মুক্তিযোদ্ধাদের রায় বাস্তবায়নের আবেদন করা হলেও হয়রানি করতে যাচাই-বাছাইয়ের নামে প্রহসন: মুক্তিযোদ্ধাদের বয়কট     |     জরাজীর্ণ ঘরে ঝুঁকি নিয়ে বসবাস, মেঘ দেখলেই দিশেহারা আশ্রয়ন প্রকল্পের বাসিন্দারা     |     ঘাটাইলে আলহাজ্ব শামসুর রহমান খান শাহজাহান স্মৃতি শিক্ষা বৃত্তি ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত।      |     মেহেরপুরে জাতীয় ভোটার দিবস পালন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত     |     ঝিনাইদহে বিএনপি’র কারামুক্ত নেতাকর্মীদের সংবর্ধনা প্রদান     |